ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

এভারকেয়ার হাসপাতালকে ডাটা সেন্টার ব্যবস্থাপনা সেবা দেবে ইজেনারেশন

এভারকেয়ার হাসপাতালকে ডাটা সেন্টার ব্যবস্থাপনা সেবা দেবে ইজেনারেশন
এভারকেয়ার হাসপাতালকে ডাটা সেন্টার ব্যবস্থাপনা সেবা দেবে ইজেনারেশন

দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান ইজেনারেশন লিমিটেড এভারকেয়ার হাসপাতাল কে ডাটা সেন্টার ব্যবস্থাপনা সেবা দেবে। এরই অংশ হিসেবে এভারকেয়ার হাসপাতালের ডাটা সেন্টার ইনফ্রাস্ট্রাকচার ব্যবস্থাপনা এবং নিরাপত্তা্র জন্য পর্যাপ্ত দক্ষ জনবল সরবরাহ করবে ইজেনারেশন।

বিশ্বমানের মেডিকেল সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ এভারকেয়ার হাসপাতাল ঢাকা তাদের নিরবিচ্ছিন্ন সেবা, গ্রাহক অভিজ্ঞতার মানোন্নয়নে, এবং হাসপাতালের কার্যক্রম সর্বোচ্চ কার্যকরী করতে টেকনোলজি পার্টনার হিসেবে ইজেনারেশন লিমিটেডকে বেছে নিয়েছে। অবকাঠামো ও নিরাপত্তাসহ হাসপাতালের জরুরি টেকনোলজি ইকোসিস্টেম ব্যবস্থাপনায় ইজেনারেশনের ডাটা সেন্টার ম্যানেজড সার্ভিস সল্যুউশন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শনিবার এ বিষয়ে এভারকেয়ার হাসপাতাল ঢাকার প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. রত্নদ্বীপ চাস্কার এবং ইজেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামীম আহসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। সেখানে উপস্থিত ছিলেন ইজেনারেশন এর চেয়ারম্যান এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সাবেক অতিরিক্ত সচিব ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর সাবেক এক্সি্কিউটিভ ডিরেক্টর এসএম আশরাফুল ইসলাম।

এভারকেয়ার হাসপাতাল ঢাকার প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. রত্নদ্বীপ চাস্কার বলেন, এই চুক্তির মাধ্যমে আমরা যেহেতু কর্মক্ষমতা বৃদ্ধি ও ডাটা নিরাপত্তাকে আরও নিশ্চিত করতে পারবো সেহেতু স্বাস্থ্যসেবায় সর্বোচ্চ মান নিশ্চিতে আমাদের প্রতিশ্রুতি আরও শক্তিশালী হবে। ইজেনারেশনের মতো শীর্ষস্থানীয় প্রযুক্তি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে পার্টনারশিপ আমাদের ডিজিটাল রূপান্তরে কয়েক ধাপ এগিয়ে নেবে, যার ফলে আমাদের অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে অসাধারণ সেবা প্রদান সক্ষমতা বাড়বে।

ইজেনারেশন এর চেয়ারম্যান এসএম আশরাফুল ইসলাম বলেন, স্বাস্থ্যসেবা খাতের উন্নয়নে তথ্যপ্রযুক্তির প্রয়োগে আমাদের যে প্রতিশ্রুতি তা এই পার্টনারশিপের বহি:প্রকাশ। স্বাস্থ্যসেবায় ভিন্নমাত্রা আনয়নে এভারকেয়ার হাসপাতাল যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে সেখানে তাদেরকে আমাদের দক্ষ জনবল ডাটা সেন্টার ব্যবস্থাপনায় সর্বোচ্চমানের সেবা নিশ্চিতের মাধ্যমে অগ্রণী ভূমিকা পালন করবে।

ইজেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামীম আহসান বলেন, বাংলাদেশের স্বাস্থ্যসেবা প্রযুক্তি সল্যুউশনের বৈপ্লবিক পরিবর্তনে আমাদের যে লক্ষ্য, এই পার্টনারশিপের মাধ্যমে সেটি আরও কয়েক ধাপ এগিয়ে গেলো। নিরবিচ্ছিন্নভাবে জরুরি সেবা নিশ্চিত করতে হাসপাতালটির তথ্যপ্রযুক্তি অবকাঠামো যাতে সবসময় সচল ও কার্যকর থাকে সেজন্য ইজেনারেশনের দক্ষ প্রকৌশলীরা এভারকেয়ার হাসপাতাল, ঢাকাকে ২৪/৭ সেবা প্রদান করবে।

এভারকেয়ার হাসপাতাল এর হেড অব আইটি রিয়াজ মাহমুদ বলেন, “স্বাস্থ্যসেবা উন্নয়নে সর্বাধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারে আমরা যে প্রতিশ্রুতিবদ্ধ, তারই নতুন প্রতিফলন এই পার্টনারশিপ” ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এভারকেয়ার হাসপাতাল ঢাকার প্রধান আর্থিক কর্মকর্তা মো. মাইনুর রহমান ভুঁইয়া, মানবসম্পদ বিভাগের জ্যেষ্ঠ পরিচালক কাইসার চৌধুরি, মেডিকেল সেবার পরিচালক ড. আরিফ মাহমুদ, হেড অব কোয়ালিটি অ্যাসুরেন্স রেজিনা আহমেদ এবং ইজেনারেশন থেকে স্ট্র্যাটেজিক সেলস’র পরিচালক এমরান আবদুল্লাহ, এন্টারপ্রাইজ সল্যুউশন বিভাগের প্রধান অমিত মল্লিক, ব্যবসায় উন্নয়ন বিভাগের সহকারি মহাব্যাবস্থাপক মোঃ মহিবুল হাসান এবং জেষ্ঠ্য ব্যাবস্থাপক মোহাম্মাদ আলআমিন প্রমুখ।

এভারকেয়ার,ডাটা সেন্টার,ইজেনারেশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend