ঢাকা | বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫আই প্রো ল্যাপটপ এর মোড়ক উন্মোচন

লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫আই প্রো ল্যাপটপ এর মোড়ক উন্মোচন
লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫আই প্রো ল্যাপটপ এর মোড়ক উন্মোচন

সম্প্রতি বিসিএস কম্পিউটার সিটিতে ৫০ বছর বিজয়ে প্রযুক্তি মেলায় লেনোভোর পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড উন্মোচন করলো লেনোভো IdeaPad Slim 5i Pro.

মাত্র ১.৪১ কেজি ওজন থেকে শুরু আইডিয়াপ্যাড স্লিম ৫আই প্রো এই মডেলটি হালকা এবং পাতলা গড়নের ফোর সাইডেড ন্যারো বেজেলের একটি আকর্ষনীয় ল্যাপটপ যা ১৪ ইঞ্চি ,৩০০ নিটস এন্টি-গ্লেয়ার ডিসপ্লে সমন্বিত। এই ল্যাপটপটির আসপেক্ট রেশিও ১৬:১০ এবং ডিসপ্লেটি ১০০% এসআরজিবি সম্বলিত।

ইন্টেল ১১তম জেনারেশনের কোর আই৫ -এ থাকছে সর্বোচ্চ ৪.২ গিগাহার্জ সম্বলিত ইন্টেল আই৫-১১৩৫জি৭ প্রসেসর, এনভিডিয়া জিফোর্স এমএক্স৪৫০ ২জিবি গ্রাফিক্স, ৫১২জিবি এসএসডি, ১৬জিবি ডিডিআর৪ র‌্যাম, মাইক্রোসফট অফিস এর ১ বছরের লাইসেন্স লাইসেন্স এবং অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করন।

কোর আই৭-এ থাকছে সর্বোচ্চ ৪.৭ গিগাহার্জ সম্বলিত ইন্টেল কোর আই৭-১১৬৫জি৭ প্রসেসর, এনভিডিয়া জিফোর্স এমএক্স৪৫০ ২জিবি গ্রাফিক্স, অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করন, স্টোরেজ হিসেবে পাচ্ছেন ৫১২জিবি এসএসডি, ১৬জিবি ডিডিআর৪ র‌্যাম, মাইক্রোসফট অফিস এর ১ বছরের লাইসেন্স ।

এছাড়াও লাইট এই ল্যাপটপটিতে রয়েছে দ্রুত গতির ওয়াই-ফাই ৬, ব্যাকলিট কি-বোর্ড এবং প্রাণবন্ত সাইন্ড উপভোগের জন স্টেরিও স্পিকার যা ডলবি এটমোস সাউন্ড সিস্টেম সমন্বিত। এই ল্যাপটপটিতে ৭২০ হাই ডেফিনেশন ওয়েবক্যাম -এর সাথে সিকিউরিটি হিসেবে পাচ্ছেন ক্যামেরা প্রাইভেসি শাটার যা আপনার অনলাইন প্রাইভেসি নিশ্চিত করবে।

ল্যাপটপটিতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ফাংশন যার মাধ্যমে ফেস লগ-ইন সহ আরো নানা রকম সুবিধা পাওয়া যাবে। তাছাড়াও এই ল্যাপটপটিতে আছে FW TPM ২.০ সুবিধা যা আপনার ল্যাপটপে ব্যবহার করা বিভিনড়ব গোপন পিন বা পাসওয়ার্ডকে হ্যাকিং হওয়া থেকে সুরক্ষিত রাখবে। ল্যাপটপটিতে দ্রুত চার্জ হওয়ার জন্য দেওয়া হয়েছে র‌্যাপিড চার্জিং এর সুবিধা যা ১১ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম, যদিও এর অ্যাকচুয়াল ব্যাকআপ কাজের ধরন এবং ল্যাপটপের সেটিংস-এর উপর নির্ভর করবে।

Storm grey এবং Graphite grey এই ২টি কালারে এই ল্যাপটপটি পাওয়া যাবে। ২ বছরের ওয়্যারেন্টি কোর আই ৫ ল্যাপটপের দাম ৯৮০০০ টাকা এবং কোর আই৭ দাম ১ লাখ ১৮ হাজার টাকা।

লেনোভোর এই ল্যাপটপটি পাওয়া যাবে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড-এর শাখাসহ অনুমোদিত সকল ডিলার হাউজে।

IdeaPad Slim 5i Pro,লেনোভো,আইডিয়াপ্যাড স্লিম ৫আই প্রো,ল্যাপটপ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়