ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

সহজ ডটকম এর সার্ভার সমস্যা: ভোগান্তিতে ট্রেনের টিকিট প্রত্যাশীরা

সহজ ডটকম এর সার্ভার সমস্যা: ভোগান্তিতে ট্রেনের টিকিট প্রত্যাশীরা
সহজ ডটকম এর সার্ভার সমস্যা: ভোগান্তিতে ট্রেনের টিকিট প্রত্যাশীরা

সার্ভার সমস্যার কারণে ভোগান্তিতে পড়েছেন ট্রেনের ঈদের টিকিট প্রত্যাশীরা। শনিবার সকাল থেকে এ বিষয়ে বিভিন্ন অভিযোগ করছেন সংশ্লিষ্টরা। তবে কর্তৃপক্ষ বলছে, একসঙ্গে অনেক লোক ঢোকায় সার্ভারে সমস্যা দেখা দিয়েছে।

‘বাংলাদেশ রেলওয়ে ফ্যান গ্রুপ’ নামের একটি ফেসবুক গ্রুপ রয়েছে। গ্রুপটির সদস্য প্রায় দুই লাখ। সদস্যের বেশ কয়েকজন এ বিষয়ে অভিযোগ জানিয়েছেন।

আশিক মাহমুদ নামের একজন টিকিট প্রত্যাশী বলেন, সকাল ৮টা থেকে চেষ্টা করছি, ১২টা বাজলেও লগইন করতে পারছি না। ২ মোবাইল ও ১ ল্যাপটপ দিয়ে চেষ্টা করে যাচ্ছি, তার পরও কাজ হচ্ছে না।

এফ আই মিলন নামের আরেকজন টিকিট প্রত্যাশী একই ধরনের অভিযোগ করেছেন। তিনি বলেন, এখন পর্যন্ত লগইন করতে পারিনি।

ওয়েবসাইটে লগইন করতে না পারার অভিযোগ করেছেন মোহাম্মদ হৃদয় নামে এক টিকিট প্রত্যাশী। তিনি বলেন, আজ টিকেট কাটতে গিয়ে যে দুইটা সমস্যা বেশি দেখা দিচ্ছে, তা হচ্ছে সার্ভারে লগইন করা যায় না। আর সিট সিলেক্টিংয়ে ডান্সিং করে।

তিনি প্রশ্ন করে বলেন, এখন কথা হচ্ছে সার্ভার নাকি যথেষ্ট শক্তিশালী করে তৈরি করা হয়েছে। তাহলে লগইন করা যাচ্ছে না কেন? কোথায় গেল সার্ভার ক্যাপাবিলিটি?

অভিযোগের বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানান, অতিরিক্ত ভিজিটর প্রথম মিনিটেই প্রবেশ করায় সার্ভারে সমস্যা দেখা দিয়েছে। তিনি দাবি করেন, এদিন প্রথম মিনিটেই ১৩ লাখ ভিজিটর ওয়েবসাইটে প্রবেশ করেছে।

প্রসঙ্গত, শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে ঈদের অগ্রিম টিকিট বিক্রি। এবার ট্রেনের শতভাগ টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে। যাত্রা শুরুর ১০ দিন আগে থেকে কেনা যাচ্ছে ট্রেনের টিকিট।

রেলের টিকিট বিক্রির দায়িত্বে থাকা সহজ ডটকম এর আগে জানিয়েছে, তারা প্রতি মিনিটে ৮ হাজার টিকিট বিক্রি করতে সক্ষম। একসঙ্গে ১০ লাখ লোক তাদের সাইটে প্রবেশ করতে পারবে বলেও জানানো হয়। তাদের ও রেলওয়ে কর্তৃপক্ষের দাবি যদি সঠিক হয়, তাহলে এদিন ধারণক্ষমতার চেয়েও তিন লাখ বেশি ভিজিটর ওয়েবসাইটে প্রবেশ করেছে।

সহজ ডটকম,সার্ভার সমস্যা,ভোগান্তি,ট্রেনের টিকিট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend