ঢাকা | সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

সস্তায় প্লেনের টিকিট পেতে গুগল ফ্লাইটস

সস্তায় প্লেনের টিকিট পেতে গুগল ফ্লাইটস
সস্তায় প্লেনের টিকিট পেতে গুগল ফ্লাইটস

ভ্রমণপিপাসুদের জন্য সুখবর নিয়ে এলো গুগল! সার্চ ইঞ্জিনের জনপ্রিয় এ প্ল্যাটফর্মটি নতুন এক ফিচার যুক্ত করেছে। সেই ফিচারের মাধ্যমে গুগল আপনাকে কোথাও যাওয়ার ক্ষেত্রে সবচেয়ে কম খরচে ফ্লাইট ফেয়ারের জানান দেবে।

এ ছাড়াও কোন সময় টিকিট কাটলে কম খরচে বিমান ভাড়া মেটানো যাবে, তা-ও বলে দেয়া হচ্ছে গুগলের নতুন এ ফিচারে। সম্প্রতি এক ব্লগ পোস্টের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ফিচারটির ঘোষণা দেয় এই টেক জায়ান্ট।

পোস্টটিতে গুগল জানিয়েছে, নির্ভরযোগ্য সূত্র থেকে পাওয়া ডেটা বিশ্লেষণ করে আমরা ভ্রমণকারীদের জানিয়ে দিতে পারব পছন্দের দিনে, পছন্দের গন্তব্যে যাওয়ার জন্য কোন দিন টিকিট কাটা হলে তারা সবচেয়ে বেশি লাভবান হতে পারেন।

মূলত অতীতে কোন বছর কোন রুটের বিমান ভাড়া বছরের কোন সময় কেমন ছিল, তার ওপর নির্ভর করে গুগল ভ্রমণকারীদের এ তথ্য জানাবে।

গুগল ফ্লাইটস ফিচারটি কাজ করে কীভাবে?

মনে করুন, আপনি দুমাস পর ভ্রমণে যাবেন। সে ক্ষেত্রে বিমানভাড়ার অবস্থা দেখতে আপনি গুগলের দ্বারস্থ হলেন। এ ফিচারটি তখন আপনাকে বলে দিতে পারবে, কোন সময়ে টিকিট বুক করলে সবচেয়ে কম দামে টিকিট বুক করতে পারবেন। যদি আপনার পরিকল্পনার সঙ্গে তা মিলে যায়, তবে আপনাকে সম্ভাব্য সব ফ্লাইটই দেখানো হবে স্ক্রিনে। আবার এমন হতে পারে যে, ফিচারে দেখাচ্ছে আপনার নির্ধারিত দিনের কিছু দিন পর টিকিটের দাম কমার সম্ভাবনা রয়েছে, তখন চাইলে আপনি কিছুদিন অপেক্ষা করে সাশ্রয়ে টিকিট কাটতে পারবেন।

অনেক সময় প্লেন ছাড়ার আগে হঠাৎ করে প্লেনের ভাড়া কমে যায়। এ ক্ষেত্রে এ ফিচারে কোনো কোনো ভাড়ার পাশে ফ্লাইট গ্যারান্টি ব্যাজ যুক্ত করে দেয়া হবে। যাতে ভ্রমণকারীরা বুঝতে পারেন, সে সিটের ভাড়া হঠাৎ করে বেড়ে বা কমে যাওয়ার সম্ভাবনা নেই।

নতুন ফিচারটিতে ফ্লাইট ট্র্যাকিংয়ের সুবিধাও রয়েছে। অর্থাৎ, এ পরিষেবাটি গ্রহণ করে আপনি যদি কখনও টিকিট কেনেন, তবে গুগল পরবর্তী সময়ে নিয়মিত সেই বিমানটির ভাড়ার ওপর নজর রাখবে। তবে এ সুবিধাটি শুধুই যুক্তরাষ্ট্রের যাত্রীরা উপভোগ করতে পারবেন।

গুগল ফ্লাইটস একধরনের অনলাইন পরিষেবা, যেখানে আপনি প্লেনের টিকিট কেনার আগে বিমানভাড়া নিয়ে খোঁজ নিতে পারবেন। এ ফিচারটি ব্যবহার করে থার্ড পার্টির মাধ্যমে চাইলে টিকিট কিনতেও পারবেন। সাশ্রয়ী বিমানভাড়া দেখানোর ফিচারটি এ পরিষেবার নতুন সংযোজন।

প্লেনের টিকিট,সস্তায় টিকিট,গুগল ফ্লাইটস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend