ঢাকা | বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

গেমিংয়ের ভবিষ্যৎ দিগন্ত উন্মোচনে স্যামসাং নিয়ে এলো ওডিসি নিও জি৯

গেমিংয়ের ভবিষ্যৎ দিগন্ত উন্মোচনে স্যামসাং নিয়ে এলো ওডিসি নিও জি৯
গেমিংয়ের ভবিষ্যৎ দিগন্ত উন্মোচনে স্যামসাং নিয়ে এলো ওডিসি নিও জি৯

বিশ্বের শীর্ষস্থানীয় গেমিং মনিটর নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকস বিশ্বব্যাপী বাজারে এনেছে এর নেক্সট-জেনারেশন কার্ভড গেমিং মনিটর ওডিসি নিও জি৯ (মডেল: জি৯৫এনএ)। স্যামসাং এর বিশ্বসেরা ওডিসি লাইনআপের নতুন সংযোজন ওডিসি নিও জি৯ মনিটরটিতে আছে কোয়ান্টাম মিনি এলইডি প্রযুক্তির ডিসপ্লে এবং এটি কোয়ান্টাম এইচডিআর ২০০০ দ্বারা সমর্থিত। পাশাপাশি, এর কোয়ান্টাম ম্যাট্রিক্স প্রযুক্তি ব্যবহারকারীদের দিবে অনন্য এক গেমিং অভিজ্ঞতা।

গত বছর স্যামসাং বাজারে এনেছে ওডিসি জি৯; যা স্মুথ ও স্পষ্ট মানের ছবির মাধ্যমে প্রিমিয়াম গেমিং মনিটরে অনন্য এক মাত্রা যোগ করেছে। এবার স্যামসাং এনেছে এ খাতের প্রথম কোয়ান্টাম মিনি এলইডি কার্ভড ডিসপ্লে সমৃদ্ধ ওডিসি নিও জি৯ মনিটর, যা খেলার ধরন নির্বিশেষে ব্যবহারকারীকে দিবে স্পষ্ট, নিখুঁত ও বিশদ ছবি। এসব অত্যাধুনিক প্রযুক্তি ও সুবিধার মাধ্যমে স্যামসাং গেমিং মনিটর খাতকে এগিয়ে নিয়ে যাচ্ছে অনন্য উচ্চতায়। কোয়ান্টাম ম্যাট্রিক্স টেকনোলজির সমন্বয়ে সুপার-ফাস্ট রেসপন্স ও রিফ্রেশ রেটের মাধ্যমে ওডিসি নিও জি৯ গেমারদের দিবে অতুলনীয় গতিশীল ছবি ও প্রিমিয়াম পারফরমেন্সের অসাধারণ অভিজ্ঞতা।

স্যামসাং ইলেকট্রনিকসের ভিজ্যুয়াল ডিসপ্লে বিজনেসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হায়েসুং হা বলেন, “স্যামসাং গত বছর যুগান্তকারী ওডিসি গেমিং মনিটর পোর্টফোলিও চালু করার মাধ্যমে গেমারদেরও চাহিদা ও প্রত্যাশার সমাধান নিয়ে এসেছে। কোয়ান্টাম মিনি এলইডি ডিসপ্লে সমৃদ্ধ ওডিসি নিও জি৯ বাজারে আনার মাধ্যমে, আমরা ব্যবহারকারীদের একটি অত্যাধুনিক গেমিং অভিজ্ঞতা দিতে পেরে ও বাজারে আমাদের ধারাবাহিক নেতৃত্ব বজায় রাখতে পেরে সত্যিই অনেক আনন্দিত।”

ওডিসি নিও জি৯- এ স্যামসাং এর সর্বশেষ নিও কিউএলইডি লাইনআপে ব্যবহৃত হওয়া একই মিনি এলইডি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এ নেক্সট-জেনারেশন ডিসপ্লে প্রযুক্তিতে রয়েছে কোয়ান্টাম মিনি এলইডি। প্রচলিত এলইডির ১/৪০ উচ্চতার কোয়ান্টাম মিনি এলইডিতে থাকে অবিশ্বাস্যরকমের পাতলা মাইক্রো স্তর, যাতে আরো অনেক এলইডি দিয়ে ভরা থাকে।

এছাড়াও, এর কোয়ান্টাম ম্যাট্রিক্স প্রযুক্তি আলোর উৎসের অধিক নিয়ন্ত্রণের জন্য উন্নত ১২-বিট গ্রেডেশন ব্যবহার করে। কোয়ান্টাম মিনি এলইডিগুলো ২০৪০ ডিমিং জোনের মাধ্যমে অন্ধকার দৃশ্যে আরও অন্ধকার করে তোলে এবং উজ্জ্বল দৃশ্যে আরও উজ্জ্বল করে তোলে; ফলে দর্শকরা বাস্তবধর্মী দৃশ্য উপভোগের অভিজ্ঞতা পায়। ভিডিই (ভারব্যান্ড ডয়েশ্চার ইলেক্ট্রোটেকনিকার) বা অ্যাসোসিয়েশন অব জার্মান ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার্স থেকে সনদপ্রাপ্ত এর কোয়ান্টাম এইচডিআর ২০০০ – এর সর্বোচ্চ উজ্জ্বলতা ১’হাজার এনআইটি এবং স্ট্যাটিক কনট্রাস্ট রেশিও ১,০০০,০০০:১। অতুলনীয় কনট্রাস্ট ও অনবদ্য নিখুঁত ছবির জন্য স্যামসাং এর অত্যাধুনিক মানে পিকচার কোয়ালিটি নিখুঁত সাদা-কালো স্তর প্রদান করে।

ওডিসি জি৯- এর উচ্চ-কর্মক্ষমতা প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি হওয়া ওডিসি নিও জি৯ – এ রয়েছে ৩২:৯ অনুপাতের ৪৯ ইঞ্চির আল্ট্রা-ওয়াইড ডিসপ্লে যা ডুয়াল কোয়াড হাই-ডেফিনিশন (ডিকিউএইচডি; ৫১২০X১৪৪০ রেজ্যুলেশন) সমৃদ্ধ। এর রিফ্রেশ রেট ২৪০ হার্জ এবং রেসপন্স সময় ১ এমএস। এর ১০০০আর কার্ভড মনিটর শীর্ষস্থানীয় আন্তর্জাতিক সনদপ্রদান সংস্থা টিইউবি রেইনল্যান্ড থেকে আই কমফোর্ট বিভাগে সনদপ্রাপ্ত হয়েছে।

ওডিসি নিও জি৯ মনিটরটি এনভিআইডিআইএ জি-সিঙ্ক কমপাবিলিটি ও এএমডি ফ্রিসিঙ্ক প্রিমিয়াম প্রো দিয়ে এইচডিএমআই ২.১ এর মাধ্যমে ডিপি১.৪ ও এইচডিএমআই২.১ বিআরআর (ভেরিয়েবল রিফ্রেশ রেট)- এ অ্যাডাপ্টিভ সিঙ্ক প্রদান করে; যা ব্যবহারকারীদের যুগান্তকারী গেমপ্লের চমৎকার অভিজ্ঞতার জন্য প্রতি দৃশ্যে গতিশীল ও নির্বিঘ্ন অ্যাকশন নিশ্চিত করে। ডিসপ্লে’টি যেকোনো গেমিং সেটআপ বা পরিবেশের সাথে মানানসই হবে। বাইরের দিক এর চমৎকার চকচকে সাদা ভিউ রয়েছে এবং সাথে রয়েছে কোর লাইটিং সিস্টেম যেখানে ৫২টি রঙ ও পাঁচটি লাইট ইফেক্ট রয়েছে। শুধু তাই নয়, মনিটরে আছে কোরসিঙ্ক ফিচার, যা ব্যবহারকারীদের নিজের মত করে কালার মোড সেট করার সুবিধা দিবে।

গেমিং,স্যামসাং
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়