ঢাকা | সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ |
২৩ °সে
|
বাংলা কনভার্টার
walton

বছরের শেষ রাতে যাতায়াত হোক নিরাপদ ও দুশ্চিন্তামুক্ত

বছরের শেষ রাতে যাতায়াত হোক নিরাপদ ও দুশ্চিন্তামুক্ত
বছরের শেষ রাতে যাতায়াত হোক নিরাপদ ও দুশ্চিন্তামুক্ত

বিদায় নিতে চলেছে আরও একটি বছর, ২০২৩ সাল। প্রতি বছরের মতো এবারও আনন্দময় পরিবেশে এ বছরকে বিদায় জানাতে ও নতুন বছরকে স্বাগত জানাতে মুখিয়ে আছেন মানুষ। বছরের শেষের মাস, ডিসেম্বর মানেই যেন উৎসবের সময়। বছরের শেষ রাতটা সবাই মিলে উদযাপন করাটা এই উৎসবের মাত্রাকে আরও বাড়িয়ে তোলে। এই উপলক্ষে বিভিন্ন পাঁচ তারকা হোটেলে নানা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

অনেক হোটেল ও প্রতিষ্ঠানের উদ্যোগেও থাকবে বিশেষ আয়োজন। কেউ কেউ আবার পরিবারের সদস্য ও বন্ধুদের নিয়ে নিজেদের বাড়িতেই গেট-টুগেদারের আয়োজন করতে পছন্দ করেন। সব মিলিয়ে, পরিবারের সদস্য বা বন্ধুদের নিয়ে ঘুরে বেড়ানোর জন্য এটি হতে পারে একটি চমৎকার সুযোগ।

তবে সামনেই যেহেতু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, নিরাপত্তার স্বার্থে বছরের শেষ রাতে স্বাভাবিকভাবেই থাকবে নানা ধরনের বিধিনিষেধ। তাই রাজধানীর বাসিন্দারা যাতায়াতে কিছুটা সমস্যায় পড়তে পারেন। বিশেষ করে গণপরিবহন চলাচলে কিছুটা কড়াকড়ি এই পরিস্থিতিকে কিছুটা হলেও যাতাযাতে অসুবিধা তৈরি করে। এ ধরনের পরিস্থিতি এড়াতে আপনি বেছে নিতে পারেন উবারের মতো রাইডশেয়ারিং সার্ভিসগুলো।

সুবিধাজনক উপায়ে ও সাশ্রয়ী মূল্যে যাতায়াতের জন্য এই সার্ভিসগুলো দারুণ। পরিবারের সদস্য বা বন্ধুদের নিয়ে আরামদায়কভাবে চলাচলের জন্য আছে এক্স, এক্সএল বা প্রিমিয়ার সার্ভিস। স্বল্প খরচে, দুই বা তিনজন মিলে যাতায়াতের জন্য বেছে নিন সিএনজি সার্ভিস। আপনি যদি পর পর একাধিক জায়গায় ঘুরে বেড়াতে চান, তাহলে রেন্টালস সার্ভিস হবে আপনার জন্য যথার্থ। এই সার্ভিসে রাইডশেয়ারিং সার্ভিসের গাড়ি নিজের ব্যক্তিগত গাড়ির মতোই ১০ ঘণ্টার জন্য আপনার সাথে থাকবে।

আবার অনুষ্ঠান শেষ করে বাড়ি ফিরতে রাত হলে নিজের নিরাপত্তা নিয়েও অনেকে চিন্তিত হতে পারেন। এক্ষেত্রেও রাইডশেয়ারিং সার্ভিসগুলো চমৎকার। কারণ এই সার্ভিসগুলো নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। সার্বক্ষণিক জিপিএস ট্র্যাকিং, লাইভ লোকেশন শেয়ারিং, চালকের নাম, ছবি, রেটিং ইত্যাদি জানানো, সেইফটি টুলকিট, হটলাইন, ইন্স্যুরেন্স পলিসিসহ নানা ধরনের নিরাপত্তার ফিচার এখানে রয়েছে।

তাই পাঁচ তারকা হোটেল হোক অথবা বন্ধুর বাড়িতে সবাই মিলে আড্ডাই হোক, রাইডশেয়ারিং সার্ভিসের সাথে ৩১ ডিসেম্বরের রাতে ঘুরে বেড়ান নিশ্চিন্তে।

যাতায়াত,নিরাপদ,দুশ্চিন্তামুক্ত,রাইডশেয়ারিং,উবার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend