ঢাকা | শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার

প্রবাসীদের বিশেষ ফ্লাইট ছাড়া ২৮ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বন্ধ

প্রবাসীদের বিশেষ ফ্লাইট ছাড়া ২৮ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বন্ধ
প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট ছাড়া সব ফ্লাইট বন্ধ ২৮ এপ্রিল পর্যন্ত

সর্বাত্মক লকডাউনের মেয়াদ আরো এক সপ্তাহ বাড়ানোর সঙ্গে সামঞ্জস্য রেখে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলে বিধিনিষেধও সাত দিন বাড়ানো হয়েছে।

সোমবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এম মফিদুর রহমান জানান, চলমান লকডাউনের সময় বাড়ানোর ফলে ২১ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

তবে এই সময়ে প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট এবং অনুমতি নিয়ে কার্গো উড়োজাহাজ, বিশেষ বা চাটার্ড ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স চলাচল করতে পারবে বলেও জানান তিনি।

তিনি বলেন, “এই সময়ে প্রবাসীদের আনা-নেয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমানে বিশেষ ফ্লাইটগুলো আগের মতোই চলবে।“পাশাপাশি এই পাঁচটি দেশের ট্রানজিট যাত্রীদেরও চলাচলে অনুমতি দেবার কথাও ভাবা হচ্ছে” বলে তিনি উল্লেখ করেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিশেষজ্ঞদের পরামর্শে সারা দেশে সর্বাত্মক লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়েছে সরকার। এর আগে ১৪ এপ্রিল এক সপ্তাহের লকডাউন শুরুর সময় ২১ পর্যন্ত আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ রাখা হয়েছিল।

সোমবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিব পর্যায়ের এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয়।পরে দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে ব্রিফিংয়ে বিস্তারিত তুলে ধরে প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বলেন, ‘২২ থেকে ২৮ এপ্রিল এই লকডাউন কার্যকর থাকবে।’

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার জনসমাগম এড়াতে প্রথমে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত নানা বিধিনিষেধ আরোপ করে। পরে এ নিষেধাজ্ঞা আরও দুই দিন বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়।তবে ওই সময় সরকারি-বেসরকারি অফিস, শিল্পকারখানা, গণপরিবহন চালু ছিল। এরপর কঠোর বিধিনিষেধের সিদ্ধান্ত নেয় সরকার। ১৪ এপ্রিল সকাল থেকে শুরু হয় এই বিধিনিষেধ ২১ এপ্রিল পর্যন্ত চলবে বলে ঘোষণা আসে।

কঠোর বিধিনিষেধের মধ্যে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সব অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বাতিল ঘোষণা করে বেবিচক। তবে চিকিৎসা, পণ্যবাহী ও বিশেষ ফ্লাইটকে নিষেধাজ্ঞার আওতার বাইরে রাখা হয়েছে।

ফ্লাইট বন্ধ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়