ঢাকা | সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ |
২৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

স্মার্ট বাংলাদেশ পুরষ্কার ২০২৩-পেল নারীদের উদ্যোক্তা সংগঠন ‘উই’

স্মার্ট বাংলাদেশ পুরষ্কার ২০২৩-পেল নারীদের উদ্যোক্তা সংগঠন ‘উই’
স্মার্ট বাংলাদেশ পুরষ্কার ২০২৩ -গ্রহন করছেন উইয়ের প্রতিষ্ঠাতা, প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা

স্মার্ট বাংলাদেশ পুরষ্কার ২০২৩ এ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (বেসরকারি) ক্যাটাগরিতে পুরস্কার পেল উইমেন এন্ড ই-কমার্স (উই)।

গত বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল দিবস উদ্বোধন এবং শেখ রাসেল পদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর হাত থেকে এই পুরষ্কার গ্রহণ করেন উইয়ের প্রতিষ্ঠাতা, প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা ।

“শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়” প্রতিপাদ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল ১০টায় দিবসের মূল অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই অনুষ্ঠানে শেখ রাসেল পদক-২০২৩ ও স্মার্ট বাংলাদেশ পুরস্কার ২০২৩ প্রদান করেন তিনি।

স্মার্ট বাংলাদেশ পুরষ্কার ২০২৩ পাওয়া প্রসঙ্গে নাসিমা আক্তার নিশা বলেন, গ্রামে গ্রামে অনলাইনে নারী উদ্যোক্তা তৈরি ও দেশীয় পণ্য সবার কাছে পৌঁছে দিতে কাজ করছে নারীদের উদ্যোক্তা সংগঠন ‘উই’। দেশের অর্থনীতিতেও আমরা নারী উদ্যোক্তারা অনেক ভূমিকা রাখছি। বাংলাদেশ সরকারের এই পুরষ্কার আমাদের সামনের পথ চলতে আরও অনুপ্রেরণা যোগাবে। এবার আরও বড় পরিসরে গ্রামে গ্রামে অনলাইন নারী উদ্যোক্তা তৈরিতে কাজ করব। ইতিমধ্যে সেই কার্যক্রম চলছে।

দেশের আর্থিক অংশগ্রহণ ও ক্ষমতায়ন নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে প্ল্যাটফর্ম ‘ওমেন অ্যান্ড ই কমার্স ফোরাম’(উই) জানিয়ে নিশা বলেন, আমাদের অনেক চ্যালেঞ্জ সত্যেও আমরা কাজ করে যাচ্ছি। ২০১৭ সালের ২৪ অক্টোবর উইয়ের যাত্রা শুরু হয়। এখন উই গ্রুপের সদস্য ১৪ লাখ ৩৮ লাখ। এর মধ্যে সাড়ে চার লাখ উদ্যোক্তা। এসব উদ্যোক্তা দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে।

এই পুরস্কার আমাদের কাজের দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে-বলেও জানান আন্তর্জাতিক উইটসা অ্যাওয়ার্ড পাওয়া এই নারী উদ্যোক্তাদের সংগঠন উইয়ের প্রতিষ্ঠাতা, প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।

প্রসঙ্গত- স্মার্ট বাংলাদেশ পুরষ্কার ২০২৩ পাওয়া উইমেন অ্যান্ড ই–কমার্স (উই) নারী উদ্যোক্তাদের অলাভজনক সংগঠন। এই গ্রুপে ক্রেতাও আছে, বিক্রেতাও আছে। একজন তাঁর পণ্য যেমন বিক্রি করছেন, তেমনি আরেকজনের পণ্য কিনছেন।

স্মার্ট বাংলাদেশ পুরষ্কার ২০২৩,উই,নাসিমা আক্তার নিশা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend