ঢাকা | শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার

ল্যাম্প আকৃতির সাশ্রয়ী মূল্যে বহনযোগ্য ব্লুটুথ স্পিকার আনল সনি

ল্যাম্প আকৃতির সাশ্রয়ী মূল্যে বহনযোগ্য ব্লুটুথ স্পিকার আনল সনি
ল্যাম্প আকৃতির সাশ্রয়ী মূল্যে বহনযোগ্য ব্লুটুথ স্পিকার আনল সনি

সাশ্রয়ী মূল্যে বাজারে ল্যাম্প আকৃতির স্পিকার নিয়ে এসেছে জাপানভিত্তিক প্রযুক্তি জায়ান্ট সনি। দৈনন্দিন জীবনযাত্রায় যারা নতুন ডিজাইনের জিনিস ব্যবহার করতে পছন্দ করেন, তারা আগস্টের শুরু থেকে সনির এলএসপিএক্স এস৩ গ্লাস স্পিকার সংগ্রহ করতে পারবেন।

ব্লুটুথ সংযোগ সংবলিত এ স্পিকারে অর্গানিক গ্লাস ব্যবহার করা হয়েছে। সেই সঙ্গে এতে তিনটি অক্টেটর দেয়া হয়েছে, যেগুলো স্পিকারের চারপাশে শব্দ সরবরাহ করতে সক্ষম বলে জানিয়েছে সনি।

প্রতিষ্ঠানটির দাবি স্পিকারের টুইটারগুলো খুবই ভালো মান ও শক্তিশালী শব্দ উৎপাদনে সক্ষম। যার ফলে এটি সব জায়গায় সমানভাবে শব্দ পৌঁছতে পারে। এলএসপিএক্স এস৩-তে ৪৬ মিলিমিটারের স্পিকার ইউনিট রয়েছে। সনি মিউজিক সেন্টার অ্যাপসের মাধ্যমে এটি নিয়ন্ত্রণ করা যায়। উচ্চমাত্রার শব্দতরঙ্গের জন্য এতে এলডিএসি সাপোর্টও রয়েছে।

ল্যাম্প আকৃতির এ স্পিকার পুরো ঘরে আলো দিতে না পারলেও মোমবাতির মতো সজ্জিত লাইটিং সিস্টেম রাতে আপনাকে বই পড়ার জন্য আরামদায়ক পরিবেশ তৈরি করে দেবে। গানের সুর ও তালের সঙ্গেও এ এলইডি লাইট সামঞ্জস্য করে জ্বলতে পারবে। এছাড়াও এতে বেশকিছু লাইটিং মুড ও উজ্জ্বলতা নিয়ন্ত্রণ করার সুবিধা রয়েছে।

সনির এলএসপিএক্স এস৩ স্পিকার বাইরেও ব্যবহার করা যাবে। এর ওজন ১ কেজি ১০০ গ্রামের কাছাকাছি। এতে যে ব্যাটারি দেয়া হয়েছে, সেটি একবার চার্জে টানা ৮ ঘণ্টা চলতে সক্ষম বলে দাবি প্রতিষ্ঠানটির। চার্জ দেয়ার জন্য এতে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্টও রয়েছে।

স্টেরিও প্লেব্যাকের পাশাপাশি এ স্পিকার মাল্টি রুম অডিও সিস্টেম হিসেবে কাজ করতে সক্ষম। সেই সঙ্গে এ স্পিকারে বিল্ট ইন মাইক্রোফোন রয়েছে, যার মাধ্যমে ফোন কল করা যাবে। এর নির্মাণে ধাতব কাঠামো ও নিচে কাপড়ের বুনন দেয়া হয়েছে।

ছয় বছর আগে সনি এ স্পিকারের একটি প্রটোটাইপ দেখিয়েছিল। ২০১৯ সালে জাপানে প্রতিষ্ঠানটি এলএসপিএক্স এস২ বাজারজাত শুরু এবং পরের বছর যুক্তরাষ্ট্রে উন্মুক্ত করে।

এলএসপিএক্স এস৩-এর দাম ৩৫০ ডলার বা সাড়ে ২৯ হাজার থেকে ৪০ হাজার টাকার মধ্যে হতে পারে। এর আগের মডেলের তুলনায় এটি ১০০ ডলার কমে পাওয়া যাবে। তবে কবে নাগাদ এ স্পিকারের বৈশ্বিক বাজারজাত শুরু হবে, সে ব্যাপারে সনি আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

ল্যাম্প,ব্লুটুথ স্পিকার,সনি,এলএসপিএক্স এস৩,LSPX-S3 Glass Speaker
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়