ঢাকা | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার

২০২১ সালের সেরা ৫ ক্রিকেট গেমস

২০২১ সালের সেরা ৫ ক্রিকেট গেমস
২০২১ সালের সেরা ৫ ক্রিকেট গেমস

বাংলাদেশের সবথেকে জনপ্রিয় খেলা ক্রিকেট। তবে, শুধুমাত্র ভারত নয়, বিশ্বের বিভিন্ন প্রান্তেই জনপ্রিয় এই খেলা।তবে সব সময় মাঠে গিয়ে ক্রিকেট খেলার সময় হয় না। আর সেই কারণেই কম্পিউটার ও বিভিন্ন গেমিং কনসোলে রয়েছে একাধিক ক্রিকেট গেমস। সেখানে নিজেকে একজন খেলোয়াড় হিসেবে কেমন লাগে, সেই অনুভূতিও সঞ্চয় করা সম্ভব। ইতিমধ্যেই বাজারে এসেছে অনেক ক্রিকেট গেম। PS4 ও Xbox এর সেরা ক্রিকেট গেমগুলি দেখে নিন।

Ashes 09: Xbox

সবথেকে জনপ্রিয় ক্রিকেট গেম Ashes 09। এই গেমে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দল নিয়ে খেলা যাবে। ২০০৯ সালে Xbox এর জন্য এই গেম বাজারে আসে। এই গেম ডেভেলপ করেছে Transmission Games, অন্যদিকে এই গেমের পাবলিশার Codemasters। অস্ট্রেলিয়ার Namco Bandai এই গেম তৈরি করেছে।২০০৯ সালের আগস্টে অস্ট্রেলিয়া ও ইউরোপের বাজারে প্রথম ছাড়া হয়েছিল এই গেম। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের লাইসেন্স প্রাপ্ত এই গেমে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার অফিসিয়াল টিম নিয়ে খেলা যাবে। রয়েছে দুর্দান্ত ব্যাটিং ও বোলিং ভিজ়ুয়াল। এছাড়াও, টোনি গ্রেগ, শেন ওয়ার্ন, ইয়ান বিশপ ও স্যার ইয়ান বোথাম এই গেমে ধারাভাষ্য দেবেন।

Cricket19: XBOX ২০১৯ সালের অ্যাসেজ সিরিজের অফিসিয়াল ভিডিও গেম এটি। Big Ant Studios ও Maximum Games একসঙ্গে এই গেম তৈরি করেছে। Xbox এর সঙ্গে PS4 এর জন্যেও রিলিজ হয়েছে গেমটি। এর সঙ্গেই Nintendo Switch এও এই গেম খেলা যাবে। গেমের সিনারিও মোডে আগে থেকে তৈরি করা একটি পরিস্থিতিতে খেলা শুরু করা যাবে। অ্যাসেজ ছাড়াও এই গেমে ছেলেদের টি২০, ওয়ান ডে ও টেস্ট ওয়ার্ল্ড কাপ খেলা যাবে। এছাড়াও রয়েছে কেরিয়ার মোডও।

Big Bash Boom: XBOX

অস্ট্রেলিয়ার টি২০ লিগের নাম বিগ ব্যাশ। এই গেমে অস্ট্রেলিয়ার বিভিন্ন প্রান্তের দল নিয়ে খেলা যাবে। বিগ ব্যাশ লিগ এই গেম তৈরি করেছে।২০১৮ সালে প্রথম সামনে আসে এই গেম। পরে Windows কম্পিউটারের জন্যেও এই গেম রিলিজ হয়।

Ashes Cricket: PS4

অনেকের মতেই এটিই সেরা ক্রিকেট গেম। Big Ant Studios এই গেম তৈরি করেছে। ২০১৭-১৮ সালের অ্যাসেজ সিরিজের অফিসিয়াল গেম এটি। PS4 ছাড়াও Xbox ও Windows থেকেও এই গেম খেলা যাবে। এই গেমে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দল নিয়ে খেলতে পারবেন গেমারেরা। যদিও, ক্রিকেট অ্যাকাডেমি ফিচারও রয়েছে এই গেমে। সিঙ্গল ও মাল্টি প্লেয়ার মোডেও গেমটি খেলা যাবে।

Don Bradman Cricket 17: PS4

২০১৬ সালে অবমুক্ত হয়েছিল এই গেম। রয়েছে কেরিয়ার মোড। এই গেমে হেলিকপ্টার শট, সুইচ হিট মারা যাবে। যদিও, অফিসিয়াল লাইসেন্স না থাকার জন্য এই গেমে কোনও আসল খেলোয়াড় নিয়ে খেলা যাবে না।

গেমস,সেরা ৫,ক্রিকেট গেমস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়