ঢাকা | সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

তিন পারফরম্যান্সে নজর কাড়লো ভিভো এক্স৮০ ফাইভজি

তিন পারফরম্যান্সে নজর কাড়লো ভিভো এক্স৮০ ফাইভজি
তিন পারফরম্যান্সে নজর কাড়লো ভিভো এক্স৮০ ফাইভজি

ভিভোর এক্স সিরিজের স্মার্টফোন জনপ্রিয় হয়েছে নিজের অনন্য উদ্ভাবনের কারণে। এক্স সিরিজ বদলে দিয়েছে স্মার্টফোন ক্যামেরার ধারণা। ভিভোর এক্স৮০ ফাইভজি স্মার্টফোন সিনেমাটোগ্রাফিতে দেখিয়েছে অসাধারণ নৈপুন্য।

পেশাদার সিনেমাটোগ্রাফাররা ভিভো এক্স৮০ ফাইভজি স্মার্টফোনে বেশ মুগ্ধ হয়েছেন। এরইমধ্যে স্মার্টফোনটি দিয়ে ধারণ করা হয়েছে আলোচিত শর্টফিল্ম ‘চক্রাকার’। এছাড়া ফটোগ্রাফিতেও স্মার্টফোনটির কাজ আকর্ষণীয়।

শুধু কি ক্যামেরা? এবার ভিভো এক্স৮০ ফাইভজি নজর কেড়েছে গেমারদের। গেমারদের পছন্দের শীর্ষে আছে এই স্মার্টফোন। দুর্দান্ত ব্যাটারিতে টানা গেম খেলার দারুণ অভিজ্ঞতা পেয়েছেন গেমাররা।

সিনেমাটোগ্রাফিতে সেরা এক্স৮০ বরাবরের মতো এবারও ভিভো জেইসের সাথে পার্টনারশিপ অব্যাহত রেখেছে যা ক্যামেরায় নতুন সংযোজন এনেছে। এতে করে প্রফেশনাল ফটোগ্রাফারদের জন্য নতুন দুয়ার উন্মোচিত হচ্ছে। জেইসের সাথে সমন্বয় করে ভিভো প্রথমবারের মতো সিনেমাটিক স্টাইলের ভিডিও মোড নিয়ে এসেছে। আর এই এক্স৮০ এর ক্যামেরা দিয়ে নান্দনিক সিনেমাটোগ্রাফি করা সম্ভব। এক্স৮০ তে বিশেষ জেইস টি* কোটিং ব্যবহার করা হয়েছে যা কম আলোতে ভালো ছবি তুলতে সাহায্য করে। বিশেষ করে দৃশ্যকে সুন্দরভাবে তুলে ধরতে পারে এক্স৮০।

এক্স৮০ তে ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেই সাথে রয়েছে ১২ মেগাপিক্সেলের পোট্রেইট ক্যামেরা ও ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা দিয়ে অল্প আলোতে হাই রেজুলেশনের ছবি তোলা সম্ভব। ক্যামেরা শেকিং এর যে সমস্যা হয় সচরাচর এক্স৮০ তে এমন কোন ঝামেলা পোহাতে হবে না। অসাধারণ মুহূর্তকে ফ্রেমবন্দি করে রাখতে অতুলনীয় এক্স৮০।

ছবিতে স্বাচ্ছন্দ্য ভিভো এক্স৮০ এর নতুন সংযোজন হলো ভি ওয়ান প্লাস চিপ। এই চিপের সাহায্যে যেকোন পরিস্থিতিতে অর্থাৎ কম আলোতে ভালো রেজুলেশনের ছবি তোলা যাবে। এই ভিয়ান প্লাস চিপের কারণে প্রফেশনাল ফটোগ্রাফারদের জন্য আর্শীবাদ হয়ে এসেছে ভিভো এক্স৮০। এছাড়া এআই সিস্টেম সিনেমাটোগ্রাফিতেও নতুন মাত্রা যোগ করেছে।

দুর্দান্ত গেমিং পারফরমেন্স

এক্স৮০ তে রয়েছে মিডিয়াটেকের ডায়মেনসিটির ৯ হাজার প্রসেসর। মিডিয়া টেকের সাথে সমন্বয় করে এক্স৮০ এআই গেমিং সুপার রেজ্যুলেশনের মতো একটি যুগান্তকারী প্রযুক্তি নিয়ে এসেছে। এছাড়া এক্স৮০ এর স্টোরেজের বিষয়ে কোন চিন্তার প্রয়োজন নেই কারণ ফোনটিতে ব্যবহৃত হয়েছে সুবিশাল র্যাম। টানা গেম খেলার অভিজ্ঞতা এরই মধ্যে গেমাররা পেয়েছেন।

স্মার্টফোনটির ফ্লোরাইট এজি গ্লাস ডিজাইন শুধু যে সুপার লুক দেয় তা না এর পারফেক্ট গ্রিপের কারণে কোন ঝামেলায় ছাড়াই ফোন চালানো সম্ভব। এতে আছে ৪৫০০ মেগা হার্টজের ব্যাটারি যা দ্রুত চার্জের ক্ষেত্রে সহায়ক। এতে ব্যবহার করা হয়েছে ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জার যার মাধ্যমে কোন ঝামেলা ছাড়াই খুব কম সময়ে ফোনে চার্জ দেওয়া যাবে। কসমিক ব্ল্যাক ও আরবান ব্ল এই দুই রঙে স্মার্টফোনটি মিলছে ৭৬,৯৯০ টাকায়।

ভিভো এক্স৮০ ফাইভজি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়