ঢাকা | সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

হোয়াটসঅ্যাপ গ্রাহকের বড়সড় সমস্যার সমাধানে চ্যাট বট !

হোয়াটসঅ্যাপ গ্রাহকের বড়সড় সমস্যার সমাধানে চ্যাট বট !
হোয়াটসঅ্যাপ গ্রাহকের বড়সড় সমস্যার সমাধানে চ্যাট বট !

বিশ্বের জনপ্রিয়তম মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিযোগীদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে এই অ্যাপ।

নিয়মিত নতুন ফিচার যুক্ত করে গ্রাহকের মন জয় করেছে মেটা -র এই মেসেজিং প্ল্যাটফর্ম। তবে থেমে না থেকে নতুন নতুন ফিচার যোগ করার কাজ চালিয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপ।

কিন্তু নতুন ফিচার যুক্ত হবে তা জানার কোন উপায় থাকে না গ্রাহকদের। এই সমস্যার সমাধানে এবার পদক্ষেপ নিচ্ছে মেসেজিং অ্যাপটি। এর ফলে প্লাটফর্মে নয়া ফিচার এসে সেই সম্পর্কে অবগত হবেন ব্যবহারকারীরা।

WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এই কাজে একটি চ্যাট বট নিয়ে আসছে মার্কিন সংস্থাটি। নতুন ফিচার এলেই সেই সম্পর্কে মেসেজ করে ব্যবহারকারীদের অবগত করবে এই চ্যাট বট। রিপোর্টে জানানো হয়েছে আপাতত বিটা গ্রাহকদের ফোনে এই ফিচার আসছে। তবে এখনও ডেভেলপমেন্টের স্তরে রয়েছে এই ফিচার। অর্থাৎ সব ফোনে এই ফিচার পৌঁছতে এখনও কিছুটা সময় লেগে যাবে। কী ভাবে কাজ করবে এই ফিচার? দেখে নিন

কী ভাবে কাজ করবে হোয়াটসঅ্যাপ চ্যাট বট? সব নতুন ফিচারের খবর দিয়ে নোটিফিকেশন পাঠাবে হোয়াটসঅ্যাপ চ্যাট বট। এখন হোয়াটসঅ্যাপ - এ কোন নতুন ফিচার এলে বেশিরভাগ গ্রাহক জানতে পারেন না। এতে গ্রাহক ও কোম্পানি দুই পক্ষই ক্ষতিগ্রস্থ হন। এই সমস্যার সমাধানে আসছে হোয়াটসঅ্যাপচ্যাট বট। মেসেজ ও নোটিফিকেশনের মাধ্যমে হোয়াটসঅ্যাপ চ্যাট বট সব ব্যবহারকারীদের নতুন ফিচার সম্পর্কে ওয়াবিবহাল করবে।

প্ল্যাটফর্মের অন্যান্য চ্যাটের মতোই হোয়াটসঅ্যাপ চ্যাট বটের পাঠানো সব মেসেজে এন্ড টু এন্ড এঙ্ক্রিপশনের সুরক্ষা থাকবে। ফলে আপনাকে কী মেসেজ পাঠানো হচ্ছে তা অন্য কেউ জানতে পারবেন না। এইভাবে প্ল্যাটফর্মের সুরক্ষা মজবুত করছে হোয়াটসঅ্যাপ।

তবে এই চ্যাট বটে আপনি কোন মেসেজ পাঠালে রিপ্লাই পাবেন না। এখানে শুধুমাত্র মেসেজ দেখার সুযোগ থাকবে।

তবে একই ধরনের ফিচার ইতিমধ্যেই সিগনাল ও টেলিগ্রাম -এর মতো মেসেজিং প্ল্যাটফর্মে ইতিমধ্যেই উপলব্ধ রয়েছে। প্রতিযোগীগের সঙ্গে পাল্লা দিতেই হয়তো এই ফিচার নিয়ে হাজির হয়েছে বিশ্বের জনপ্রইয়তম মেসেজিং সংস্থাটি।

এদিকে জানা গিয়েছে আভাটার বিভাগের জন্য কাজ শুরু করে দিয়েছে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। সাম্প্রতিক বেটা ভার্সনে এই ফিচার যুক্ত হয়েছে বলে খবর। Facebook Messenger -এ ঠিক যেভাবে অবতার তৈরি করা যায় এবার হোয়াটসঅ্যাপ-এও একই কাজ করা যাবে। এছাড়াও ভিডিও কলের সময় নিজেকে মুখোসের পিছনে নেওয়ার জন্য বিশেষ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ । ভবিষ্যতে আপডেটের মাধ্যমে এই ফিচার মেসেজিং প্ল্যাটফর্মে যুক্ত হতে পারে। যদিও হোয়াটসঅ্যাপ -এ আভাটার বিভাগ প্রসঙ্গে এখনও মুখ খোলেনি মার্কিন সংস্থাটি।

WhatsApp,হোয়াটসঅ্যাপ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়