ঢাকা | বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯ |
১৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

কী করে বানাবেন নিজের অ্যানিমেটেড অবতার!

কী করে বানাবেন নিজের অ্যানিমেটেড অবতার!
কী করে বানাবেন নিজের অ্যানিমেটেড অবতার!

সারা বিশ্বে সবথেকে জনপ্রিয় অনলাইন মেসেজিং প্ল্যাটফর্ম হল হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ তাদের ইউজারদের কথা মাথায় রেখে লঞ্চ করে চলেছে একটার পর একটা নতুন ফিচার। হোয়াটসঅ্যাপ সম্প্রতি তাদের বহুল প্রতীক্ষিত অ্যানিমেটেড ডিপি অবতার ফিচার চালু করেছে। এই ফিচার এখন আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মের জন্যই উপলব্ধ। এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ-এর ইউজাররা তাদের নিজস্ব অ্যানিমেটেড ডিপি (ডিসপ্লে পিকচার) তৈরি করতে পারবেন। এর জন্য হোয়াটসঅ্যাপ মেসেজিং অ্যাপের ইউজাররা বিভিন্ন ধরনের হেয়ারস্টাইল, ফেস ফিচার এবং পোশাকের কালেকন পাবেন। হোয়াটসঅ্যাপ-এর এই ফিচারের মাধ্যমে ইউজাররা তাঁদের অ্যানিমেটেড অবতার তৈরি করে তা প্রোফাইল পিকচার হিসাবে ব্যবহার করতে পারবেন, আবার অন্যের সঙ্গে শেয়ারও করতে পারবেন। অন্যান্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ইতিমধ্যেই চালু করা হয়েছে এই ফিচার। এবার হোয়াটসঅ্যাপ- চালু করে দিয়েছে বহু প্রতীক্ষিত সেই ফিচার।

এই বিষয়ে জেনে রাখা প্রয়োজন যে, এই ফিচারটি প্রথম ফেসবুক মেসেঞ্জারের জন্য চালু করা হয়েছিল। পরবর্তীতে ইনস্টাগ্রামে ডিজিটাল অবতার তৈরির অপশন দেওয়া হয়েছে। এখন অবশেষে এটি হোয়াটসঅ্যাপ-এর জন্য চালু করা হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ- অবতার তৈরি করার উপায় -

এইভাবে হোয়াটসঅ্যাপ- নিজের অবতার তৈরি করা যাবে -

- সবার প্রথমে হোয়াটসঅ্যাপ খুলতে হবে। এরপর সেটিংস অপশনে যেতে হবে। এরপর প্রোফাইলের নিচে থাকা অবতার অপশনে ক্লিক করতে হবে।

- এরপর অবতার তৈরির পেজ খুলে যাবে। এখান থেকে ইউজারদের নিজের পছন্দ মতো কালার টোন, হেয়ারস্টাইল, চুলের রঙ, পোশাক, শরীরের ধরন, চোখের আকৃতি এবং চোখের রঙ নির্বাচন করতে হবে।

- এরপর ইউজারদের চোখের আকৃতি নির্বাচন করতে হবে। এখানেই কপালে টিপ লাগানোর অপশন এবং নাকের আকার নির্বাচন করার অপশনের সঙ্গে অন্যান্য অপশন পাওয়া যাবে।

- এরপর ইউজারদের নিজের মুখের আকৃতি, এর রঙ, মুখের রেখা প্রভৃতি নির্বাচন করতে হবে।

- এরপর ইউজারদের কানের দুল নির্বাচন করতে হবে এবং অবশেষে সেভ বোতামে ক্লিক করতে হবে। এরপর হোয়াটসঅ্যাপ স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত অবতার সহ একটি স্টিকার তৈরি করবে।

ইউজারদের যদি সেই অবতার পছন্দ না হয়, তাহলে আবার একটি নতুন অবতার তৈরি করতে পারবেন তাঁরা। এই ক্ষেত্রে ইউজারদের আগের তৈরি করা অ্যানিমেটেড অবতার মুছে ফেলতে হবে এবং আবার নতুন করে অবতার তৈরি করতে হবে।

অ্যানিমেটেড অবতার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়