ঢাকা | মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯ |
৩১ °সে
|
বাংলা কনভার্টার
walton

বিনিয়োগ প্রাপ্তির সম্ভাবনা নিয়ে সেমিনার করলো “বাংলাদেশ ইনোভেশন ফোরাম“

বিনিয়োগ প্রাপ্তির সম্ভাবনা নিয়ে সেমিনার করলো “বাংলাদেশ ইনোভেশন ফোরাম“
বিনিয়োগ প্রাপ্তির সম্ভাবনা নিয়ে সেমিনার করলো “বাংলাদেশ ইনোভেশন ফোরাম“

বিনিয়োগ প্রাপ্তির সম্ভাবনা নিয়ে আজ মঙ্গলবার (২২মার্চ) রাজধানী ঢাকার ভিশন ২০২১ টাওয়ারে অনুষ্ঠিত হলো “ইনভেস্টমেন্ট ফর বিজনেস গ্রোথ” সেমিনার। ব্যবসায় প্রবৃদ্ধির লক্ষ্যে বিনিয়োগের প্রয়োজনীয়তা তুলে ধরতেই এই আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইটি প্রতিষ্ঠান গ্রাফিক্স পিপল এর ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ ইলাহি।

তিনি তার আলোচনায় বলেন, “ বিনিয়োগ পেতে হলে সূচক উন্নয়নের কোনো বিকল্প নেই । সুচক এর মাঝে রয়েছে কর্ম পরিবেশ, কর্ম দক্ষতা, ব্যবসায়িক উন্নতি এবং আগামীর কর্মপরিকল্পনা।তিনি বলেন সূচকের মান যদি ভালো হয় এবং একটি ব্যবসার যদি অভীষ্ট লক্ষ্য সুদূরপ্রসারী হয় তবেই একজন বিনিয়োগকারী বিনিয়োগ করতে আগ্রহী হয়ে উঠেন।”

আয়োজনে গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ। তিনি বলেন, “ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জন্ম শতবার্ষিকী উপলক্ষে দেশে প্রযুক্তিনির্ভর নতুন উদ্যোগ ও উদ্ভাবন প্রতিষ্ঠায় ‘শতবর্ষে শত আশা’ ক্যাম্পেইনের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে ৫০টি উদ্যোগকে ১০০ কোটি টাকার তহবিল সহযোগিতা দেওয়ার কার্যক্রম শুরু করেছে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড । ইতিমধ্যে ১৫টি কোম্পানিকে ৩৩ কোটি বিনিয়োগ করেছে প্রতিষ্ঠানটি।আগামীতে এই বিনিয়োগ আরো বাড়বে। সামি আহমেদ বলেন স্টার্টআপ বাংলাদেশ যেকোনো সম্ভাবনাময় উদ্যোগকে পরিপূর্ণ বাস্তবায়নের জন্য পাশে থাকবে এবং তিনি আশা প্রকাশ করেন ২০২৫ সালের মাঝে বাংলাদেশ থেকে ৫টি ইউনিকর্ন প্রতিষ্ঠান আবির্ভূত হবে এবং সরকার এই লক্ষ্যে উদ্যোক্তাদের নানান সহায়তা প্রদান করছে।

“বাংলাদেশ ইনোভেশন ফোরাম” আয়োজিত সেমিনারে সমাপনী বক্তব্যে “ বাংলাদেশ ইনোভেশন ফোরাম” এর প্রেসিডেন্ট আরিফুল হাসান অপু বলেন, “ কোভিড-পরবর্তী অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় বিশ্বে শিল্প উৎপাদন খাতে পরিবর্তন এসেছে এবং একইসাথে বেড়েছে প্রযুক্তির উপর নির্ভরতা। এসব পরিবর্তনের অগ্রাধিকার যাচাই এবং ভবিষৎ বিনিয়োগ পরিস্থিতি, সুযোগ, নীতি কাঠামোর সংস্কারে সবাইকে সচেতন করতেই এই আয়োজন করেছে ইনোভেশন ফোরাম”।

সেমিনারটি পরিচালনা করেন বাংলাদেশে ইনোভেশন ফোরাম এর পরিচালক শাহাদাত হোসেন রিয়াদ এবং সৈয়দ মাহমুদ মুসা।

সেমিনারটি আয়োজনে সহযোগী হিসেবে ছিলো টেক টেরেইন আইটি লিমিটেড, রাইজ আপ ল্যাবস ও রোবাস্ট রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট লিমিটেড।

বাংলাদেশ ইনোভেশন ফোরাম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়