Digital Day 2021
ঢাকা | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

বোর্ডে পরপর ছক্কা! লুডো কিং-এর ‘রাজা’ হতে জানতে হবে এই নিয়ম

বোর্ডে পরপর ছক্কা! লুডো কিং-এর ‘রাজা’ হতে জানতে হবে এই নিয়ম
বোর্ডে পরপর ছক্কা! লুডো কিং-এর ‘রাজা’ হতে জানতে হবে এই নিয়ম

মোবাইলে জনপ্রিয় গেমগুলির মধ্যে অন্যতম লুডো কিং। বন্ধুদের সঙ্গে সময় কাটাতে অথবা রোজ অফিস যাওয়ার পথে এই গেম খেলেন অনেকেই। কিন্তু আপনি জানেন কি মোবাইলের এই লুডো গেমে রয়েছে এমন অনেক ফিচার যা বেশিরভাগ খেলোয়াড় জানেন না।২০২০ সালে করোনা অতিমারির সময় অনেকেই এই গেম খেলা শুরু করেছেন। লুডো বোর্ডে রাজা হয়ে উঠতে গেমের মধ্যে এই গোপন টোটকাগুলি দেখে নিন।

ডেইলি বোনাস গেমের মধ্যে ডেইলি বোনাস পাওয়া যায়। রোজ এই বোনাস সংগ্রহ করুন। বিজ্ঞাপন দেখে এই বোনাস সংগ্রহ করা যাবে। বিনামূল্যে কয়েন সংগ্রহ করার এটাই সবথেকে সহজ উপায়।

মজার জন্য ছোট বাজি মজার ছলে খেলার সময় কম কয়েনের বাজি রাখুন। মজার জন্য খেললে অনেক সময় গেমে মনোনিবেশ করা সম্ভব হয় না। তাই অনেক সময় দ্রুত এই গেম হেরে যান অনেকেই। ছোট বাজি রাখলে মজার সময় কয়েন হারানোর সম্ভাবনা কমে যাবে।

সব ঘুঁটি বাইরে আনুন গেমের মধ্যে যত দ্রুত সম্ভব সব ঘুঁটি বের করে আনার চেষ্টা করুর। এর ফলে খেলার সময় আপনার অপশন অনেকটা বেড়ে যাবে।

কৌশল বদল একই কৌশলে সব গেম খেলবেন না। ঘুঁটি সরানোর কৌশলে নিয়মিত বদল আনুন। এতে আপনার প্রতিপক্ষ বিভ্রান্ত হয়ে যাবে।

সব ঘুঁটি চালান একটি ঘুঁটি চালিয়ে খেলার থেকে সব ঘুঁটি একসঙ্গে চালানে খেলার সময় অনেক বেশি সুবিধা পাওয়া যায়। তাই সব ঘুটি চালানোয় নজর দিন।

প্রতিপক্ষের পিছনে থাকুন সব সময় প্রতিপক্ষের ঘুঁটির পিছনে থাকার চেষ্টা করুন। তা সম্ভব তা হলে স্টারে নিজের ঘুঁটি রেখে দিন। এই ভাবে নিজের ঘুঁটি সুরক্ষিত রাখতে পারবেন।

অপ্রয়োজনীয় ঝুঁকি নেবেন না বিজয়ী হওয়ার জন্য বোর্ডে সাবধানে চান দিন। দ্রুত খেলা শেষ করতে অপ্রয়োজনীয় ঝুঁকি নেবেন না। সাবধানে খেললে একটু দেরি হলেও বাড়ে জয়ের সম্ভাবনা।

একই ঘুঁটির পিছনে ছুটবেন না কোন একটি নির্দিষ্ট ঘুটির পিছনে না ছুটে ধীরে ধীরে সব ঘুঁটি সরাতে থাকুন। এই ভাবে আপনার একটি ঘুঁটি কাটা গেলেও অন্যগুলি নিয়ে খেলা শুরু করতে পারবেন।

ডাইস ফেলার নিয়ম একই সময় অন্তর ডাইস ফেললে যদি একই দান পড়তে থাকে তবে সময়ের হেরফের করে দেখুন। কখনও বেশি সময় নিইয়ে ডাইস রোল করুন তো কখনও কম সময়ে করুন। এতে ছক্কা পড়ার সম্ভাবনা বেড়ে যাবে।

একটি নির্দিষ্ট নম্বর গেম শেষ করার জন্য অথবা গেমের মধ্যেই প্রতিদ্বন্দ্বীর ঘুঁটি কাটতে একটি নির্দিষ্ট নম্বর চাইলে ডাইস অটো রোল অপশনে রেখে নিন। বেশিরভাগ ক্ষেত্রেই অটো রোল অপশনে আগের নম্বর ফিরে আসে।

বারবার ছক্কা কী ভাবে লুডো কিং -এ একবার ছক্কা পড়লে অটো রোল অপশন এনেবেল করে দিন। এতে পরের দানে ছক্কা পড়ার সম্ভাবনা বেড়ে যায়। প্রায় ৯০ শতাংশ সময় এই ট্রিক কাজ করবে।

লুডো কিং
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়