ঢাকা | সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

ভাইবার ও মিনেস্কি গ্লোবাল নিয়ে এল ‘এমগেমস চ্যাটবট’

ভাইবার ও মিনেস্কি গ্লোবাল নিয়ে এল ‘এমগেমস চ্যাটবট’
ভাইবার ও মিনেস্কি গ্লোবাল নিয়ে এল ‘এমগেমস চ্যাটবট’

সম্প্রতি, মিনেস্কি গ্লোবালের সাথে অংশীদারিত্বে রাকুতেন ভাইবার ‘এমগেমস চ্যাটবট’ চালু করেছে। দুর্দান্ত ফিচারসমৃদ্ধ এ চ্যাটবটটির মাধ্যমে বিশ্বের শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপ ব্যবহারকারীরা খুব সহজেই বিভিন্ন ধরনের গেম খেলতে পারবেন, যা তাদের হাইপারক্যাজুয়াল গেমিং অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

এশিয়া প্যাসিফিক অঞ্চল জুড়ে ভাইবার ব্যবহারকারীরা এখন এ প্ল্যাটফর্মে এমগেমস চ্যাটবটের মাধ্যমে বিনামূল্যে ৭০ টি হাইপারক্যাজুয়াল গেম খেলতে পারবেন। প্রতি মাসে নতুন গেম চালু করা হবে। এমগেমস একটি ক্যাজুয়াল গেমিং প্ল্যাটফর্ম। এ প্ল্যাটফর্মটি তৈরি করেছে মিনেস্কি গ্লোবাল। প্রতিষ্ঠানটি বিভিন্ন গেমারদের জন্য বৈচিত্র্যপূর্ণ গেম নিয়ে আসে; এ গেমগুলো খুব সহজে খেলা যায়। কারণ, গেমগুলোর ধরন ও ডিজাইন গেমারদের উপযোগী করে তৈরি করা হয়েছে।

এ নিয়ে রাকুতেন ভাইবারের সিনিয়র ডিরেক্টর ডেভিড সে বলেন, “আমরা ভিন্ন ভিন্ন সেগমেন্টের গেমারদের জন্য আমাদের প্ল্যাটফর্মটিতে মোবাইল গেমগুলো একত্রিত করার লক্ষ্যে মিনেস্কি গ্লোবালের সাথে অংশীদারিত্ব করতে পেরে অত্যন্ত আনন্দিত।” তিনি আরো বলেন, “আমরা ভাইবারে শুধুমাত্র গেমই চালু করেনি, বরং আমরা হাইপারক্যাজুয়াল গেমারদের জন্য একটি কমিউনিটি তৈরি করার প্রচেষ্টা নিয়ে কাজ করছি, যা গেমারদের উপভোগ্য উপায়ে পরস্পরের সাথে যোগাযোগ করার সুযোগ তৈরি করবে।”

শব্দ ও ধাঁধা নিয়ে খেলতে ভালবাসে, অ্যাডভেঞ্চার, রেসিং ও স্মার্টফোন প্রেমী এমন সব শ্রেণির ও বয়সী মানুষের জন্য বিভিন্ন ধরনের গেম ও অপশন রয়েছে। এই ইন্টারেক্টিভ হাইপারক্যাজুয়াল গেমগুলো ব্যবহারকারীদের ভাইবার নেটওয়ার্কে খেলার সময় পুরস্কার ও লিডারবোর্ডের শীর্ষস্থানে পৌঁছাতে প্রতিযোগিতামূলক আবহ তৈরি করে। গেমাররা এ প্ল্যাটফর্মে তাদের ব্যক্তিগত লবি তৈরি করতে পারে এবং প্ল্যাটফর্মে তাদের বন্ধু ও পরিবারের সাথে উপভোগ্য সময় কাটাতে পারে।

মান্দালুয়ং শহরে গণমাধ্যমের সামনে এমগেমস চ্যাটবট উন্মোচনের সময় গণমাধ্যমকর্মীরা কমিউনিটি গেমিং উপভোগ করেন। তারা এ সময় আকর্ষণীয় পুরস্কার জিতে নেয়ার জন্য প্রতিযোগিতায় অংশ নেন। নেপাল ও বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা ভার্চুয়ালি এ প্রতিযোগিতায় অংশ নেন। ইভেন্ট চলাকালীন প্রাইভেট লবিতে খেলা গেমগুলোর মধ্যে রয়েছে টাকো ব্লক (একটি আনন্দদায়ক অফুরন্ত ব্লক-স্ট্যাকিং গেম যেখানে খেলোয়াড়দের বাধা অতিক্রম করতে টাকো ব্লক তৈরি করতে হবে); ওয়াক এ মোল (যা খেলোয়াড়দের নিরবচ্ছিন্ন, উপভোগ্য ও দ্রুত গতির গেম খেলার বিষয়টিকে নিশ্চিত করে) ও ফিউরিয়াস স্পিড (এটি অতিরিক্ত বুস্টের জন্য একটি রোমাঞ্চকর কার-চেজিং গেম)।

এ নিয়ে মিনেস্কির প্রধান নির্বাহী রোনাল্ড রবিনস বলেন, “ভাইবারের সাথে আমাদের এ অংশীদারিত্ব প্রমাণ করে যে গেমারদের জন্য একটি উপভোগ্য পরিবেশ নিশ্চিত করার ব্যাপারে আমরা বদ্ধপরিকর। এই অংশীদারিত্ব মিনেস্কির গেমিংয়ের প্রতি অনুরাগ থেকে কমিউনিটি গড়ে তোলার প্রাথমিক দিনগুলোর প্রয়াসের কথা মনে করিয়ে দেয় এবং বর্তমানে ভাইবার ব্যবহারকারীদের জন্য বৈচিত্র্যময় গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করতে পেরে আমরা গর্বিত।”

ভাইবার,মিনেস্কি,মগেমস চ্যাটবট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়