ঢাকা | শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার

সেলফিতে অনবদ্য অনুভূতি ভিভো ভি২১ স্মার্টফোনে

সেলফিতে অনবদ্য অনুভূতি ভিভো ভি২১ স্মার্টফোনে
সেলফিতে অনবদ্য অনুভূতি ভিভো ভি২১ স্মার্টফোনে

সেলফি তুলতে কার ভালো লাগে না? নিজের কোনো প্রিয় মুহূর্ত বা প্রিয়জনের সাথে সময়টা ধরে রাখতে এই প্রযুক্তির বিকল্প নেই। কিন্তু রাতে বা স্বল্প আলোতে ঝাপসা ও ঘোলাটে সেলফি আনন্দঘন কোনো মুহূর্তকে মাটি করে দিতে পারে। তাই স্বল্প আলোতে অনেকেই সেলফি তুলতে ইতস্তত বোধ করেন। তবে ধীরে ধীরে প্রযুক্তির এই দিকটিতেও উন্নতি ঘটছে। উন্নত সফটওয়্যারের মাধ্যমে নাইট মোড ক্যামেরা বেশ আধুনিক হয়েছে। স্মার্টফোনের উন্নত হার্ডওয়্যার ও সফটওয়্যারের সমন্বয়ে রাতের স্বল্প আলোতেও এখন বেশ ঝকঝকে আর স্পষ্ট সেলফি তোলা যায়।

এই প্রযুক্তিতে অন্যদের তুলনায় বেশ এগিয়ে ভিভো ভি২১ স্মার্টফোন। এতে রয়েছে ৪৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা । ভি সিরিজের এই স্মার্টফোনে ডুয়াল ফ্রন্ট ফেসিং এলইডি ফ্ল্যাশ আছে। এতে কম আলোতে দুর্দান্ত সেলফি তোলা যাবে। আবার ভিভো ভি২১ এর পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ট্রিপল রিয়ার ক্যামেরা ।

সেলফির বেলায় ভি-সিরিজের এই ফোনটিতে যুক্ত করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) নাইট অ্যালগরিদম। এটিই বিশ্বের প্রথম স্মার্টফোন, যাতে রয়েছে ৪৪ মেগাপিক্সেল অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) সেলফি ক্যামেরা। এতে আরও আছে ওআইএস সুপার নাইট সেলফি, সেলফি স্পটলাইট, এআই নাইট পোর্ট্রটে, যা দেবে রাতে সেলফি তোলার অসাধারণ অনুভূতি ।

ওআইএস থাকার ফলে সেলফি তোলার সময় হাত কাঁপলেও এর কোনো প্রভাব ছবিতে পড়বে না। সেলফি থাকবে প্রাণবন্ত। এতে আই-অটোফোকাস থাকায় ছবি বরাবরই থাকবে স্বচ্ছ। সুপার-ক্লোজ বা সুপার লং-ডিসটেন্স সেলফির বেলায় আই অটোফোকাস ব্যবহারে ভালো ফল পাওয়া যায়।

রাতের স্বল্প আলোয় যাতে সেলফি অস্পষ্ট না আসে সেজন্য ভিভো ভি২১ স্মার্টফোনে ছবি তোলার মুহূর্তে এবং ছবি প্রসেসিংয়ে নয়েজ কমানো হয়।

ভিভো ভি২১ স্মার্টফোনে ছবি তোলার সময় পেশাদার ফটোগ্রাফির স্বাদ পাওয়া যাবে। কারণ এই স্মার্টফোনে ক্যামেরা লাইটিং ব্যবস্থাপনা পেশাদার স্টুডিও লাইটিংয়ের আদলে করা হয়েছে।

কেবল ফটোগ্রাফি নয়, এই স্মার্টফোনে ভিডিওচিত্র ধারণেও দারুণ অভিজ্ঞতা হবে ওআইএস আলট্রা স্ট্যাবল সেলফি ভিডিও প্রযুক্তির কল্যাণে। মাইক্রো-ইলেকট্রো-ম্যাকানিক্যাল-সিস্টেম (এমইএমএস) প্রযুক্তি, স্মার্ট জুমিংসহ নানা প্রযুক্তির সন্নিবেশনের কারণে ভিভো ভি২১-এ প্রাণবন্ত ও স্পষ্ট ভিডিও রেকর্ডিং করা যাবে। হাঁটা কিংবা দৌঁড়ানোর অবস্থায় ভিডিও রেকর্ডিংয়েও কোনো পার্থক্য বোঝা যাবে না।

সেলফি,ভিভো ভি২১,স্মার্টফোন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়