ঢাকা | সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

আজ থেকে ৬৪ জেলার বিখ্যাত সব খাবার ও পণ্য নিয়ে ঢাকায় ৩ দিনের মেলা

আজ থেকে ৬৪ জেলার বিখ্যাত সব খাবার ও পণ্য নিয়ে ঢাকায় ৩ দিনের মেলা
“নিজের বলার মতো একটা গল্প” ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ইকবাল বাহার

৬৪ জেলার বিখ্যাত সব খাবার ও পণ্য একই ছাদের নীচে। ব্যতিক্রমী এই মেলার আয়োজন করতে যাচ্ছে “নিজের বলার মতো একটা গল্প” ফাউন্ডেশন।

এখানে আপনি যেমন আপনার জেলার সেরা খাবারটি খেতে পারবেন একইভাবে খেতে পারবেন অন্য যে কোন জেলার স্বাদের খাবারটি। ৬৪ জেলার বিখ্যাত সব রান্না করা খাবার ও ৬৪ জেলার বিখ্যাত সব পণ্য নিয়ে মেলা ৩ দিনব্যাপী এই মেলা চলবে ২৪, ২৫ ও ২৬ অগাস্ট সকাল ১০ টা থেকে রাত ১০ টা, ধানমণ্ডি সেলিব্রেটি কনভেনশন হলে।

মেলার উদ্বোধন করবেন মোঃ জাহিদ আহসান রাসেল, প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। আরও উপস্থিত থাকবেন, আইসিটি ডিভিশনের আইডিয়া প্রোজেক্টের পিডি ও অন্যান্য সিনিয়র সরকারী কর্মকর্তা বৃন্দ এবং দেশের বিভিন্ন মিডিয়া ব্যক্তিত্ব।

মেলার আয়োজক ও নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ইকবাল বাহার জানান, জেলা পর্যায়ের উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন স্বাদের খাবার ও পণ্য নিয়ে ঢাকায় মেলা খুবই কম হয় তাও আবার ৬৪ জেলার উদ্যোক্তাদের নিয়ে একই ছাদের নীচে। মুলত প্রান্তিক উদ্যোক্তাদের প্রমোট করতেই এই মেলার আয়োজন এবং একই সাথে জেলা ব্র্যান্ডিং করা। জেলা পর্যায়ের বিখ্যাত খাবার ও বিখ্যাত পণ্য গুলোকে সারা দেশে ছড়িয়ে দেয়াই এই আয়োজনের মূল লক্ষ্য। এখন থেকে এই রকম মেলা প্রতি বছর ২ বার করা হবে।

“নিজের বলার মতো একটা গল্প” উদ্যোক্তা হবার যাবতীয় প্রশিক্ষন, দক্ষতা ও মূল্যবোধ সংক্রান্ত অনলাইন কর্মশালার প্লাটফর্ম – উদ্যোক্তা তৈরির কারখানা। এটা বাংলাদেশের একমাত্র প্লাটফর্ম যেখানে প্রতিদিন বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হয়। এটা দেশের তরুণদের উৎসর্গ করে বাংলাদেশের জন্য ইকবাল বাহার এর নিঃস্বার্থ স্বেচ্ছাসেবী কাজ। লিডারশীপ, একটিভিটি, সম্পর্ক ও সাংগঠনিক কাঠামোর দিক থেকে এটি বাংলাদেশে সবচেয়ে শক্তিশালী ও ব্যতিক্রমি উদ্যোক্তা সংগঠন।

৬৪ জেলার বিখ্যাত সব খাবার ও পণ্য,৩ দিনের মেলা,নিজের বলার মতো একটা গল্প,ইকবাল বাহার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend