ঢাকা | শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার

মালয়েশিয়াতে প্রবাসী নারীদের নিয়ে ফ্রিল্যান্সিং কর্মশালা অনুষ্ঠিত

মালয়েশিয়াতে প্রবাসী নারীদের নিয়ে ফ্রিল্যান্সিং কর্মশালা অনুষ্ঠিত
মালয়েশিয়াতে প্রবাসী নারীদের নিয়ে ফ্রিল্যান্সিং কর্মশালা অনুষ্ঠিত

ফ্রিল্যান্সিংয়ে আগ্রহী এবং দক্ষ করে তোলার লক্ষ্যে মালয়েশিয়া প্রবাসী নারীদের নিয়ে ফ্রিল্যান্সিং কর্মশালা করেছে ইয়ুথ হাব ও বিডি এক্সপ্যাট ইন মালয়েশিয়া। ০৭ জুলাই শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৮.৩০ এ ভার্চুয়ালি অর্ধ শতাধিক নারীর অংশগ্রহণে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

ড. লুবনা আলম এর সঞ্চালনায় কর্মাশালাটি উদ্ভোধন করেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)- এর প্রতিষ্ঠাতা এবং সভাপতি , ড. মনোয়ারা হাকিম আলী ।

তিনি বলেন, নারীদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে ফ্রিল্যান্সিং গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বর্তমানে সারা পৃথিবীতে ফ্রিল্যান্সারদের প্রচুর চাহিদা আছে এবং সেই সুযোগ বাংলাদেশের নারীরা নিতে পারবে।

কর্মশালায় বিডি এক্সপ্যাট এর সহ- প্রতিষ্ঠাতা মুশফিকুর রহমান রিয়াজ ও ইয়ুথ হাবের সাধারন সম্পাদক সুমাইয়া জাফরিন চৌধুরী শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। তিন ঘন্টা ব্যাপী কর্মশালাটি পরিচালনা করেন ইয়ুথ হাবের সভাপতি পাভেল সারওয়ার ও সফল ফ্রিলান্সার মোবাশশির ত্বা-সীন।

কর্মশালায় ফ্রিল্যান্সিং এর প্রস্তুতি ধাপ, ট্রেনিং, আয়ের জন্য অনলাইন মার্কেটপ্লেসগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বিডি এক্সপ্যাট, মালয়েশিয়া এর সংগঠক অসীম সাহা রায় সমাপনী বক্তব্য প্রদান করেন। তিনি জানিয়েছেন কর্মশালা ও প্রশিক্ষণের মাধ্যমে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসের জন্য মালয়েশিয়া প্রবাসী নারীদের উপযুক্ত করে তোলা হবে ।

মালয়েশিয়া,প্রবাসী নারী,ফ্রিল্যান্সিং
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়