ঢাকা | শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

উবার অ্যাপে যুক্ত হলো ড্রাইভার সাবস্ক্রিপশন

উবার অ্যাপে যুক্ত হলো ড্রাইভার সাবস্ক্রিপশন
উবার অ্যাপে যুক্ত হলো ড্রাইভার সাবস্ক্রিপশন

যাত্রীদের জন্য বিশ্বাসযোগ্যতা বাড়াতে এবং অফলাইন ট্রিপের সংখ্যা কমানোর লক্ষ্যে রাইডশেয়ারিং অ্যাপ উবার- এ মঙ্গলবার থেকে চালু হলো ড্রাইভার সাবস্ক্রিপশন। ফলে এখন থেকে উবার মটো চালকরা বিভিন্ন ধরনের সাবস্ক্রিপশন প্ল্যান থেকে নিজেদের পছন্দমতো প্ল্যানটি বেছে নিতে পারছেন। এতে যাত্রীদের কাছ থেকে চালকদের সরাসরি টাকা চাওয়া ও ‘অফলাইন’ ট্রিপ নিতে বলার মতো ঘটনা কমে আসবে বলে আশাবাদী উবার।

এ নিয়ে উবার ভারত ও দক্ষিণ এশিয়ার হেড অফ সিটি অপারেশনস অভিষেক পাধ্যয় জানিয়েছেন কথিত ‘খ্যাপ’ ট্রিপের কারণে ঘন ঘন ট্রিপ ক্যান্সেল হতে পারে এবং যাত্রীরা চালকদের সাথে বাজে অভিজ্ঞতার মুখোমুখি হতে পারেন। এমন ট্রিপ নেওয়ার অর্থ হলো, উবার অ্যাপের কোনো নিরাপত্তার ফিচার বা ইন্স্যুরেন্স পলিসি এক্ষেত্রে কাজ করবে না।

তিনি বলেছেন, “ঢাকার উবার মটো ড্রাইভার পার্টনারদের জন্য সাবস্ক্রিপশন চালু করতে পেরে আমরা আনন্দিত। অফলাইন ট্রিপের সাথে জড়িত নিরাপত্তার ঝুঁকি বিষয়ে আমরা অবগত। এই সাবস্ক্রিপশন যাত্রী ও চালক সবার অভিজ্ঞতাই উন্নত করে তুলবে। চালকরাই আমাদের ব্যবসার প্রাণ। নিরাপত্তা, উদ্ভাবন ও সুবিধাকে গুরুত্ব দিয়ে তাদের জন্য টেকসই জীবনধারণের সুযোগ সৃষ্টিতে আমরা কাজ করে যাবো।”

উবার কর্তৃপক্ষ জানিয়েছে নিজেদের সুবিধামতো সাবস্ক্রিপশন প্যাকেজ বেছে নিলে চালকরা প্রতিটি ট্রিপেই ০% সার্ভিস ফি উপভোগ করতে পারবেন। প্রতিদিন হাজারো উবার চালক ঢাকার রাস্তায় চলাচল করেন। সাবস্ক্রিপশন সার্ভিসটি যাত্রী ও চালক উভয়কেই একটি চমৎকার অভিজ্ঞতা দেবে এবং রাস্তায় তাদের নিরাপত্তা বাড়িয়ে তুলবে। প্রসঙ্গত ড্রাইভার অ্যাপের নতুন ভার্সনে সাবস্ক্রিপশন সার্ভিসটি পাওয়া যাচ্ছে। দৈনিক, তিন দিনের মতো বিভিন্ন মেয়াদে সাবস্ক্রিপশন প্ল্যান রয়েছে। সাবস্ক্রিপশনের মেয়াদ থাকাকালীন চালকরা আনলিমিটেড অফার ও ট্রিপ উপভোগ করতে পারবেন। সঙ্গে থাকছে নিরাপত্তা, ইন্স্যুরেন্স কাভারেজ।

উবার,ড্রাইভার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend