ঢাকা | সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

নভেম্বরে কুয়ালালামপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে শোকেস বাংলাদেশ ২০২২

নভেম্বরে কুয়ালালামপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে শোকেস বাংলাদেশ ২০২২
নভেম্বরে কুয়ালালামপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে শোকেস বাংলাদেশ ২০২২

গত ২৮ জুন ২০২২ তারিখে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি সৈয়দ আলমাস কবীর মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোঃ হাশিমের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

মালয়েশিয়া চেম্বারের সভাপতি সৈয়দ আলমাস কবীর সদস্যদের পাশাপাশি উভয় দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের মধ্যে তথ্য সংগ্রহ, বিশ্লেষণ এবং প্রচারের জন্য গবেষণা সেল স্থাপন ও এর গুরুত্ব ব্যাখ্যা করেন।

তিনি বাংলাদেশি ব্যবসায়ীদের জন্য ভিসা ব্যবস্থা সহজীকরণের উপর জোর দেন। তিনি সদস্যদের অন্তর্ভুক্তি বাড়াতে গৃহীত পদক্ষেপসমূহ হাইকমিশনারকে অবহিত করেন। তিনি আরও জানান যে মালয়েশিয়া চেম্বার এই বছরের নভেম্বরের মাঝামাঝি মালয়েশিয়ায় তার ফ্ল্যাগশিপ প্রোগ্রাম শোকেস বাংলাদেশ ২০২২ আয়োজন করতে যাচ্ছে। তিনি দেশীয় বিনিয়োগের পাশাপাশি মালয়েশিয়ায় বিনিয়োগের ওপর গুরুত্বারোপ করেন।

মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোঃ হাশিম বিএমসিসিআই জার্নাল প্রকাশের উদ্যোগ নেওয়ার জন্য আলমাস কবীরকে আন্তরিক ধন্যবাদ জানান এবং মালয়েশিয়া চেম্বার বিগত সময়ের চেয়ে অনেক গতিশীল বলে মন্তব্য করেন।

তিনি বিএমসিসিআইয়ের সকল কর্মসূচি বাস্তবায়নের জন্য সম্ভাব্য সব ধরনের সহায়তা ও সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। তিনি মালয়েশিয়ার স্বাধীনতা দিবস উদযাপনের বিবেচনায় আগামী ৩১ আগস্ট ২০২২ তারিখে মালয়েশিয়ার ফুড ফেস্টিভ্যাল আয়োজনের জন্য মালয়েশিয়া চেম্বারের সভাপতি সৈয়দ আলমাস কবীরকে অনুরোধ জানান। পাশাপাশি মালয়েশিয়ার বিভিন্ন ব্যবসা বাংলাদেশে সম্প্রসারনের জন্য তার সহযোগিতা কামনা করেন। বৈঠকে অন্যান্যদের মধ্যে বিএমসিসিআই-এর সাবেক সভাপতি সৈয়দ মোয়াজ্জাম হোসেন, মালয়েশিয়ার ডেপুটি হাইকমিশনার আমির ফরিদ আবু হাসান ও ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ আসজুয়ান বিন এবিডি সামাত উপস্থিত ছিলেন।

কুয়ালালামপুর,শোকেস বাংলাদেশ ২০২২
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়