রেডমি নোট নাইন প্রো ম্যাক্স স্পেসিফিকেশন এবং রিভিউ!

রেডমি নোট নাইন প্রো ম্যাক্স স্পেসিফিকেশন এবং রিভিউ!
রেডমি নোট নাইন প্রো ম্যাক্স

শাওমি বাজারে এনেছে রেডমি নোট ৯ সিরিজ। বেশ ভালই জনপ্রিয় হয়েছিল এই সিরিজ।এই সিরিজে তারা বাজারে এনেছইল ৪টি ফোন।রেডমি নোট ৯/৯এস/৯প্রোএবং ৯প্রো ম্যাক্স। আমরা আজকে কথা বলব রেডমি নোট ৯প্রো ম্যক্স নিয়ে।

প্রথমে কথা বলা যাক বিল্ড কোয়ালিটি নিয়ে!

রেডমি নোট ৯ প্রো তৈরি করা হয়েছে প্লাস্টিক ফ্রেমে।এর সামনে পিছনে দেয়া হয়েছে গ্লাস।উভয় গ্লাস কে সুরক্ষা দিবে কর্নিং গরিলা গ্লাস ৫।মোবাইলটির বডি ডাইমেনশন ১৬৫.৫*৭৬.৭*৮.৮মিলিমিটার।মোবাইলটির ওজন ২০৯ গ্রাম।এতে ব্যবহার করা যাবে হাইব্রিড ডুয়েল সিম।এতে দেয়া হয়েছে ওয়াটার রিপিলেন্ট কোটিং।

এবারে জানা যাক মোবাইলটির ডিসপ্লে সম্পর্কে!

মোবাইলটি তে দেয়া হয়েছে ৬.৬৭ইঞ্চির আইপিএস এলছিডি ডিসপ্লে।ডিসপ্লেটির রেজুলেশন ১০৮০*২৪০০পিক্সলেস।এর ব্রাইটনেস ৪৫০নিটস পর্যন্ত হতে পারে।ডিসপ্লে টিকে সুরক্ষা দিবে কর্নিং গরিলা গ্লাস ৫।

এবারে কথা বলা যাক এর হার্ডওয়ার সেকশন নিয়ে!

এতে দেয়া হয়েছে কোয়ালকম স্নাপড্রাগন এর নতুন চিসসেট কোয়ালকম স্নাপড্রাগন ৭২০জি ।এটি ৮ন্যানো মিটারের একটি অক্টা কোর প্রসেসর।এর সাথে থাকছে এড্রিনো ৬১৮ জিপিইউ।মোবাইলটি রান করবে অ্যান্ড্রয়েড ১০ এ।ইউসার ইন্টারফেস হিসেবে থাকবে সাওমির এমাই ইউয়াই ১২।

এবার আসা যাক স্টোরেজ সেকশনে!

মোবাইলটি বাজারে ৬৪/১২৮ জিবি ইউএফেস ২.১ স্টরেজ এর সাথে ৬জিবি এবং ৮জিবি র‍্যাম এ পাওয়া যাবে।

এবার কথা বলা যাক ক্যামেরা সেকশন নিয়ে!

এতে দেয়া হয়েছে কোয়াড ক্যামেরা সেটাপ।মেইন ক্যামেরা টি ৬৪মেগাপিক্সেলের সেন্সর।এর সাথে থাকছে ৮মেগা পিক্সলের আলট্রা ওয়াইড ক্যামেরা ৫মেগাপিক্সলের ম্যাক্রো এবং ২মেগা পিক্সলের ডেপথ।ডুয়েল এলিডি ডুয়েল টোন ফ্লাস এইচডিয়ার প্যানারমা সহ আরো অনেক ফিচারস থাকছে ক্যামেরা তে।ভিডিও করা যাবে ৪কে-৩০এফপিএস,১০৮০-৩০/৬০/১২০এফপিএস।সামনে দেয়া হয়েছে ৩২মেগাপিক্সলের ক্যামেরা।এইচডিয়ার প্যানারমা সহ আরো অনেক ফিচারস থাকছে ক্যামেরা তে।ভিডিও করা যাবে ১০৮০-৩০এফপিএস।

এবার কথা বলা যাক ব্যাটারি সেকশন নিয়ে!

এতে দেয়া হুয়েছে ৫০২০লি আম্পিয়ার এর নন রিমুভেবল ব্যাটারি।সাথে থাকছে ৩৩ওয়াট এর ফাস্ট চার্জার।সাওমি দাবি করছে এটি ৩০মিনিটে ৫০%চার্জ হয়ে যাবে।

অন্যান্য ফিচারস

মোবাইলটিতে থাকছে স্টেরিও স্পিকার এবং ৩.৫৫মিলিমিটার অডিও জ্যাক।এতে সিকিউরিটি এর জন্য থাকছে সাইড মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট।ব্লুটুঠ ৫.১,ডুয়েল ব্যান্ড জিপিএস।প্রায় সব ফিচারস এ আছে এতে।

দাম ও কালার

মোবাইলটি বাজারে পাওয়া যাবে অরোরা ব্লু,গ্লেসিয়ার হোয়াইট এবং ইন্সটলার ব্ল্যাক কালারে।মোবাইলটি বাজারে ৬/৬৪জিবি ভারিয়েন্ট পাওয়া যাবে ২৩৫০০টাকায়,৬/১২৮জিবি পাওয়া যাবে ২৫৫০০টাকায় এবং ৮/১২৮জিবি পাওয়া যাবে ২৮০০০টাকায়।

রেডমি নোট নাইন প্রো ম্যাক্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়