ঢাকা | বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৯ |
২১ °সে
|
বাংলা কনভার্টার
walton

ইন্টারনেট ছাড়াই এবার একসঙ্গে ৪টি ডিভাইসে চলবে হোয়াটসঅ্যাপ

ইন্টারনেট ছাড়াই এবার একসঙ্গে ৪টি ডিভাইসে চলবে হোয়াটসঅ্যাপ
ইন্টারনেট ছাড়াই এবার একসঙ্গে ৪টি ডিভাইসে চলবে হোয়াটসঅ্যাপ

আজকাল বহু মানুষই আছে যারা ফোনের পাশাপাশি কম্পিউটারেও হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকে। বেশ কিছুদিন ধরে হোয়াটসঅ্যাপ ওয়েব ভার্সন মানে হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সন মোবাইলে হোয়াটসঅ্যাপ অ্যাক্টিভ না থাকলেও ল্যাপটপ বা কম্পিউটারে ব্যবহার করা যাবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠছিল। এখন জানা যাচ্ছে যে হ্যান্ডসেটে যদি ইন্টারনেট নাও থাকে তা সত্ত্বেও ডেস্কটপের ইন্টারনেটের সাহায্যে একই মোবাইল নাম্বারের হোয়াটসঅ্যাপ ওয়েব ভার্সনকে টানা ১৪ দিন ব্যবহার করা যাবে।

হোয়াটসঅ্যাপের বিবৃতিতে বলা হয়েছে যে ১৪ দিন ব্যবহার করার পর রেজিস্টারড মোবাইল নাম্বারে যদি নেট ভরানো না থাকে তবে হোয়াটসঅ্যাপ ওয়েব ভার্সনের সেশন নিজে থেকেই লগ আউট হয়ে যাবে। অনেকেই প্রশ্ন করে যে মোবাইলে হোয়াটসঅ্যাপ না থাকলে কেবল ওয়েব ভার্সনে চ্যাট করলে মেসেজের সিকিউরিটি বজায় থাকবে কিনা? এই প্রশ্নের উত্তরে কোম্পানির তরফে ব্যবহারকারীদের কোনোরকম চিন্তা না করার নির্দেশ দেওয়া হয়েছে। কেননা এক্ষেত্রেও চ্যাট থাকবে এন্ড-টু-এন্ড এনক্রিপটেড।

এছাড়া আরও বলা হয়েছে যে এখন থেকে একটি ফোনের হোয়াটসঅ্যাপকে একসঙ্গে চারটি ডেস্কটপ ডিভাইসেও লিঙ্ক করা যাবে। কীভাবে কোনো ফোনের হোয়াটসঅ্যাপকে ডেস্কটপ ডিভাইসে লিঙ্ক করবেন-সবার আগে মোবাইলে হোয়াটসঅ্যাপ ওপেন করে রাইট সাইডের থ্রি-ডটস অপশনে ক্লিক করতে হবে। এরপর যে ড্রপ ডাউন মেনু আসবে সেখান থেকে “লিংকড ডিভাইস” অপশনটি সিলেক্ট করতে হবে।এরপর সেখান থেকে “মূলত ডিভাইস বিটা” অপশন সিলেক্ট করতে হবে।এর ফলে একটি নতুন পেজ ওপেন হবে, যেখানে এই বিটা ভার্সনে কি কি বেনিফিট পাওয়া যাবে তার লিস্ট সামনে আসবে।তারপর “জয়েন বিটা” অপশনে ক্লিক করে কন্টিনিউ করতে হবে।তারপর কম্পিউটারের কিউ আর কোড স্ক্যান করলে ডিভাইস লিঙ্ক হয়ে যাবে। জানা যাচ্ছে এই নতুন মাল্টি ডিভাইস লিঙ্ক ফিচার পাওয়া যাবে কেবল লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্সনে। হোয়াটসঅ্যাপও জানিয়েছে যে একবার লিঙ্ক হয়ে যাবার পর ডেস্কটপ থেকে ফোন অনেক দূরে রাখলেও ওয়েব ভার্সনের কাজ চলবে।

ইন্টারনেট ছাড়া,৪টি ডিভাইস,হোয়াটসঅ্যাপ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়