ঢাকা | শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার

ইনস্টাগ্রাম রিলগুলি এডিট করতে ব্যবহার করুন এই অ্যাপগুলি

ইনস্টাগ্রাম রিলগুলি এডিট করতে ব্যবহার করুন এই অ্যাপগুলি
ইনস্টাগ্রাম রিলগুলি এডিট করতে ব্যবহার করুন এই অ্যাপগুলি

করোনার দ্বিতীয় ঢেউয়ে ফের আরেকবার মানুষ হয়ে পড়েছে গৃহবন্দি। একভাবে সারাটা দিন ঘরে বসে মানুষ কার্যত বিরক্ত হয়ে পড়ছে। অনেকে এই সময়ে বিনোদনের জন্য যুক্ত হয়েছে নানা মাধ্যমে। আবার এমন অনেক মানুষ আছে যারা বিনোদনের জন্য ঝুঁকেছে ফটো শেয়ারিং মাধ্যম ইনস্টাগ্রামে (Instagram) । শুধুমাত্র সাধারণ মানুষই না, একাধিক সেলিব্রিটিও নাম লিখিয়েছে ইনস্টাতে মজার ভিডিও পোস্ট করায়। গ্রাহকদের কথা মাথায় রেখে ইনস্টাগ্রাম (Instagram) ২০১৯ সালে চালু করেছিল ভিডিও পোস্ট করার বৈশিষ্ট্যটি। বলা যেতে পারে এখন এটি গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়। গ্রাহকরা এই বৈশিষ্ট্যের ফলে ইনস্টাতে ৩০ সেকেন্ডের নানা ভিডিও পোস্ট করে থাকে। তবে ভিডিওটি ভালো করে উপস্থাপনের জন্য বেশ কিছু বিষয় মাথায় রাখতে হয়ে গ্রাহকদের।

ভিডিও পোস্টের জন্য একটি স্ক্রিপ্ট, ভিডিওর শুটিং এবং পাশাপাশি সম্পাদনাগুলি খুব গুরুত্বপূর্ণ। আর এই ভিডিও সম্পাদনার জন্য বেশির ভাগ গ্রাহক ব্যবহার করে নিজেদের স্মার্ট ফোন। তার কারণ সকলের কাছে ল্যাপটপ বা কম্পিউটার থাকে না। আবার থাকলেও হয়তো অনেকে সেখান থেকে ভিডিও সম্পাদন করতে পটু নয়। আর সেই জন্য এই প্রতিবেদনে বেশকিছু ভিডিও সম্পাদনার অ্যাপ্লিকেশনের কথা উল্লেখ করা হল, যা থেকে সহজে নিজের ভিডিওগুলির সম্পাদনা করা যাবে।

১. ভিভাকাট (VivaCut)

ভিডিও সম্পাদনার জন্য ভালো এবং সহজ অ্যাপ্লিকেশনের মধ্যে একটি হচ্ছে ভিভাকাট। এই অ্যাপে বেশকিছু ভিএফএক্স (VFX) এর ব্যবস্থা রয়েছে। এর পাশাপাশি এই অ্যাপের সাহায্যে গ্রাহকরা ভিডিও সঙ্গে নিজের পছন্দ মতো সংগীতও (music) যুক্ত করতে পারে। ভিভাকাট ব্যবহার করা খুব সহজ। এমনকি প্রথম বার ব্যবহারকারীরাও এটি সহজে ব্যবহার করতে পারে। ২. মোশন নিঞ্জা (Motion Ninja)

ভিডিও সম্পাদনের জন্য মোশন নিঞ্জা একটি অন্যতম ভালো অ্যাপ্লিকেশন। এই অ্যাপে গ্রাহকরা পায় একাধিক ফন্ট, এবং ভালো এফেক্ট (effects) ও ফিল্টার (filters) এর সুবিধা । এর পাশাপাশি এই অ্যাপের মাধ্যমে ভিডিও সঙ্গে মিলয়ে শিরোনাম এবং স্টিকার (stickers) ব্যবহার করতে পারে গ্রাহকরা। ট্রেডিশন ট্রান্সসেশন (traditional transitions) এর সুবিধাও পাওয়া যায় মোশন নিঞ্জা অ্যাপ্লিকেশনে।

৩.ফিল্মোড়া গো (Filmora Go)

ফিল্মোড়া গো ভিডিও সম্পাদনার জগতের একটি বেশ সুপরিচিত অ্যাপ্লিকেশন। এমনকি এটির একটি পিসি (PC) সংস্করণ রয়েছে, যা মোবাইল সংস্করণ হিসাবেও সহজে ব্যবহার করা যায়। ফিল্মোড়া গো বিভিন্ন ধরণের টেমপ্লেট সরবরাহ করে থাকে গ্রাহকদের। এই টেমপ্লেট গুলি ব্যবহার করা যায় ইনস্টাগ্রাম রিলস (Instagram Reels) বা এমএক্স টাকটাকেও (MX TakaTak) ।

ইনস্টাগ্রাম,রিল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়