এফবিসিসিআই নির্বাচন: রাশিদুল হোসাইন চৌধুরী রনিসহ মনোনয়নপত্র জমা দিলেন ৮৪ প্রাথী

এফবিসিসিআই নির্বাচন: রাশিদুল হোসাইন চৌধুরী রনিসহ মনোনয়নপত্র জমা দিলেন ৮৪ প্রাথী
এফবিসিসিআই নির্বাচন: রাশিদুল হোসাইন চৌধুরী রনিসহ মনোনয়নপত্র জমা দিলেন ৮৪ প্রাথী

ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই পরিচালনা পর্ষদের ২০২১-২৩ মেয়াদের নির্বাচনে সভাপতি প্রার্থী বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিনসহ পরিচালক পদে ৮৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এই নির্বাচনে মোট ৮০টি পরিচালক পদ রয়েছে।

এর মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৭ জন করে ৩৪ জন হবেন মনোনীত পরিচালক। আর চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ২৩ জন করে ৪৬ জন হবেন নির্বাচিত পরিচালক।

তফসিল অনুযায়ী বুধবার (৩১ মার্চ) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আগামী ৫ মে পরিচালক পদের নির্বাচন।

বুধবার মতিঝিলের ফেডারেশন ভবনে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) নির্বাচনে সভাপতি প্রার্থী মো. জসিম উদ্দিনসহ পরিচালক পদের প্রার্থীরা নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফের কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ, সহ-সভাপতি নিজাম উদ্দিন রাজেশ, পরিচালক রাশিদুল হোসাইন চৌধুরী রনি, সাবেক প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আলী ও সাবেক সহ-সভাপতি হেলাল উদ্দিনসহ বিভিন্ন বাণিজ্য সংগঠনের নেতারা।

সভাপতি প্রার্থী বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন মনোনয়নপত্র দাখিল শেষে সাংবাদিকদের বলেন, সরকারের লক্ষ্য অর্জনে এফবিসিসিআইর মাধ্যমে ব্যবসায়ীদের যুক্ত করে কাজ করতে চাই। ছোট-বড় সব ব্যবসায়ীদের মাঝে ঐক্য সুদৃঢ় করতে চাই। ব্যবসা, বাণিজ্য ও অর্থনীতি বিকাশ ও সুরক্ষার ক্ষেত্রে নীতিমালা প্রণয়নে বেসরকারিখাতের অংশীজনদের নিয়ে একত্রে কাজ করতে হবে। দেশের অর্থনীতিকে টেকসই ও শক্তিশালী করার এই যাত্রা আরও বেগবান করতে সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে চাই।

এফবিসিসিআিই নির্বাচনে সভাপতি পদে একমাত্র প্রার্থী মো. জসিম উদ্দিন মাত্র ১৮ বছর বয়সে ব্যবসায় হাতেখড়ি নিয়ে খ্যাতনামা শিল্পদ্যোক্তায় পরিণত হয়েছেন। ৫৬ বছর বয়সী এই শীর্ষ ব্যবসায়ী নেতা বেঙ্গল কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড ও দেশ জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান। তিনি প্লাস্টিক পণ্য উৎপাদনের মাধ্যমে শিল্পাঙ্গনে যাত্রা শুরু করে ব্যবসা ছড়িয়েছেন- গণমাধ্যম, ব্যাংক, বিমা, হোটেল, আবাসন, সিমেন্ট, ইলেক্ট্রনিকস, কেমিক্যাল, খাদ্য প্রস্তুতকরণ, ট্রেডিং, তৈরি পোশাক ও পশু খাদ্য প্রক্রিয়াকরণসহ বহুখাতে। বাংলাদেশ প্লাস্টিক গুডস ম্যানুফেকচার্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশন- বিপিজিএমইএ সভাপতি মো. জসিম উদ্দিন অর্থনীতিতে অবদান রেখে একাধিকবার সরকারের গুরুত্বপূর্ণ বাণিজ্যিক ব্যক্তিত্ব (সিআইপি) সম্মাননা পেয়েছেন। জাতীয় রপ্তানি ট্রফিও জিতেছেন একাধিকবার। প্রায় ৩০ হাজার লোকের কর্মসংস্থান তৈরির মাধ্যমে অর্থনীতিকে সমৃদ্ধকরণে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন এই উদ্যোক্তা।

রাশিদুল হোসাইন চৌধুরী রনি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়