ঢাকা | বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

গার্ডিয়ান লাইফের সাথে আর.ডি.আরএস বাংলদেশের চুক্তি স্বাক্ষর

গার্ডিয়ান লাইফের সাথে আর.ডি.আরএস বাংলদেশের চুক্তি স্বাক্ষর
গার্ডিয়ান লাইফের সাথে আর.ডি.আরএস বাংলদেশের চুক্তি স্বাক্ষর

অতিমারি কবলিত আজকের এই বিশ্বে ক্রমবর্ধমান ঝুঁকি ও চ্যালেঞ্জ মোকাবেলায় জীবন বীমার গুরুত্ব দিন দিন বাড়ছে। তবে গতানুগতিক পদ্ধতিতে এই সেবা প্রদান অনেক ক্ষেত্রেই কঠিন। এই বাস্তবতার আলোকে প্রতিষ্ঠার শুরু থেকেই গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স বীমা সেবায় গতানুগতিক পদ্ধতির বাইরে গিয়ে উদ্ভাবনী সেবা প্রদানে সচেষ্ট। দেশের ক্ষুদ্রবীমার সহায়তায় গার্ডিয়ান লাইফ ২০১৬ সালে সর্বপ্রথম ব্র্যাক এর ক্ষুদ্রঋণ গ্রাহকগণদের “গার্ডিয়ান ব্র্যাক বীমা” নামক মাইক্রোক্রেডিট শিল্ড বীমা চালু করে যার মাধ্যমে বীমা সেবা ছড়িয়ে দেয়া সম্ভব হয় সমাজের সুবিধাবঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে। এ সেবার আওতায় বর্তমানে দেশব্যাপী প্রায় এক কোটি জীবন সুরক্ষার ছায়াতলে সুরক্ষিত রয়েছে।

এরই ধারাবাহিকতায়, সম্প্রতি আর.ডি.আর.এস বাংলাদেশের সাথে গার্ডিয়ান লাইফ একটি ক্ষুদ্রবীমা চুক্তি স্বাক্ষর করেছে। আর.ডি.আর.এস বাংলাদেশের অন্যতম বৃহৎ এবং সুপরিচিত উন্নয়ন সংস্থা যা গ্রামীন জনগোষ্ঠীর ক্ষমতায়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বর্তমানে এই সংস্থাটি দেশের ২৯ টি জেলায় ৩৪ লক্ষেরও বেশি সুবিধাবঞ্চিত পরিবারে আর্থিক অগ্রগতি সাধনে কাজ করে চলেছে এবং ৩৯৬টি সমবায় সমিতির সাথে যুক্ত হয়ে প্রান্তিক সদস্যের ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

এই চুক্তির আওতায় গার্ডিয়ান লাইফ আর.ডি.আর.এস বাংলাদেশের গ্রাহকগন / ঋণ গ্রহীতাদের জীবন ও অক্ষমতা বীমা কাভারেজ প্রদান করবে। এছাড়া, কোন ঋণ গ্রহীতার মৃত্যুতে তার নমিনিকে অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য নগদ অর্থ প্রদান করবে। যার ফলে ঋণ গ্রহীতার পরিবারের নির্ভরশীল সদস্যরা মৃত্যু পরবর্তী আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করতে পারবে। এই চুক্তির আওতায় উভয় সংস্থা প্রায় ১০ লক্ষ নিম্ন আয়ের ঋণ গ্রহীতার সম্ভাব্য আর্থিক ঝুঁকি নিরসন এবং একটি সুরক্ষিত জীবনযাপন নিশ্চিত করতে সমন্বিতভাবে কাজ করবে।

জনাব শেখ রকিবুল করিম, চিফ এক্সিকিউটিভ অফিসার, গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স লিমিটেড এবং জনাব তপন কুমার কর্মকার, এক্সিকিউটিভ ডিরেক্টর, আর.ডি.আর.এস বাংলাদেশ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এছাড়া আর.ডি.আর.এস বাংলাদেশ এর পক্ষ থেকে মোঃ ফায়েজুর রহমান, সিনিয়র ডিরেক্টর, মাইক্রোফাইন্যান্স এবং গার্ডিয়ান লাইফের পক্ষ থেকে মাজেদুর রশিদ চৌধুরী, হেড অফ ফাইন্যান্স এন্ড একাউন্টস, আহমেদ ইশতিয়াক মাহমুদ, হেড অফ ব্যাংকাস্যুরেন্স, আবদুল হালিম, হেড অফ মাইক্রোইনস্যুরেন্স, তৌহিদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট, মাইক্রোইনস্যুরেন্স, ইরতিফা বিনতে জালাল, এক্সিকিউটিভ অফিসার, মাইক্রোইনস্যুরেন্স এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গার্ডিয়ান লাইফ,আর.ডি.আরএস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention