ঢাকা | সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

মধুপুর বনের ফ্রিল্যান্সারদের ল্যাপটপ দিল আইসিটি ডিভিশন

মধুপুর বনের ফ্রিল্যান্সারদের ল্যাপটপ দিল আইসিটি ডিভিশন
মধুপুর বনের ফ্রিল্যান্সারদের ল্যাপটপ দিল আইসিটি ডিভিশন

টাঙ্গাইলের মধুপুর বনাঞ্চলের গায়রা গ্রামের গারো তরুণদের ফ্রিল্যান্সিং নিয়ে গত ১৮ ফেব্রুয়ারি প্রথম আলোয় ‘বনে বসে সুবীরের ডলার আয়’ এবং ২৭ ফেব্রুয়ারি প্রথম আলো অনলাইনে ‘ধীরগতির ইন্টারনেট নিয়েই ফ্রিল্যান্সিং করেন গারো তরুণেরা’ শিরোনামের দুটি প্রতিবেদন প্রকাশিত হয়।

প্রতিবেদন পড়ে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ গারো তরুণদের বিষয়ে নিয়মিত খোঁজখবর নিতে থাকেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফ্রিল্যান্সার সুবীর নকরেক, দৃনা মৃ ও গায়রা গ্রামের তরুণদের তিনটি ল্যাপটপ কম্পিউটার উপহার দিয়েছেন তিনি।

আজ সোমবার আইসিটি বিভাগের বিসিসি মিলনায়তনে ‘বঙ্গ বব (বেইজ অন বুক) সিজন ২ ’-এর ঈদ টেলিফিল্ম রাহিতুল ইসলাম রচিত ‘ফ্রিল্যান্সার নাদিয়া’–র চিত্রগ্রহণ শুরুর আগে ল্যাপটপগুলো হস্তান্তর করা হয়।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ বলেন, ‘সুবীররা বনে বসে দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁদের সাহস ও অনুপ্রেরণা দিতেই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ল্যাপটপ উপহার দেওয়া হলো।

মধুপুরে শিগগিরই আইসিটি প্রশিক্ষণকেন্দ্র চালু করা হবে। এ ছাড়া গায়রা গ্রামে স্থাপন করা হবে শেখ রাসেল ডিজিটাল ল্যাব। গায়রা গ্রামের তরুণদের ফ্রিল্যান্সিংয়ে সহায়তা করতে আরও ২০টি ল্যাপটপ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার দেওয়া হবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওমেন অ্যান্ড ও কমার্স ফোরামের (উই) সভাপতি নাসিমা আক্তার, ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গের প্রধান কনটেন্ট কর্মকর্তা মুশফিকুর রহমান, লেখক ও সাংবাদিক রাহিতুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, প্রথম আলোতে প্রতিবেদন প্রকাশের পর মধুপুর উপজেলার গায়রা গ্রামের ইন্টারনেট সমস্যার সমাধানে এগিয়ে আসে ইন্টারনেট সংযোগদাতা প্রতিষ্ঠান অ্যাম্বার আইটি এবং মোবাইল ফোন সংযোগদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোন।

মধুপুর বন,ফ্রিল্যান্সার,ল্যাপটপ,আইসিটি ডিভিশন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়