শিরোনাম :

ওয়ানপ্লাস ছেড়ে সহ-প্রতিষ্ঠাতার নতুন প্রতিষ্ঠান ‘নাথিং’

ওয়ানপ্লাস ছেড়ে সহ-প্রতিষ্ঠাতার নতুন প্রতিষ্ঠান ‘নাথিং’
ওয়ানপ্লাস ছেড়ে সহ-প্রতিষ্ঠাতার নতুন প্রতিষ্ঠান ‘নাথিং’

লন্ডনভিত্তিক নতুন ভোক্তা প্রযুক্তি প্রতিষ্ঠান খুলেছেন ওয়ানপ্লাস সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই। চলতি বছরের প্রথমার্ধেই প্রথম স্মার্ট ডিভাইস উন্মোচন করবে ‘নাথিং’ নামের এই প্রতিষ্ঠানটি।

প্রতিবেদনে প্রযুক্তি সাইট ভার্জ জানিয়েছে, ডিসেম্বরেই তহবিল সংগ্রহের রাউন্ডে নতুন প্রতিষ্ঠানের জন্য ৭০ লাখ মার্কিন ডলার তহবিল জোগাড় করেছেন পেই। এই প্রতিষ্ঠানে বিনিয়োগ করেছেন টনি ফ্যাডেল, কেইসি নেইস্ট্যাট, কেভিন লিন, স্টিভ হাফম্যান এবং জশ বাকলেইর মতো প্রযুক্তি নেতা এবং বিনিয়োগকারী।

পাশাপাশি নাথিং নামের প্রতিষ্ঠানটিতে বিনিয়োগ করেছেন সিআরইডি প্রতিষ্ঠাতা কুনাল শাহ। যদিও বিনিয়োগের পরিমাণ এখনও প্রকাশ করা হয়নি।

নাথিং প্রধান ও প্রতিষ্ঠাতা পেই বলেছেন, “প্রযুক্তিতে অনেক দিন মজাদার কিছু ঘটেনি। নতুন পরিবর্তন আনার এটিই সময়।”

“নির্বিঘ্ন ডিজিটাল ভবিষ্যত গড়তে মানুষ এবং প্রযুক্তির মধ্যে বাধা সরানোই নাথিংয়ের লক্ষ্য। আমরা বিশ্বাস করি, সবচেয়ে ভালো প্রযুক্তিটি সুন্দর, প্রাকৃতিক এবং সহজে ব্যবহারযোগ্য। যখন প্রযুক্তি যথেষ্ট উন্নত হয়, এটি আড়ালে চলে যায় এবং ‘কিছুই নয়’ এমনটা মনে হয়,” যোগ করেন পেই।

প্রযুক্তির ইতিবাচক সম্ভাবনায় মানুষকে উদ্বুদ্ধ করাই এই প্রতিষ্ঠানের লক্ষ্য এবং ২০২১ সাল থেকেই এর অগ্রগতি শুরু হবে।

২০১৩ সালে ২৪ বছর বয়সে ওয়ানপ্লাস প্রতিষ্ঠা করেন সুইডিশ প্রযুক্তি উদ্যোক্তা পেই। প্রায় সাত বছর পর গত বছরের অক্টোবরে ওয়ানপ্লাস ছাড়ার ‘কঠিন সিদ্ধান্ত’ নেন পেই।

নাথিং,ওয়ানপ্লাস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়