ঢাকা | বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

সবার জন্য টিমস এসেনশিয়ালস নিয়ে এসেছে মাইক্রোসফট

সবার জন্য টিমস এসেনশিয়ালস নিয়ে এসেছে মাইক্রোসফট
সবার জন্য টিমস এসেনশিয়ালস নিয়ে এসেছে মাইক্রোসফট

সবার জন্য টিম এসেনশিয়ালস ফিচারটি নিয়ে এসেছে মাইক্রোসফট করপোরেশন। মাইক্রোসফট টিমসের প্রথমবারের মতো উন্মোচন করা ফিচারটি ছোট প্রতিষ্ঠানগুলোর সুবিধার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। হাইব্রিড কর্মপরিবেশে দক্ষতা বৃদ্ধি, সংযুক্ত থাকা ও সমন্বয়ের জন্য ছোট প্রতিষ্ঠানগুলোকে পেশাদারিত্বের সাথে সাশ্রয়ী মিটিং সল্যুশন প্রদান করবে টিমস এসেনশিয়াল।

টিম এসেনশিয়ালস ৩০ ঘণ্টা পর্যন্ত অনবরত গ্রুপ মিটিং, ৩শ’ জন লোকের সাথে মিটিং এবং ব্যবহারকারী প্রতি ১০ জিবি ক্লাউড স্টোরেজের সুবিধা সহ পেশাদার মিটিং হোস্ট করার এবং এক জায়গায় নিজেদের কাজ সমন্বয়ের প্রয়োজনীয় সুবিধা রয়েছে। এই ফিচারটিতে ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর প্রয়োজন মেটাতে টিমসের ফ্রি ভার্সনে যেসব সুবিধা রয়েছে সেগুলো থাকার পাশাপাশি নতুন কিছু বিষয়ও থাকবে। এর মধ্যে রয়েছে একটি মাত্র ই-মেইল ব্যবহার করে খুব সহজে ইনিভাইটেশন পাঠানোর সুবিধা। এক্ষেত্রে, মিটিংয়ে ব্যবহারকারীদের সাইন আপ, সাইন ইন কিংবা অংশগ্রহণকারীদের টিমস ইন্সটল করতে হবে না।

মিটিং লবি, ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড, টুগেদার মোড, লাইভ ক্লোজড ক্যাপশন ও লাইভ রিয়েকশন এর মতো প্রফেশনাল মিটিং টুলস ও ক্যাপাবিলিটিস ব্যবহারকারীদের আরো উন্নত অভিজ্ঞতা প্রদান করবে। মাইক্রোসফট টিমসের চ্যাট ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা সব সময় তাদের যোগাযোগ বজায় রাখতে পারবেন। আউটলুক ক্যালেন্ডারের সংযোজন ছাড়াও, টিম এসেনশিয়ালসে গুগল ক্যালেন্ডারের সংযোজনের মাধ্যমে খুব সহজেই মিটিংয়ের সময় ঠিক করা যাবে। ইন্টেলিজেন্ট ক্লাউড এর এই যুগে মাইক্রোসফট ডিজিটাল রূপান্তরে কাজ করছে; ফলে, নতুন ছোট-বিজনেস গ্রুপ চ্যাট টেমপ্লেট (শুধুমাত্র ডেস্কটপ এবং ওয়েব) সহ একটি গ্রুপ প্রজেক্ট দ্রুততম সময়ের মধ্যে শুরু করা এবং যে কারো সাথে মিটিং হোস্ট করা, সহকর্মীদের কাজ ভাগ করা এবং দ্রুত সাড়া পাওয়ার জন্য পোল তৈরি করার মতো গুরুত্বপূর্ণ অফারগুলো টিম এসেনশিয়ালসে শিগগিরই আসছে।

এ নিয়ে মাইক্রোসফটের ব্যবস্থাপনা পরিচালক মো. ইউসুপ ফারুক বলেন “কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারি আমাদের যোগাযোগ পদ্ধতিকে নতুন রূপ দিয়েছে। ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে অনেক ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ টুল ও প্রযুক্তির ব্যবহার ছাড়াই তাদের ক্রেতাদের সাথে কাজ করতে হয়েছে, এবং তাদের প্রাতিষ্ঠানিক কার্যক্রম পরিচালনা করতে হয়েছে। এ পরিপ্রেক্ষিতেই নতুন মাইক্রোসফট টিমস এসেনসিয়ালস তৈরি করা হয়েছে। এটি বিশেষ করে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর মধ্যে পারস্পরিক যোগাযোগ, সমন্বয় ও ক্রেতাদের নতুন উপায়ে সেবা প্রদানের জন্য তৈরি করা হয়েছে।”

এ নিয়ে মাইক্রোসফটের মডার্ন ওয়ার্কের করপোরেট ভাইস প্রেসিডেন্ট জেরাড স্পেটারো বলেন, “গত ২০ মাস ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে প্রতিকূল সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছে। অনেক ক্ষেত্রেই প্রয়োজনীয় টুল ও প্রাযুক্তিক সক্ষমতা কম নিয়েও তারা এ পরিস্থিতির সাথে মানিয়ে নিয়ে কাজ করেছে।” তিনি আরো বলেন, “ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর চাহিদা পূরণেই টিম এসেনশিয়ালস তৈরি করা হয়েছে, যা তাদের নতুন সময়ে কাজ করার ক্ষেত্রে সক্ষম করে তুলবে।”

লিঙ্কডইনের তথ্য অনুযায়ী, ২০২০ সালের ১ নভেম্বরের তুলনায় ছোট ও মাঝারি ব্যবসার চাকরির পোস্টিং বছরে ৮১.৯ শতাংশ বেড়েছে। আগের চেয়ে, ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর যে কোনও জায়গা থেকে নিয়োগের বিষয়টিকে সহজ করা প্রয়োজন; কেননা এটি নতুন কর্মীদের ভিন্নভাবে কাজের সুযোগ তৈরি করে দেয়। উদাহরণ হিসেবে, সিংক্রোনাস এবং অ্যাসিংক্রোনাস সহযোগিতার কথা বলা যায়। টিমস এসেনশিয়ালস ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে সাশ্রয়ী অফারে কাজ করা ও সহযোগিতা করার মাধ্যমে প্রবৃদ্ধি বাড়াতে সাহায্য করবে। গ্রাহকরা সরাসরি টিমস ওয়েবসাইটের মাধ্যমে বা বিভিন্ন মাইক্রোসফট ক্লাউড পার্টনারদের কাছ থেকে তাদের প্রয়োজন অনুসারে টিমস এসেনশিয়াল কিনতে পারেন। একজন ব্যবহারকারী প্রতি মাসে চার মার্কিন ডলারে এ ফিচারটি উপভোগ করতে পারবেন। অনলাইন মিটিং ও কোলাবোরেশন সল্যুশনের জন্য টিমস এসেনশিয়াল বাজারে তুলনামূলকভাবে সাশ্রয়ী। মাইক্রোসফট টিমস এসেনশিয়াল সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন মাইক্রোসফট ৩৬৫ ব্লগ।

টিমস এসেনশিয়ালস,মাইক্রোসফট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়