ঢাকা | বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৯ |
২১ °সে
|
বাংলা কনভার্টার
walton

ফ্রিল্যান্সারদের নিয়ে বছরের সবচেয়ে বড় মিটআপ করলো ফাইভার বাংলাদেশ

ফ্রিল্যান্সারদের নিয়ে বছরের সবচেয়ে বড় মিটআপ করলো ফাইভার বাংলাদেশ
ফ্রিল্যান্সারদের নিয়ে বছরের সবচেয়ে বড় মিটআপ করলো ফাইভার বাংলাদেশ

শুক্রবার ২৪শে ডিসেম্বর হয়ে গেলো ফ্রিল্যান্সারদের নিয়ে বছরের সবচেয়ে বড় মিটআপ "ফ্রিল্যান্সারস বিগেস্ট মিটআপ"। পুরো ইভেন্টি আয়োজন করে ফাইভার বাংলাদেশ কমিউনিটি। টাইটেল স্পন্সর হিসেবে ছিলেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট এবং "পাওয়ারড বাই" স্পনসর হিসেবে ছিলেন ক্রিয়েটিভ ফ্যাব্রিকা।

ভাইসারএক্স এর সিইও এবং ফাইভার কমিউনিটি লিডার ফয়সাল মুস্তাফা, ইন্সট্রাক্টরির সিইও এবং ফাইভার কমিউনিটি লিডার রিফাত এম হক, ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট এর সিইও মনির হোসেন, ক্রিয়েটিভ ফেব্রিকার কমিউনিটি ম্যানেজার রিদওয়ান মোল্লা, আইটিক্লান বিডির সিইও আশিকুল ইসলাম তমাল, পেওনিয়ার এর বাংলাদেশ এম্বাসেডর ইমরাজিনা ইসলাম, কিউটি একাডেমির ফাউন্ডার আহসান উদ্দিন নোমান, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ডাঃ তানজিবা রহমান, লার্ন উইথ হাসিন হায়দার এর ফাউন্ডার হাসিন হায়দার, ডিউআপেলস এর ফাউন্ডার কামরুজ্জামান শিশির, জামান টক এর অথর গোলাম কামরুজ্জামান, আইসিআইটিপির ফাউন্ডার শরীফ মোহাম্মদ শাহজাহান সহ বাংলাদেশের শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সার এবং আইটি পেশাদাররা এই ইভেন্টে বক্তা হিসেবে ছিলেন।

গ্রূপটির প্রতিষ্ঠাতা অ্যাডমিন এবং ফাইভার কমিউনিটি লিডার ফয়সাল মুস্তাফার বলেন " ফ্রিল্যান্সারদের ফ্রিল্যান্সিং থেকে উদ্যোক্তা হওয়ার সম্ভাবনা অনেক বেশি, এর ফলে যেমন বৈদেশিক মুদ্রা অর্জিত হবে ঠিক তেমনি অনেক মানুষের কর্মসংস্থান হবে। ফাইভার বাংলাদেশ গ্রুপের মূল উদ্দেশ্য হল বাংলাদেশের সকল ফাইভার ফ্রিল্যান্সারদের জন্য ভালো কিছু করা, পেশাদার ফ্রিল্যান্সারদের অভিজ্ঞতা শেয়ার এর মাধ্যমে নতুনদের সাহায্য করা।"

পুরো ইভেন্ট এর অর্গানাইজিং লিড এবং ফাইভারের কমিউনিটি লিডার রিফাত এম হক বলেন, “কোরোনার মহামারীর কারণে কোনো মিটআপ কিংবা বড়ো কোনো ইভেন্ট তেমনটা হয়নি। তাই প্রায় ২ বছর পর ১০০০+ ফ্রিলান্সাররা এতো বড়ো মিটাপে অংশগ্রহণ করতে পেরে আনন্দিত। ফ্রিল্যান্সারদের জন্য এরকম ইভেন্ট প্রতিনিয়ত আয়োজন করা উচিত।"

ইভেন্টের টাইটেল স্পন্সর এবং ক্রিয়েটিভ আইটির প্রতিষ্ঠাতা মনির হোসেন বলেন, "এটি ফ্রিল্যান্সারদের জন্য একটি দুর্দান্ত ইভেন্ট হয়েছে, যেখানে তারা ফ্রিল্যান্সিং সহ আইটি সেক্টরের বিভিন্ন টিপস এবং কৌশল সম্পর্কে জানতে পেরেছে। ভবিষ্যতে এরকম ফ্রিল্যান্সার ইভেন্টের মাধ্যমে ফ্রিল্যান্সিং সেক্টরের আরো বেশি অগ্রগতি হবে বলে আমি মনে করি "

এই ইভেন্টের স্পন্সর এবং ক্রিয়েটিভ ফেব্রিকার কমিউনিটি ম্যানেজার মোঃ রিদুয়ান মোল্লা বলেন: "আমরা অভিভূত হয়েছি, কারণ বাংলাদেশের প্রত্যেকটি প্রান্ত থেকে আমাদের মিটাপে ফ্রিল্যান্সাররা এসেছেন। আমরা ফাইভার বাংলাদেশ গ্রুপ থেকে ফ্রিল্যান্সারদের জন্য ক্রমাগত কাজ করে যাচ্ছি, এবং ভবিষ্যতে কিভাবে ফ্রিল্যান্সারদের জন্য আরও সুযোগ প্রদান করা যায় তা নিয়ে আমরা কাজ করব।"

ফাইভার বাংলাদেশ ফ্রিল্যান্সিং কমিউনিটির জন্য ভালো কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। বর্তমানে তাদের গ্রুপে (https://www.facebook.com/groups/fiverr.com.bd/) তিন লক্ষ সদস্য এবং ফ্রিল্যান্সার রয়েছে।

ফ্রিল্যান্সার,ফাইভার বাংলাদেশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়