ঢাকা | বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ |
৩৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

প্রবাসীদের দেশে টাকা পাঠানোর সহজ মাধ্যম ট্যাপট্যাপ সেন্ড

প্রবাসীদের দেশে টাকা পাঠানোর সহজ মাধ্যম ট্যাপট্যাপ সেন্ড
প্রবাসীদের দেশে টাকা পাঠানোর সহজ মাধ্যম ট্যাপট্যাপ সেন্ড

ফিনটেক স্টার্টআপ ‘ট্যাপট্যাপ সেন্ড’ বাংলাদেশে টাকা পাঠাতে প্রবাসীদের কাছে এখন পরিচিত নাম হয়ে উঠেছে। অ্যাপটি ফি ছাড়াই এবং তাৎক্ষণিক ব্যাংক, এমনকি বিকাশেও টাকা পাঠানোর সুবিধা দিচ্ছে। অ্যাপটির মাধ্যমে বিদেশে থাকা বাংলাদেশিরা তাদের স্বজনদের কাছে সহজেই টাকা পাঠাতে পারছে।

ট্যাপট্যাপ সেন্ড মানি ট্রান্সফার অ্যাপটি ব্যবহারকারীরা এখন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা এবং ইউরোপীয় দেশগুলো থেকে বাংলাদেশসহ ২০টির বেশি দেশে টাকা পাঠাতে পারছেন। খুব শীঘ্রই ট্যাপট্যাপ সেন্ড অ্যাপটি সংযুক্ত আরব আমিরাতে তাদের কার্যক্রম শুরু করবে।

ট্যাপট্যাপ সেন্ড বিভিন্ন কমিউনিটির মানুষকে কয়েকটি বাটন ট্যাপ করেই অন্যান্য মানি ট্রান্সফার প্ল্যাটফর্মের চেয়ে একটি প্রতিযোগিতামূলক হারে আন্তর্জাতিক মান বজায় রেখে টাকা পাঠানোর সুবিধা দেয়।

এটি গ্রাহকদের জন্য নানা সুবিধাও নিশ্চিত করেছে, কারণ তারা তাদের কষ্টার্জিত অর্থ যেকোনো ব্যাংক বা বিকাশের মতো মোবাইল আর্থিক পরিষেবার মাধ্যমে পাঠাতে পারেন। এর ফলে, বিদেশে অবস্থানরত বাংলাদেশিরা দ্রুত অর্থ স্থানান্তরের জন্য বৈদেশিক রেমিট্যান্সের বড় আন্তর্জাতিক বাধা সহজেই অতিক্রম করতে পারে।

এসবের পাশাপাশি প্ল্যাটফর্মটি জালিয়াতির বিরুদ্ধে সুরক্ষাসহ একটি নিরাপদ লেনদেন ব্যবস্থাও নিশ্চিত করে। এটি অনুমোদিত স্থানান্তরের ক্ষেত্রে গ্রাহকদের রিফান্ড ব্যবস্থাও চালু করেছে। সবকিছুর পরও গ্রাহক পরিষেবার দলটি তাৎক্ষণিকভাবে সব প্রশ্নের জবাব দেয়।

ব্র্যান্ডের উন্নয়নে ট্যাপট্যাপ সেন্ড বাংলাদেশি বেশ কয়েকজন ইনফ্লুয়েন্সারের সঙ্গেও সম্প্রতি একত্রে কাজ করার কথা জানিয়েছে। সম্প্রতি রিলিজ করা ‘বেণী খুলে’ মিউজিকের হাবিব ওয়াহিদের সঙ্গেও এখন একত্রে কাজ করবে অ্যাপটি। পাশাপাশি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওডিআই ক্যাপ্টেন তামিম ইকবালকে সম্প্রতি বাংলাদেশে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছে ট্যাপট্যাপ সেন্ড।

এ ছাড়া ট্যাপট্যাপ সেন্ড বাংলাদেশ অংশের কার্যক্রম পরিচালনা ও দেখাশোনা করে দেশ এবং বিদেশে থাকা বাংলাদেশিরাই। ফলে, প্ল্যাটফর্মটি সবসময় চেষ্টা করে কীভাবে বাংলাদেশিদের এবং বিশেষ কমিউনিটির প্রয়োজন অনুযায়ী সর্বোচ্চ সেবার নিশ্চয়তা দেয়া যায়।

ট্যাপট্যাপ সেন্ড জালিয়াতির বিরুদ্ধে সবসময় সুরক্ষাসহ একটি নিরাপদ লেনদেন ব্যবস্থাও নিশ্চিত করে৷ এটি অননুমোদিত স্থানান্তরের ক্ষেত্রে যথাযথ যাচাইকরণের পরে গ্রাহকদের জন্য একটি রিফান্ড ব্যবস্থাও রেখেছে। এছাড়াও, স্থানীয় বাংলাভাষী গ্রাহকরা তাৎক্ষণিকভাবে তাদের প্রশ্নের জবাব পান।

২০১৮ সালে প্রতিষ্ঠার পর থেকে ট্যাপট্যাপ সেন্ড বিশ্বের ৫ লাখের বেশি ব্যবহারকারী পেয়েছে। ট্যাপট্যাপ সেন্ড ২০৩০ সালের মধ্যে ক্রস-বর্ডার রেমিট্যান্স খরচ ৩ শতাংশের নিচে নিয়ে আনার জন্য জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা তৈরিতে সক্রিয়ভাবে কাজ করছে।

গুগল প্লে স্টোর ও অ্যাপলের অ্যাপ স্টোর থেকে ট্যাপট্যাপ সেন্ড অ্যাপটি ফ্রিতেই ডাউনলোড করা যাবে। ট্যাপট্যাপ সেন্ড এখন যুক্তরাষ্ট্রের ৪৬টি রাজ্যে পাওয়া যাচ্ছে। নিউইয়র্ক, টেক্সাস, লুইজিয়ানা এবং হাওয়াই রাজ্যে ট্যাপট্যাপ সেন্ড তাদের লাইসেন্সের জন্য অপেক্ষা করছে। লাইসেন্স পেলেই সেসব রাজ্যে তাদের পরিষেবা চালু করবে।

ট্যাপট্যাপ সেন্ড,প্রবাসী,দেশে টাকা পাঠানো
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention