ঢাকা | বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮ |
২৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

রেডমির আনল শক্তিশালী গেমিং ল্যাপটপ

রেডমির আনল শক্তিশালী গেমিং ল্যাপটপ
রেডমির আনল শক্তিশালী গেমিং ল্যাপটপ

শাওমি'র এর সাব-ব্র্যান্ড রেডমি, গতকাল ২২ সেপ্টেম্বর তাদের চিনের মার্কেটে রেডমি জি ২০২১ নামের একটি নতুন ল্যাপটপ বাজারে আনল। যদিও একে পুরোপুরি নতুন ল্যাপটপ বলা যায় না, কারণ এটি মূলত গত বছরে লঞ্চ হওয়ারেডমি জি গেমিং ল্যাপটপের আপগ্রেডেড ভার্সন। রেডমি জি ২০২১1 ল্যাপটপে রয়েছে ইন্টেল ও এএমডি প্রসেসর। সেক্ষেত্রে, ইন্টেল ভ্যারিয়েন্টে ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ চিপসেট এবং এএমডি ভ্যারিয়েন্টে এএমডি রাইজেন ৭ চিপসেট থাকবে। উভয় ভ্যারিয়েন্টেই, ১৪৪ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট, উইন্ডোজ ১০ ওএস, ১৬ জিবি র্যা ম, ৫১২ জিবি স্টোরেজ এবং শাওমির নিজস্ব হ্যারিকেন কুলিং ৩.০ হিট ডিসিপেশন সিস্টেমের সাপোর্ট পাওয়া যাবে।

রেডমি জি ২০২১ ল্যাপটপ দাম

রেডমি জি ২০২১ ল্যাপটপ, দুটি প্রসেসর ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হয়েছে। যার মধ্যে, ইন্টেল কোর আই৫ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ৫,৬৯৯ ইউয়ান বা প্রায় ৬৪,৯০০ টাকা ধার্য করা হয়েছে। আর, এএমডি রাইজেন ৭ প্রসেসর যুক্ত মডেলের দাম থাকছে ৬,৯৯৯ ইউয়ান বা প্রায় ৭৯,৭০০ টাকার সমান। চীনের বাইরে এই ল্যাপটপ কবে লঞ্চ হবে তা এখনো জানা যায়নি।

প্রসঙ্গত, ইন্টেল কোর আই৫ ১০২০০এইচ সিপিইউ এবং ৬০ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট সহ গত বছরের আগস্ট মাসে লঞ্চ হওয়া অরিজিনাল রেডমি জি ল্যাপটপের দাম ৫,২৯৯ ইউয়ান বা প্রায় ৬০,৩০০ টাকা ছিল।

রেডমি জি ২০২১ ল্যাপটপ স্পেসিফিকেশন ও ফিচার

সদ্য লঞ্চের মুখ দেখা রেডমি জি ২০২১ ল্যাপটপে ১৬.১ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ এবং ব্লু-লাইট নিয়ন্ত্রণের জন্য এটি TUV Rheinland সার্টিফিকেশন সহ এসেছে। আগেই বলেছি, এই ল্যাপটপ দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। সেক্ষেত্রে, ল্যাপটপের ইন্টেল ভ্যারিয়েন্টে, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৫০ গ্রাফিক্স কার্ড সহ ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫-১১২৬০এইচ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অন্যদিকে, এএমডি ভ্যারিয়েন্টে থাকছে, এনভিডিয়া জিফোর্স ৩০৬০ গ্রাফিক্স কার্ড সমেত এএমডি রাইজেন ৭ ৫৮০০ প্রসেসর। এই দুটি ভ্যারিয়েন্টই উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

স্টোরেজের কথা বললে ল্যাপটপে ডিফল্ট রূপে ১৬ জিবি র্যা্ম এবং ৫১২ জিবি এসএসডি পাওয়া যাবে। এতে ওয়াই-ফাই ৬ কানেকশন উপলব্ধ। অডিও সিস্টেমের ক্ষেত্রে, ডিটিএস : এক্স আলট্রা ৩ডি টেকনোলজির সাপোর্ট মিলবে, যা দুর্দান্ত সারাউন্ড সাউন্ড অভিজ্ঞতা অফার করবে। এছাড়া অন্যান্য ফিচারের মধ্যে সামিল থাকছে, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট, একটি থ্রী-লেভেল ব্যাকলিট কীবোর্ড এবং শাওমির নিজস্ব শাও এআই ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট।

রেডমি জি ২০২১ ল্যাপটপের, ইন্টেল ভ্যারিয়েন্টে, ১৮০ ওয়াট পাওয়ার অ্যাডাপ্টার এবং ডুয়েল ফ্যান সহ হিট ডিসিপেশন সিস্টেম বর্তমান। তবে, এএমডি ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ২৩০ ওয়াটের পাওয়ার অ্যাডাপ্টার পাওয়া যাবে।

ল্যাপটপ,রেডমি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়