ঢাকা | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯ |
১৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা সিইএসে যেসব আইওটি পণ্য প্রদর্শন করছে ওয়ালটন

বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা সিইএসে যেসব আইওটি পণ্য প্রদর্শন করছে ওয়ালটন
বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি মেলা সিইএসে যেসব আইওটি পণ্য প্রদর্শন করছে ওয়ালটন

যুক্তরাষ্ট্রের লাস ভেগাস কনভেনশন সেন্টারে চলছে বিশ্বের সবচেয়ে বড় ও প্রভাবশালী প্রযুক্তি মেলা ‘কনজ্যুমার ইলেকট্রনিক্স শো (সিইএস)-২০২৩’। কনজ্যুমার টেকনোলজি এসোসিয়েশন (সিটিএ) আয়োজিত এই মেলা নতুন উদ্ভাবন প্রদর্শনের সর্ববৃহৎ বৈশ্বিক মঞ্চ । প্রতিবছরের মতো এবারও বিশ্বের সব নামিদামি টেক জায়ান্ট তাদের নতুন প্রযুক্তি ও পণ্য নিয়ে হাজির হয়েছে। প্রযুক্তির এই বৈশ্বিক মিলন-মেলায় বাংলাদেশের প্রথম ও একমাত্র প্রতিষ্ঠান হিসেবে অংশ নিয়েছে ওয়ালটন।

মেলায় আগামী প্রজন্মের জন্য নিরাপদ ও টেকসই উদ্ভাবনী বিভিন্ন প্রযুক্তি বিশ্ব দরবারে তুলে ধরছে ওয়ালটন। প্রদর্শন করছে ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত নানান আইওটি (ইন্টারনেট অব থিংস) নির্ভর প্রযুক্তি ও পণ্য। মেলার ১৭৯২৮ নাম্বার প্যাভিলিয়নটি ওয়ালটনের। দৃষ্টিনন্দন প্যাভিলিয়নটি সাজানো হয়েছে আগামি প্রজন্মের জন্য সর্বাধুনিক ফিচারের নানান টেকসই প্রযুক্তিপণ্য দিয়ে। এসব পণ্যের মধ্যে রয়েছে আইওটি নির্ভর দক্ষিণ এশিয়ার সবচেয়ে বিদ্যুৎ সাশ্রয়ী ইইআর ৫.১ স্টার রেটিং, সোলার পাওয়ার এবং ডিজিটাল ডিসপ্লে সমৃদ্ধ স্মার্ট এয়ার কন্ডিশনার; থ্রিডি এমএসও ইনভার্টার টেকনোলজি, ক্লাউড কানেকটিভিটি, স্মার্ট অ্যালার্ট সিস্টেম, সুপার ফ্রিজিং টেকনোলজি, ফাস্ট আইস মেকিং, ইউনিফরম কুলিং ফ্লো এবং আল্ট্রা লো নয়েজ ফিচারসমৃদ্ধ স্মার্ট রেফ্রিজারেটর; ফোর-কে রেজ্যুলেশনের ওয়েবওএস অপারেটিং সিস্টেম, ভিডিএস সনদপ্রাপ্ত ফায়ার এক্সটিংগুইশার বাল্ব ও ফায়ার প্রোটেকশন এজেন্ট, ডলবি অ্যাটোমস এর মতো সর্বাধুনিক ফিচারের গুগল সার্টিফাইড অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি; আইওটি বেজড মপার রোবোট ও ট্র্যাকার রিমোট; ইলেভেন জেনারেশনের ল্যাপটপ; স্মার্টফোন; পিসিবি (প্রিন্টেড সার্কিট বোর্ড), স্মার্টওয়াচ, স্মার্ট টেবিল, সাইলেন্ট ফিচারের পরিবেশবান্ধব কম্প্রেসর; এন্টি ব্যাকটেরিয়াল ও গ্লাস ডোর, ওক্সিফ্রেশ, এয়ার ট্র্যাশ, স্টেইন ট্র্যাশ, ইন্টেলিজেন্ট ড্রাইং ও ওয়াইফাই স্মার্ট কন্ট্রোল ফিচারের ওয়াশিং মেশিন; ওয়াইফাই বেজড স্মার্ট কন্ট্রোল এলইডি লাইট; ডিজিটাল কুকার; স্মার্ট স্টিম মোড, মাইক্রোফাইবার প্যাড স্ট্রাকচার এবং রেড-ডট অ্যাওয়ার্ডপ্রাপ্ত বিশ্বের সর্বপ্রথম মুড লাইট সম্বলিত কর্ডলেস ভ্যাকুয়াম স্টিম মপ ক্লিনার ইত্যাদি।

সিইএস ফেয়ারে প্রদর্শিত ওয়ালটনের কয়েকটি বিশেষ প্রযুক্তি ও অত্যাধুনিক পণ্য

থ্রিডি এআই স্মার্ট রেফ্রিজারেটর - সিইএসে প্রদর্শিত ওয়ালটন স্মার্ট রেফ্রিজারেটরের অত্যাধুনিক ফিচারগুলোর মধ্যে রয়েছে থ্রি ডাইমেশনাল এমএসও ইনভার্টার টেকনোলজি অর্থাৎ ম্যাট্রিক্স স্পিড অপটিমাইজেশন পদ্ধতি, যা ফ্রিজকে করে তোলে ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী করতে। এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট) প্রযুক্তিতে পরিবেশ থেকে ডেটা সংগ্রহ করতে পারে ওয়ালটন ফ্রিজের থ্রিডি সিস্টেম। যা নিশ্চিত করে ফ্রিজের সর্বোচ্চ কুলিং পারফর্মেন্স এবং বিদ্যুৎ সাশ্রয়। এছাড়া ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিশেষ ফিচারের মধ্যে রয়েছে ক্লাউড কানেকটিভিটি, স্মার্ট অ্যালার্ট সিস্টেম, ডুয়াল মোড অপারেশন্স, ডুও কুলিং প্লাস, ট্রান্সপারেন্ট এলইডি বা ডিজিটাল ক্যানভাস ও কনভার্টেবল মোড। ওয়ালটনের কনভার্টেবল মোডের ফ্রিজে সহজেই ডিপ অবস্থা থেকে নরমাল অবস্থায় নামিয়ে আনা যায়। ওয়ালটন ফ্রিজে আছে ব্লুটুথ স্পিকার, ইউএসবি/টাইপ-সি চার্জিং এবং অটোমেটিক ওয়াটার হিটিং পদ্ধতি যা ফ্রিজ ব্যবহারকে করে আরও স্বাচ্ছন্দ্যময়। ওয়ালটনের নতুন প্রযুক্তির ফ্রিজে রয়েছে সিনথো-ফ্রেশ টেকনোলজি, যা খাবারকে প্রাকৃতিক উপায়ে ভিটামিন সমৃদ্ধ রাখে। তিন কালারের আলোক প্রযুক্তি ব্যবহার করায় শাক-সবজি থাকে দীর্ঘসময় পর্যন্ত সতেজ ও স্বাস্থ্যকর।

স্মার্ট ও সোলার এয়ার কন্ডিশনার - সিইএস ফেয়ারে স্মার্ট ও সোলার পাওয়ার চালিত ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী এয়ার কন্ডিশনার উপস্থাপন করছে ওয়ালটন। ইন্টারনেট ব্যবহার করে বিশ্বের যে কোনো স্থান থেকে ওয়ালটনের স্মার্ট এসি নিয়ন্ত্রণ করা যায়। রয়েছে অফলাইন ভয়েজ কমান্ড প্রযুক্তি। এর মাধ্যমে এসি বাংলা ও ইংরেজি ভাষায় কথা বলে এসি নিয়ন্ত্রণ করা যায়। এছাড়া ওয়ালটনের রয়েছে বøুটুথ ও এয়ার প্লাজমা প্রযুক্তির থ্রি ইন ওয়ান কনভার্টার এয়ার কন্ডিশনার, যা প্রয়োজন অনুযায়ী রিমোটের মাধ্যমে বিটিইউ কমিয়ে বা বাড়িয়ে ব্যবহার করা যায়। বিশ্বে ওয়ালটনই প্রথম এমন প্রযুক্তি সম্বলিত এসি নিয়ে এসেছে। ওয়ালটনের রয়েছে ৫.১ ইইআর স্টার রেটিং এসি, যা দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বিদ্যুৎ সাশ্রয়ী। ওয়ালটনের সোলার পাওয়ার এসি নবায়নযোগ্য ও পরিবেশবান্ধব টেকসই বিদ্যুতের ব্যবহারের অনন্য এক প্রযুক্তি।

টেলিভিশন ও স্মার্ট এডুকেশনাল ডিসপ্লে -সিইএস ফেয়ারে ওয়ালটন উপস্থাপন করছে ৫৫ ও ৬৫ ইি র ফোর-কে রেজুলেশনের ওয়েবওএস অপারেটিং সিস্টেমের টিভি ও স্মার্ট এডুকেশনাল ডিসপ্লে। এই টিভিতে রয়েছে জিরো বন্ডিং টেকনোলজি, ২০ পয়েন্ট আইআর টাচ, এন্টি গেøয়ার গøাস, ল্যান্ডস্কেপ/পোট্রেইট প্রজেকশনে ৯০ ডিগ্রি রোটেশন সুবিধা। আছে মাইন্ড ম্যাপিং ও ফোর-কে ওয়্যারলেস প্রজেকশনের মতো বিশেষ ফিচার। এই টিভিতে আরো রয়েছে বিল্ট-ইন ৪৮ মেগাপিক্সেল ওয়েবক্যাম এবং ৮-অ্যারে এমআইসি। সিইএস ফেয়ারে ওয়ালটন নিয়ে এসেছে ট্র্যাকার রিমোট। এ প্রযুক্তিতে স্মার্টফোনের সাহায্যে টিভি কিংবা এসির রিমোটের অবস্থান ট্র্যাক করা যাবে। ফলে রিমোট হারিয়ে গেলে খুব সহজেই খুঁজে পাওয়া সম্ভব হবে।

স্মার্ট টেবিল - সিইএস ফেয়ারে ওয়ালটন উপস্থাপন করছে স্মার্ট টেবিল। যাতে রয়েছে অটোমেটিক বেভারেজ কুলিং ও হিটিং, ওয়্যারলেস, ইউএসবি ও টাইপ-সি চার্জিং এবং ব্লুটুথ অডিও সিস্টেম।

আইওটি স্মার্ট ওয়াশিং মেশিন - সিইএস ফেয়ারে ওয়ালটন প্রদর্শন করছে আইওটি নির্ভর স্মার্ট ওয়াশিং মেশিন। এতে স্মার্ট কন্ট্রোল পদ্ধতি থাকায় ওয়াইফাই ব্যবহার করে স্মার্টফোনের মাধ্যমে ওয়াশিং মেশিন অপারেট করা যায়। ওয়ালটনের এ ওয়াশিং মেশিনে রয়েছে এয়ার ট্যাশ ফিচার যা কাপড়ের দুর্গন্ধ দূর করে সম্পূর্ণরূপে। ইন্টালিজেন্ট ড্রাইং পদ্ধতিতে কাপড় পুরোপুরি শুকানো সম্ভব হয়। এছাড়া এর স্টেইন ট্র্যাশ সুবিধা সব ধরনের দাগ মুছে দিতে সক্ষম। ওয়াশিং মেশিনে যুক্ত হয়েছে ওক্সিফ্রেশ সুবিধা যা কাপড় ধোয়ার পরে বহুক্ষণ পর্যন্ত কাপড় ফ্রেশ রাখে। এন্টি ব্যাকটেরিয়াল ডোর ব্যাকটেরিয়া মুক্ত রাখে। এছাড়াও উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে ফাজি লজিক কন্ট্রোল, বিএলডিসি ইনভার্টার মোটর, মিরর গ্লাস ডোর এবং এন্টিব্যাকটেরিয়াল পালসেটর।

স্মার্ট এলইডি লাইট - ওয়ালটনের স্মার্ট কন্ট্রোল এলইডি লাইট ওয়াইফাই এর মাধ্যমে স্মার্টফোনে নিয়ন্ত্রণ করা যায়। এতে রয়েছে আইওটি নির্ভর রিমোট কন্ট্রোল সুবিধা। যুক্ত হয়েছে স্মার্ট শিডিউলিং সিস্টেম। এই শিডিউলিংয়ের মাধ্যমে খুব সহজেই টাইম সেটিংয়ের আওতায় অন-অফের টাইম সেট করা যায়। ওয়ালটনের এলইডি লাইটে গুগল হোম বা অ্যামাজন অ্যালেক্সার মাধ্যমে ভয়েস কন্ট্রোল, কালার অ্যাডজাস্টমেন্টের মতো সুবিধা থাকছে। রয়েছে মাল্টি ইউজার সমৃদ্ধ নানান বিশেষ ফিচার।

বিশ্বের প্রথম ফ্লোর টাইপ কর্ডলেস স্টিম মপ ক্লিনার - সিইএস ফেয়ারে ওয়ালটন প্রদর্শন করছে বিশ্বের প্রথম ফ্লোর টাইপ কর্ডলেস স্টিম মপ ক্লিনার। এতে একই সঙ্গে মপ ক্লিন, ভ্যাকুয়াম ক্লিন এবং কর্ডলেস স্টিমের মতো তিনটি ফাংশনের একই সঙ্গে সমন্বয় ঘটেছে। মাইক্রোফাইবার প্যাড স্ট্রাকচার এবং এলইডি ডিসপ্লে উইনডো’র মতো বিশেষ ফিচার। হাই টেম্পারেচার স্টিম ও ইউভিসি প্রযুক্তি সমন্বিত এই মপ ক্লিনারে জীবণুনাশের হার ৯৯.৯৯%।

গোলাম মুর্শেদ

ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ,ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি.।

আমাদের লক্ষ্য প্রযুক্তি বিশ্বে বৈপ্লবিক পরিবর্তন আনা। ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য শিল্পখাত আরো টেকসই করার পাশাপাশি আগামি প্রজন্মের জন্য সবুজ ও সুন্দর ভবিষ্যত নিশ্চিত করা। ওয়ালটনের উদ্ভাবনী প্রযুক্তিপণ্য সেই লক্ষ্য পূরণ করবে বলে আমাদের বিশ্বাস। সিইএস ফেয়ারের মাধ্যমে আমরা বিশ্বের কাছে ওয়ালটনের তৈরি সবুজ ও টেকসই প্রযুক্তিপণ্য উপস্থাপন করছি। আমাদের পণ্যগুলোতে মানুষের খাদ্য ও স্বাস্থ্য নিরাপত্তা এবং পরিবেশ সুরক্ষার বিষয়গুলো প্রাধান্য দেয়া হয়েছে।

সিইএস,ওয়ালটন,walton,CES
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়