বিকাশ ও নগদকে সুশৃঙ্খলভাবে কার্যক্রম পরিচালনা করতে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা

বিকাশ ও নগদকে সুশৃঙ্খলভাবে কার্যক্রম পরিচালনা করতে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা
জনগণের টাকার নিরাপত্তা দিতে কেন্দ্রীয় ব্যাংক নতুন সিদ্ধান্ত

মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠান বিকাশ ও নগদকে সুশৃঙ্খলভাবে কার্যক্রম পরিচালনা করতে বলেছে বাংলাদেশ ব্যাংক। প্রতিষ্ঠান দুটি যাতে একে অপরের বিরুদ্ধে অপপ্রচার না চালায়, মৌখিকভাবে সেই নির্দেশনাও দেওয়া হয়েছে। গত বুধবার ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান বিকাশ ও ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদের সঙ্গে অনুষ্ঠিত আলোচনায় এই নির্দেশনা দেয় কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংক বলেছে, তাদের সতর্ক করে বলা হয়, জনগণের টাকার নিরাপত্তা দিতে কেন্দ্রীয় ব্যাংক নতুন সিদ্ধান্ত নিতে পিছপা হবে না। তাই যেকোনো প্রচারণা ও কার্যক্রম চালানোর আগে তা বিশ্লেষণ করে দেখতে হবে।

নগদের একটি বিজ্ঞাপন প্রচার, বিকাশ ও এর প্রধান নির্বাহীকে জড়িয়ে বিভিন্ন ভিডিও চিত্র তৈরি, নগদের সেবার বিরুদ্ধে সারা দেশে পোস্টার ছড়ানো, এ জন্য অজ্ঞাত ১০ হাজার জনের বিরুদ্ধে মামলাকে কেন্দ্র করে কেন্দ্রীয় ব্যাংক এই নির্দেশনা দিয়েছে। আর্থিক খাতে এমন আচরণ বরদাশত করা হবে না বলেও নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়ে দিয়েছে।

নগদ ও বিকাশ এই ধরনের কর্মকাণ্ড চালিয়ে যায় তাহলে কেন্দ্রীয় ব্যাংকের নিয়ম অনুযারী ব্যবস্থা নিবে সরকার এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মোঃ সেরাজুল ইসলাম।

বিকাশ,নগদ,কেন্দ্রীয় ব্যাংক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়