সৌন্দর্য বিশেষজ্ঞ হিসাবে সিলভার বাটন পেলেন আফরোজা

সৌন্দর্য বিশেষজ্ঞ হিসাবে সিলভার বাটন পেলেন আফরোজা
বাংলাদেশের প্রথম সৌন্দর্য বিশেষজ্ঞ হিসাবে আফরোজা পারভীনের ইউটিউব চ্যানেল পেয়েছে সিলভার বাটন

লাইফস্টাইল ক্যাটাগরি তথা বিউটি টিপস, ফুড, পার্সোনাল ওয়েলবিয়িং, মেন্টাল হেলথসহ নানা কনটেন্ট তৈরি করে যাচ্ছে ‘ম্যাজিক্যাল টাচ উইথ আফরোজা’ নামের ইউটিউব চ্যানেল।

সম্প্রতি দেশের প্রথম বিউটি এক্সপার্ট হিসেবে তাঁর ইউটিউব চ্যানেলটি সিলভার বাটন অর্জন করেছে। নিজের ইউটিউব চ্যানেল প্রসঙ্গে আফরোজা পারভীন বলেন, ‘আমি এডুকেশন নিয়ে পুরো বাংলাদেশে কাজ করার সময় তরুণ চলচ্চিত্র নির্মাতা আমিন আল মাসুম আমাকে উৎসাহ দেন ইউটিউব চ্যানেল করতে। মাসুমের আগ্রহ আর লেগে থাকার ফসল এ ইউটিউব চ্যানেল। আমিও ভাবছিলাম ইউটিউব নিয়ে, অনেকের চাওয়াও ছিল। শেষ পর্যন্ত শুরু হয়। আর প্রোমো ভিডিও লঞ্চ করার পরপরই একটি প্রতিষ্ঠান যোগাযোগ করে। সেই থেকেই চলছে এ যাত্রা। তবে খুব বেশি দিনের কথা নয়। মাত্র এক বছর।’

এরই মধ্যে চ্যানেলটি জনপ্রিয় হয়েছে। কারণ, বেশ অল্প সময়ের মধ্যেই এ চ্যানেলটি এক লাখ সাবস্ক্রাইবার পেয়ে যায়। ফলে নতুন নতুন কনটেন্ট নিয়ে কাজ করার তাগিদও তৈরি হয়, বললেন আফরোজা পারভীন। তিনি আরও জানালেন, এখন থেকে আরও নিয়মিত হবেন এবং গ্রাহকেরা পাবেন নিত্যনতুন কনটেন্ট।

আফরোজা আরও বলেন, ‘আমার ইউটিউব চ্যানেল থেকে সবচেয়ে বেশি উপকৃত হচ্ছে আমার ছাত্ররা, আমার ক্লায়েন্টরাও উপকার পাচ্ছেন। এ ছাড়া যাঁরা আমার কাছে সরাসরি আসতে পারেন না, তাঁরাও ভিডিও দেখে সুফল লাভ করছেন।’

নারীর স্বনির্ভরতা ও দক্ষতা উন্নয়ন নিয়েও কাজ করছেন আফরোজা পারভীন। ‘উজ্জ্বলা’ নামের একটি উদ্যোগের সহপ্রতিষ্ঠাতা তিনি। ২০১৭ সাল থেকে প্রতিষ্ঠাতা আদিত্য সোমের সঙ্গে সৌন্দর্যসেবার মাধ্যমে প্রান্তিক নারীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে উজ্জ্বলা। প্রশিক্ষণের মাধ্যমে প্রান্তিক নারীদের পেশাদার সৌন্দর্যসেবা প্রদায়ক হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে এ প্রতিষ্ঠান। এ ছাড়া রেড বিউটি স্টুডিও অ্যান্ড স্যালন নামের একটি বিউটি স্যালনও কর্ণধার হিসেবে তিনি পরিচালনা করছেন।

সিলভার বাটন,বাংলাদেশের প্রথম সৌন্দর্য বিশেষজ্ঞ,আফরোজা পারভীন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়