ঢাকা | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার

ফার ক্রাই ৬ আসছে ৭ অক্টোবর, তার আগেই জানুন যাবতীয় জরুরি তথ্য

ফার ক্রাই ৬ আসছে ৭ অক্টোবর, তার আগেই জানুন যাবতীয় জরুরি তথ্য
ফার ক্রাই ৬ আসছে ৭ অক্টোবর, তার আগেই জানুন যাবতীয় জরুরি তথ্য

অপেক্ষার অবসান ঘটিয়ে 7 অক্টোবর লঞ্চ করছে ফার ক্রাই ৬(Far Cry 6)। সে দিন সারা বিশ্বেই লঞ্চ করবে দুর্দান্ত এই গেম। Ubisoft-এর তরফে ইতিমধ্যেই নিশ্চিত বার্তা দেওয়া হয়েছে। প্রাথমিক ভাবে এই গেম উপলব্ধ হবে Xbox Series X, Xbox Series S, Xbox One, PlayStation 5, PlayStation 4, Stadia, Amazon Luna এবং Windows PC ইউজারদের জন্য। Windows-এর প্লেয়ারেরা Epic Games Store থেকেই ডাউনলোড করতে পারবেন এই Far Cry 6। এছাড়াও এই গেম উপলব্ধ হবে Ubisoft+ এর জন্যও, যা আসলে কোম্পানির সাবস্ক্রিপশন সার্ভিস। Far Cry 6-এর এই সাম্প্রতিক যাবতীয় ডেভেলপমেন্টের খবর নিশ্চিত করা হয়েছে Ubisoft টরন্টোর তরফে।

এই গেমের পূর্ববর্তী প্রজন্মের মতোই Far Cry 6 তার প্লেয়ারদের নামাবে, কুখ্যাত এবং অত্যাচারী এক নেতার বিরুদ্ধে সমগ্র দেশবাসীকে মুক্ত করার স্বার্থেই। সেই ফ্যাসিবাদী ডিক্টেটরের নাম আন্তন কাসতিল্লো, যে রূপে অভিনয় করতে দেখা যাবে জিয়ানকার্লো এস্পোসিতোকে। এখন নিশ্চয়ই বুঝতেই পারছেন যে, Ubisoft-এর এই Far Cry 6 আসলে কেমনতর রোমহর্ষক গেম হতে চলেছে।

Far Cry 6 প্রি-অর্ডার কী ভাবে করবেন?

Far Cry 6 প্রি-অর্ডার করতে হলে প্রথমেই আপনাকে 'লিবারেটেড প্যাক'-এর অ্যাকসেস পেতে হবে। এই 'লিবারেটেড প্যাক'-এর অন্তর্ভুক্ত আসলে 'ডিস্কোস লোকোস' এবং 'লিবারেটেড আউটফিট', যেগুলি আসলে অস্ত্রযুক্ত ডিস্ক লঞ্চার। যে সব গেমারেরা Xbox One বা PlayStation 4 থেকে Far Cry 6 কিনবেন, তাঁদের ভার্সন আপগ্রেড করিয়ে নিতে হবে পরবর্তী প্রজন্মের Xbox Series X, Xbox Series S এবং PlayStation 5-এর লেটেস্ট ভার্সনের সঙ্গে। মনে রাখতে হবে, এই আপগ্রেডেশনের জন্য ইউজারদের কোনও অতিরিক্ত টাকা খরচ করতে হবে না।পাশাপাশিই আবার গেমারেরা Far Cry 6 প্রি-অর্ডার করতে পারবেন, Ubisoft স্টোরের স্ট্যান্ডঅ্যালন Ubicollectibles 26-cm টল ফিগারিন 'Lions Of Yara' থেকে। এই 'Lions Of Yara'-র মধ্যে এমনই একটি কোড রয়েছে, যা Far Cry 6-এর উয়েপন চার্ম (Weapon Charm) লক করে রাখতে পারবে।

Far Cry 6 যাবতীয় খুঁটিনাটি -

Far Cry 6-এর ব্যাকগ্রাউন্ড সেট করা হয়েছে Yara-র মধ্যে, যাকে বলা হচ্ছে, 'ক্যারিবিয়ানদের কেন্দ্রে হিমায়িত ক্রান্তীয় স্বর্গ'। এই গেম প্লেয়ারদের ফিকশন দুনিয়ার প্রায় সমস্ত অনুভূতিই দিতে পারবে। গেমের দুই জনপ্রিয় চরিত্র Local Yaran এবং মিলিটারি ড্রপআউট Dani Rojas। প্লেয়ারেরা চাইলেই Dani-কে পুরুষ অথবা মহিলা হিসেবে বাছাই করতে পারেন। আন্তনের অত্যাচারী নেতৃত্বের বিরুদ্ধেই গেম সেট করা হচ্ছে। দেশবাসীকে আন্তনের সেই স্বৈরাচারী শাসন থেকে মুক্তি দেবে প্লেয়ারেরা, সেই বিপ্লবের অধীর অপেক্ষায় বসে আছেন Yara-র মানুষজন।

আর সেই মহৎ কার্যসিদ্ধির জন্যই, প্লেয়ারদের সারা দেশের মধ্যে লুকিয়ে রাখা গরিলা ক্যাম্পগুলিকে খুঁজে, সেখান থেকেই তাঁদের অপারেট করতে হবে। সেই সঙ্গেই আবার সেনাবাহিনীর প্রত্যেককে এককাট্টা করে পরবর্তী পদক্ষেপের কথাও জানাতে হবে। জঙ্গল থেকে শুরু করে নগর জীবন, সোলো থেকে দুই প্লেয়ারের কেরামতি - Far Cry 6 তার প্লেয়ারদের সমস্ত দিকই অন্বেষণ করার সুযোগ দেবে।

ফার ক্রাই ৬,Far Cry 6
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়