ঢাকা | শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার

ইনস্টাগ্রাম রিলস ভিডিও থেকে আয়ের সুযোগ!

ইনস্টাগ্রাম রিলস ভিডিও থেকে আয়ের সুযোগ!
ইনস্টাগ্রাম রিলস ভিডিও থেকে আয়ের সুযোগ!

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম। ছবি ও ভিডিও শেয়ারে প্ল্যাটফর্মটির জনপ্রিয়তা তুঙ্গে। পাশাপাশি ‘রিলস’ ফিচার চালু হওয়ার পর থেকে ইনস্টাগ্রাম টিকটকের বিকল্প হয়ে উঠেছে। আমজনতা থেকে সেলেব্রিটি, সবার কাছেই ফিচারটি অল্প সময়ের মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এই ফিচারের আওতায় টিকটকের মতোই সংক্ষিপ্ত ভিডিও তৈরি করা যায়।

ব্যবহারকারীরা যেন রিলস ফিচার আরো বেশি ব্যবহার করেন, সেজন্য নতুন একটি সুবিধা আনছে ইনস্টাগ্রাম। টেক ক্রাঞ্চের খবরে বলা হয়েছে, এবার ইনস্টাগ্রামের রিলস অপশনে যুক্ত হতে যাচ্ছে ‘বোনাসেস’ নামক একটি ফিচার, যা ক্রিয়েটরদের ভিডিও বানিয়ে টাকা আয় করার সুযোগ দেবে।

ডেভেলপার আলেসান্দ্রো পলুজি এই ‘বোনাসেস’ ফিচারটি চিহ্নিত করেছেন। পলুজি এই বিষয়ে একটি স্ক্রিনশট অনলাইনে প্রকাশ করেছেন, যা ধারণা দিচ্ছে যে আগামী দিনে রিলস ক্রিয়েটররা তাদের সৃজনশীল ভিডিও তৈরির জন্য টাকা পাবেন। নতুন রিলস আপলোড করলে ইনস্টাগ্রাম ‘বোনাস’ হিসেবে উপার্জনের সুযোগ দেবে বলে স্ক্রিনশটে দাবি করা হয়েছে। তবে এখনো পর্যন্ত, এই ফিচারের সাহায্যে ঠিক কত টাকা পাওয়া যাবে বা রিলস আপলোড করার জন্য কী কী শর্তাবলী মানতে হবে তা জানা যায়নি। গুঞ্জন রয়েছে, যারা বেশি ভিডিও আপলোড করবেন অথবা যাদের ভিডিও’র গ্রহণযোগ্যতা বা জনপ্রিয়তা বেশি হবে– কেবলমাত্র সেইসব ক্রিয়েটররাই এই সুবিধাটি অ্যাক্সেস করতে সক্ষম হবেন। সাধারণ ব্যবহারকারীরা এরকম কোনো সুবিধা নিতে পারবেন না।

এদিকে ইনস্টাগ্রাম এখনো আনুষ্ঠানিকভাবে নতুন এই ফিচার সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি। তাই এই ফিচার ঠিক কবে উপলব্ধ হবে তা আপাতত বলা যাচ্ছে না। তবে অনলাইনে ফাঁস হওয়া প্রমাণাদি দেখে ধারণা করা হচ্ছে ফিচারটি এখনও বিকাশাধীন পর্যায়ে রয়েছে এবং খুব শিগগির ইনস্টাগ্রাম এটিকে একটি নতুন ‘ইনসাইট’ ফিচার হিসেবে চালু করবে।

ইনস্টাগ্রাম রিলস ভিডিও
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়