ঢাকা | বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

ডেটাবার্ড লঞ্চপ্যাড-এ বিজয়ী ৬ উদ্ভাবনী আইডিয়া

ডেটাবার্ড লঞ্চপ্যাড-এ বিজয়ী ৬ উদ্ভাবনী আইডিয়া
ডেটাবার্ড লঞ্চপ্যাড-এ বিজয়ী ৬ উদ্ভাবনী আইডিয়া

ডেটাবার্ড লঞ্চপ্যাড ২০২১-এর গ্র্যান্ড ফিনালেতে বিজয়ী হয়েছে ৬ উদ্ভাবনী আইডিয়া। রাজধানীর আগারগাঁও-এ অবস্থিত আইসিটি টাওয়ারের বিসিসি অডিটোরিয়ামে গ্র্যান্ড ফিনালেটি অনুষ্ঠিত হয়।

প্রফেশনাল ট্র্যাক বিজয়ী ‘রিমোটলি’ পুরষ্কারস্বরূপ ১৫ লাখ টাকা পেয়েছে। প্রথম ও দ্বিতীয় রানার-আপ ‘এডুটেক’ ও ‘টিংকার্স টেকনোলজি লিমিটেড’ যথাক্রমে ১০ লাখ টাকা এবং ৫ লাখ টাকা পুরষ্কার পেয়েছে। স্টুডেন্ট ট্র্যাক বিজয়ী ’করি’কে পুরষ্কারস্বরূপ দুটি ম্যাকবুক, প্রথম রানার আপ ‘ওয়েবেল’কে দুটি ডেস্কটপ দেওয়া হয় এবং দ্বিতীয় রানার-আপ ‘কু অ্যাস্পায়ার’কে দুটি স্মার্টফোন দেওয়া হয়েছে। এছাড়া বিশেষ পুরষ্কার হিসেবে ‘ত্রিমাত্রিক’ ও ‘মেইনলি কোডিং’কে ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। এছাড়া ভবিষ্যৎ তরুণ উদ্ভাবকদের সমর্থনে এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন-এর সদস্য ড. সাজ্জাদ হুসেইন, বাংলাদেশ ব্যাংক-এর পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার মো. মেজবাউল হক, এলআইসিটি পলিসি অ্যাডভাইজর সামি আহমেদ, ডেটাবার্ড-এর সিইও কাশেফ রহমান এবং ডেটাবার্ড-এর সিসিও সাদিয়া হক।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বর্তমানে চতুর্থ শিল্প বিপ্লবে যুক্ত হওয়ার এক মোক্ষম সময়। একটি সমৃদ্ধ, উন্নত, দারিদ্র্যমুক্ত এবং ন্যায়সঙ্গত জাতি হিসেবে প্রস্তুত হতে হলে আগামী দুই দশকে আমাদের স্থানীয় প্রতিভার অভূতপূর্ব উদ্ভাবনের প্রয়োজন হবে। ডেটাবার্ড লঞ্চপ্যাড দেখিয়েছে যে বাংলাদেশের পেশাদার এবং শিক্ষার্থীরা দেশকে এগিয়ে নিতে কতোটা আগ্রহী। একইসাথে, বিজয়ীদের অভিনন্দনও জানান তিনি।

ডেটাবার্ড-এর সিইও কাশেফ রহমান বলেন, প্রযুক্তির সাহায্যে জাতীয় সমস্যা সমাধানে প্রয়োজনীয় চিন্তাধারা চিহ্নিত ও তা উন্মোচন করাই ছিল ডেটাবার্ড লঞ্চপ্যাড ২০২১-এর সূচনার লক্ষ্য। বিগত কয়েক মাসে, ডেটাবার্ড এমন কিছু প্রতিভাবান ব্যক্তিদের লালনপালন করেছে যারা প্রযুক্তির সাথে সংশ্লিষ্ট অনন্য আদর্শ এবং ব্যবসায়িক কৌশল উপহার দিতে পেরেছে। লঞ্চপ্যাড ২০২১–এ অর্ধ শতাধিক দল অংশ নিয়েছে এবং ছাত্র ও পেশাদার উভয় ট্র্যাক থেকে বিজয়ী ঘোষণার মাধ্যমে এ আয়োজনটির সমাপ্তি টানা হয়েছে।

ডেটাবার্ড লঞ্চপ্যাড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়