ঢাকা | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার

এটিএন বাংলা বিতর্ক প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন প্রাইমএশিয়া ইউনিভার্সিটি

এটিএন বাংলা বিতর্ক প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন প্রাইমএশিয়া ইউনিভার্সিটি
এটিএন বাংলা বিতর্ক প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন প্রাইমএশিয়া ইউনিভার্সিটি

এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে প্রাইমএশিয়া ইউনিভার্সিটি।শনিবার (২৬ জুন) সকালে এফডিসি’তে“প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক সুরক্ষায় প্রস্তাবিত বাজেট যৌক্তিক”বিষয়ে ছায়া সংসদে বিরোধী দলের ভ‚মিকায় অংশ নিয়ে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বাংলাদেশের বিপক্ষে জয় লাভ করে প্রাইমএশিয়া ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব।

ছায়া সংসদে ডিবেট ফর ডেমক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ স্পিকারের দায়িত্ব পালন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সাকারের মাননীয় কৃষি মন্ত্রী মোঃ আবদুর রাজ্জাক।

ডিবেটিং ক্লাবের আহŸায়ক বিশ্ববিদ্যালয়ের মানবিক বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. নাসরীন আক্তার, সদস্য সচিব ইলেক্ট্রিকাল ও ইলেক্ট্রনিক বিভাগের সিনিয়র লেকচারার দেওয়ান শাহারিয়ার শাওন ও সদস্য ইংরেজি বিভাগের সভাপতি মশিউর রহমানের নির্দেশনায় বিজয়ী দলে সদস্যরা হলেন, আইন বিভাগের প্রিয়া দেব (দলনেতা), ফার্মেসি বিভাগের খাদিজা আক্তার স্বপ্না ও মোঃ আমিনুল ইসলাম শরিফ এবং টেক্সাইল বিভাগের মোঃ রিদওয়ান ইবনে মাহবুব ও ইয়াকুব হোসেন সোহেল।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাব ও সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) বিশিষ্ট ইতিহাসবিদ, গবেষক প্রফেসর ড. মেসবাহ কামাল। কো-কারিকুলার কার্যক্রমে শিক্ষার্থীদের সব সময় উৎসাহিত করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০১৭ সালে ‘শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক’ শ্লোগানে দেশের ১৬টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত সংসদীয় ধারার বিতর্ক প্রতিযোগিতা ‘ইউসিবি পাবলিক পার্লামেন্ট’ বিজয়ী হয় ‘প্রাইমএশিয়া ইউনিভার্সিটি’।

এটিএন বাংলা বিতর্ক প্রতিযোগিতা,প্রাইমএশিয়া ইউনিভার্সিটি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়