ঢাকা | শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার

প্রথম ‘কনটেন্ট মার্কেটিং কনফারেন্স ২০২১’ অনুষ্ঠিত

প্রথম ‘কনটেন্ট মার্কেটিং কনফারেন্স ২০২১’ অনুষ্ঠিত
প্রথম ‘কনটেন্ট মার্কেটিং কনফারেন্স ২০২১’ অনুষ্ঠিত

বাংলাদেশি ইন্ডাস্ট্রিকে অনুপ্রাণিত করে তাদের যথাযথ ও শ্রেষ্ঠ কনটেন্ট পদ্ধতি, কনটেন্ট টুলস এবং উদীয়মান প্রযুক্তির সঙ্গে পরিচিত করার লক্ষ্যে অনুষ্ঠিত হয়ে গেল প্রথম ‘কনটেন্ট মার্কেটিং কনফারেন্স ২০২১’। ২০ ও ২১ আগস্ট বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম, ইন্টারন্যাশনাল অ্যাডভারটাইজিং অ্যাসোসিয়েশন বাংলাদেশের সহযোগিতায় এ কনফারেন্স অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম ভার্চ্যুয়াল এ সম্মেলনের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, যদিও কনটেন্ট এবং এর সঙ্গে সংশ্লিষ্ট সবকিছুই নতুন মাত্রা অর্জন করেছে, কার্যকর কনটেন্ট এবং এর মূল বিষয়বস্তু বাংলাদেশে এখনো দুষ্প্রাপ্য।

কনফারেন্সটিতে আন্তর্জাতিক বক্তাদের দ্বারা সম্পাদিত চারটি কি-নোট সেশন ছিল। রাম্বলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যান্ডি গ্রিনওয়েস তাঁর সেশনে কনটেন্ট মার্কেটিংয়ের ক্ষেত্রে কোম্পানির বিনিয়োগ নষ্ট না করার সমাধান হিসেবে ডিস্টিঙ্কট রেজোন্যান্স ব্যবহার করার কথা বলেন। ইরোসএসটিএক্স ইন্ডিয়া, ইরোস এসটিএক্স গ্লোবাল করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রদীপ দ্বিবেদী বলেন, ‘অডিও গেমিং এবং অন্যান্য ভবিষ্যৎ প্রযুক্তি আমাদের বর্তমান যুগে যতটা দ্রুত কল্পনা করা যায়, তার চেয়ে দ্রুত বাস্তবতায় পরিণত হয়, যার জন্য ব্র্যান্ডদের উদীয়মান ট্রেন্ডের সঙ্গে দ্রুত খাপ খাইয়ে নেওয়া জরুরি।’

প্রদীপ দ্বিবেদী আইএএর (গ্লোবাল) এপিএসি এবং আইএএর (ভারত) পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন। মার্কেটিং ফিউচারের সহপ্রতিষ্ঠাতা ডেভ ম্যাককহেন তাঁর সেশনে জোর দেন, ব্র্যান্ডগুলো তাদের কনটেন্ট মার্কেটিং কাঠামোর মধ্যে ফিট করার আগে সাহায্য, আশা বা হাইজিংক—কোনটি কাস্টমারদের দেওয়ার জন্য দৃঢ়বদ্ধ, তা নির্ধারণ করতে হবে। স্ক্যাটারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাজন শ্রীনিবাসন স্বতন্ত্র কনটেন্ট তৈরির দৌড়ে মান উন্নয়ন করার জন্য শ্রোতাদের প্রতি আহ্বান জানান।

কনফারেন্সে সময়োপযোগী ছয়টি বিষয় নিয়ে প্যানেল আলোচনা সম্পাদিত হয়েছে। সম্মানিত বক্তাদের মধ্যে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যায়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের ডক্টরাল গবেষক নাজমুল করিম চৌধুরী, গ্রামীণফোন লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার মোহাম্মদ সাজ্জাদ হাসিব, ইউনিলিভার বাংলাদেশের বিপণন পরিচালক তানজিন ফেরদৌস আলম, মারিকো বাংলাদেশ লিমিটেডের পরিচালক (মার্কেটিং) অ্যালেন এবেনেজার এরিক, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের গ্রুপ চিফ মার্কেটিং অফিসার জেন আলম রোমেল, বিপ্রোপার্টির জেনারেল ম্যানেজার আশিকুর রহমান, রবি আজিয়াটা লিমিটেডের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট (ডিজিটাল ভিএএস ও নিউ বিজনেস) আহমেদ আরমান সিদ্দিক, বাংলালিংকের ডিজিটাল সার্ভিসেস ডিরেক্টর আবদুল মুকিত আহমেদ, প্রথম আলোর ডিজিটাল বিজনেসপ্রধান এ বি এম জাবেদ সুলতান পিয়াস প্রমুখ।

স্থানীয় ও আন্তর্জাতিক সংস্থার ওপর দুটি কেস স্টাডি আলোচনা সম্পাদন করেন জাস্ট স্টোরিজ লিমিটেডের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রেইতি সাবরিন ও দ্য ডেইলি স্টারের হেড অব বিসনেস শুভাশীষ রায়।

কনটেন্ট মার্কেটিং কনফারেন্স ২০২১ বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের একটি উদ্যোগ, যা ইন্টারন্যাশনাল অ্যাডভারটাইজিং অ্যাসোসিয়েশন বাংলাদেশের সহযোগিতায় অনুষ্ঠিত। সম্মেলনের স্ট্র্যাটেজিক পার্টনার বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম, টেকনোলোজি পার্টনার আমরা টেকনোলোজিস লিমিটেড, নলেজ পার্টনার মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ, পিআর পার্টনার ব্যাকপেজ পিআর।

কনটেন্ট মার্কেটিং
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়