ঢাকা | সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯ |
৩০ °সে
|
বাংলা কনভার্টার
walton

সুপার অ্যাপ ‘দ্য বোরাক’ উদ্বোধন করলেন টেলিকম মন্ত্রী

সুপার অ্যাপ ‘দ্য বোরাক’ উদ্বোধন করলেন টেলিকম মন্ত্রী
সুপার অ্যাপ ‘দ্য বোরাক’ উদ্বোধন করলেন টেলিকম মন্ত্রী

রাইড শেয়ার সনদ প্রাপ্তির এক মাসের মাথায় আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করলো ‘দ্য বোরাক’। কাস্টমার, উইংস এবং স্টোর এই তিন অ্যাপের সমন্বিত সুপার অ্যাপটির মাধ্যমে রাইডিং ছাড়াও মিলবে ডেলিভারি ও সার্ভিস সেবা। ‘রাইড’, ‘সার্ভিস’, ‘ফুড’ এবং ‘প্রোডাক্ট’ এই চারটি মূল শ্রেণীর মাধ্যমে মোটর রাইড থেকে অ্যাম্বুলেন্স, মুদি সদাই থেকে ইলেক্ট্রনিক্স কিংবা কসমেটিক্স, খাবার অর্ডার, চিকিৎসা সেবা, প্লাম্বার কিংবা সেলুন/ বিউটি পার্লারসহ ৭১ ধরনের সেবা দিতেই যাত্রা শুরু করলো তারা।

সোমবার (৩০ মে ২০২২) রাজধানীর শিল্পকলা একডেমি মিলনায়তনে এই সেবার উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এসময় তিনি দ‌্য বোরাক দেশের তরুণদের মাধ্যমে তৈরি হওয়ায় গৌরব প্রকাশ করেন। অ্যাপটিকে নতুন প্রজন্মের তৈরি একটি সময়োপযোগী উদ‌্যোগ বলে উদ‌্যোক্তাদের ভূমিকার প্রশংসা করেন মন্ত্রী। তারুণ্যের শক্তি আর দেশপ্রেম নিয়ে দ‌্য বোরাক উত্তরোত্তর ভলো করবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রযুক্তিপ্রাণ মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার।

দ‌্যা বোরাক সার্ভিসেস লিমিটেডের চেয়ার‌ম‌্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রশাসনিক কর্মকর্তা মেজর অব: রাকিব হাসান বক্তৃতা করেন। স্বাগত বক্তব্য দেন দ্য বোরাক প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী শফিউল আলম বিপ্লব।

এসময় তিনি বলেন, সকল শ্রেণির পেশা নাগরিকদের এই অ‌্যাপসের মাধ‌্যমে নিরবচ্ছিন্ন ও দ্রুততম সময়ে সেবা নিশ্চিত করা আমাদের মূল লক্ষ‌্য। আশাকরছি, ২০২৬ সালের মধ‌্যে দেশের অর্ধেক নাগরিককে এই প্লাটফর্মের আওতায় আনার পাশাপাশি দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের অন্যান্য দেশেও বাংলাদেশের পতাকা ওড়াতে সক্ষম হবো।

এরপর রাইড শেয়ারিং পার্টনার প্রতিষ্ঠান স্মার্ট ট্রাভেল সলিউশন বিডি’র বেলাল আহমেদ বক্তব্য রাখার পর সুপার অ্যাপটি বিষয়ে বিস্তারিত তুলে ধরেন দ্যা বোরাক এর হেড অব মার্কেটিং রেদওয়ান রাহি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট চেয়ারম্যান টনি খান ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুস চৌধুরী।

গত ১০ এপ্রিল ১৭তম কোম্পানি হিসেবে বিআরটিএ’র লাইসেন্স পায় দ্য বোরাক।

দ্য বোরাক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়