ঢাকা | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ |
৩৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

মাইক্রোসফট টিমস’এর সফটওয়্যার বাগটি চিহ্নিত

মাইক্রোসফট টিমস’এর সফটওয়্যার বাগটি চিহ্নিত
মাইক্রোসফট টিমস’এর সফটওয়্যার বাগটি চিহ্নিত

‘মাইক্রোসফট টিমস’ সংশ্লিষ্ট এক বাগে বেশ বিপাকে পড়েছিলেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। “অপ্রত্যাশিত যোগাযোগ” ত্রুটির কারণে বিপদে পড়ে ৯৯৯-এ কল করে জরুরী সেবাদাতাদের সঙ্গে ফোন থেকে যোগাযোগ করতে পারেননি ভুক্তভোগীরা।

দুই ত্রুটির কথা নিশ্চিত করে গুগল জানিয়েছে, সফটওয়্যার বাগটি চিহ্নিত করতে সক্ষম হয়েছে তারা এবং সমাধানে কাজ করছে। জানিয়েছে, মাইক্রোসফট টিমস ইনস্টল করা আছে কিন্তু ব্যবহারকারী লগ-ইন করেননি এমন ডিভাইসগুলো মধ্যে ছোট একটি শতাংশে ওই সমস্যা পড়েছেন।

গুগল ও মাইক্রোসফট, উভয় প্রতিষ্ঠান বাগটির সমাধানে আপডেট উন্মুক্ত করার আগ পর্যন্ত টিমস অ্যাপে লগ-ইন করে রাখার পরামর্শ দিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ। বলা হয়েছে, অ্যাপটি আনইনস্টল করে আবার ইনস্টল করেও সাময়িক সময়ের জন্য সমাধান করা যাবে ওই বাগ জটিলতা।

বাগটির মূল কারণ বিষয়ে ভার্জ জানিয়েছে, টিমস অ্যাপ এবং অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের কিছু “অপ্রত্যাশিত যোগাযোগ” এর মূল করাণ। তবে ব্যবহারকারীদের অনেকে অনুমান করেছেন- যেহেতু মাইক্রোসফট টিমস অ্যাপের ভয়েস কল করার সক্ষমতা রয়েছে, অ্যাপটি জরুরী সেবার ফোন কলগুলোও ডিফল্ট ফোন অ্যাপ থেকে নিজের অধীনে নেওয়ার চেষ্টা করছিল। আর তাতেই ওই বিড়ম্বনার সূত্রপাত।

যেহেতু এই বাগটি জরুরী সেবার সঙ্গে যোগাযোগের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে, মাইক্রোসফট ও গুগল উভয় প্রতিষ্ঠান একে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে। বাগটির সমাধান করতে মাইক্রোসফটও খুব শিগগিরই আপডেট উন্মুক্ত করবে।

গুগল ও মাইক্রোসফট নতুন বাগটি নিয়ে ব্যবহারকারীদের আশ্বস্ত করার চেষ্টা করলেও শঙ্কিত ব্যবহারকারীরা।

মাইক্রোসফট টিমস,ফটওয়্যার বাগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention