ঢাকা | মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ |
৩৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কারে নির্বাচিত রহিমআফরোজ রিনিউএবল্ এনার্জি

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কারে নির্বাচিত রহিমআফরোজ রিনিউএবল্ এনার্জি
বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কারে নির্বাচিত রহিমআফরোজ রিনিউএবল্ এনার্জি

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২০ -এর জন্য নির্বাচিত হয়েছে দেশের নবায়নযোগ্য জ্বালানি খাতের অন্যতম প্রধান প্রতিষ্ঠান রহিমআফরোজ রিনিউএবল্ এনার্জি লিমিটেড।

১ জুলাই শিল্প মন্ত্রণালয় এক গেজেট নোটিফিকেশনের মাধ্যমে দেশের শিল্প প্রতিষ্ঠানগুলোর জন্য ৭ টি ক্যাটাগরিতে এই পুরস্কার ঘোষণা করে। মোট ২৩ টি শিল্পপ্রতিষ্ঠান দেশে প্রথমবারের মতো প্রবর্তিত এই মর্যাদাপূর্ণ পুরস্কার লাভ করে।

শিল্প উদ্যোক্তা ও প্রতিষ্ঠানগুলোর সৃজনশীলতাকে উৎসাহ দিতেই মূলত শিল্প খাতে অবদানের স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সেজন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এ শিল্প পুরস্কারের প্রবর্তন করা হয়।

সৌর বিদ্যুতের মাধ্যমে দেশের লাখ লাখ বাড়িঘর এবং হাজার হাজার গ্রাম আলোকিত বাংলাদেশের অগ্রগতির পরিবর্তনে নেতৃত্ব দিয়ে যাচ্ছে রহিমআফরোজ রিনিউএবল্ এনার্জি লিমিটেড।

এতে অভূত উন্নতি ঘটছে মানুষের সামগ্রিক জীবনযাত্রায়। সৌর বিদ্যুৎ চালিত পাম্প স্থাপনের মাধ্যমে জমিতে সেচ সরবরাহ, অফ-গ্রিড এলাকায় মিনি গ্রিড স্থাপন এবং শহরাঞ্চলে বাড়ির ছাদে, শিল্প কারখানার উপরে সোলার সিস্টেম স্থাপন এবং দক্ষ ও টেকসই জ্বালানি ব্যবস্থাপনার ক্ষেত্রে অবদান রেখে চলেছে রহিমআফরোজ।

এখানে উল্লেখ্য যে, রহিমআফরোজের রয়েছে বছরে ১৮ মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন আন্তর্জাতিক মানের মডিউল ম্যানুফ্যাকচারিং প্লান্ট, যেখান থেকে দেশের চাহিদা মিটিয়ে উৎপাদনকৃত মডিউল বিদেশেও রপ্তানি করে যাচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার,রহিমআফরোজ রিনিউএবল্ এনার্জি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention