Digital Day 2021
ঢাকা | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

২৫ নভেম্বর থেকে সব প্রযুক্তি পণ্যে এমআরপি

২৫ নভেম্বর থেকে সব প্রযুক্তি পণ্যে এমআরপি
২৫ নভেম্বর থেকে সব প্রযুক্তি পণ্যে এমআরপি

আগামী ২৫ নভেম্বর থেকে বিক্রয়োত্তর সেবার অধীনে আসছে দেশে তৈরি ও আমদানীকৃত সকল প্রযুক্তি পণ্য। ওই দিন থেকে বাধ্যতা মূলক হচ্ছে প্রযুক্তি পণ্যের গায়ে ‘ওয়ারেন্টি স্টিকার’ লাগানো।

এরই মধ্যে ক্রেতাদের স্বার্থ সংরক্ষণের জন্য সারা দেশের প্রযুক্তি পণ্যের ওয়ারেন্টি পলিসি আপডেট করে ভোক্তা অধিকার মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান- এর কাছে জমা দিয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

রবিবার সংগঠনটির পক্ষ থেকে তৈরি ওয়ারন্টি মহাপরিচালকের হাতে তুলে দেন বিসিএস সভাপতি সুব্রত সরকার। এসময় সংগঠনের মহাসচিব কামরুজ্জামান ভূইয়া, সহ-সভাপতি মো. রাশেদ আলী ভূইয়া ও ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. হাসানুজ্জামান তার সঙ্গে ছিলেন। এছাড়াও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপসচিব (প্রশাসন ও অর্থ) মনজুর মোহাম্মদ শাহরিয়ার বৈঠকে উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে সময় বিসিএস সভাপতি জানান, আগামী ২৫ নভেম্বর থেকে সকল প্রযুক্তি পন্যে এমআরপি স্টিকার লাগানো থাকবে। এসময় এই উদ্যোগ কে স্বাগত জানান ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান। তিনি বলেন, বলেন, বিসিএস বরাবরের মতো প্রযুক্তিপণ্যের ভোক্তা এবং ব্যবসায়ীদের স্বার্থ নিয়ে কাজ করে আসছে। তাদের এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। ওয়ারেন্টি এবং এমআরপি নীতিমালা ‍দুই পক্ষের জন্যই উপকারী। এতে ভোক্তার অধিকারের সংরক্ষণের পাশাপাশি ব্যবসায়ীরাও উপকৃত হবে।

অপরদিকে বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার বলেন, ওয়ারেন্টি নীতিমালার পাশাপাশি আমরা এমআরপি নীতিমালা চূড়ান্তকরণের কার্যক্রমও চালিয়ে যাচ্ছি। সকল প্রযুক্তিপণ্যে এমআরপি স্টিকার সংযুক্ত করার জন্য বিসিএস প্রযুক্তিপণ্য ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করে যাচ্ছে। শিগগিরই আমরা এমআরপি স্টিকার সংযুক্ত করার জন্য দেশব্যাপী প্রচার প্রচারণা কার্যক্রম পরিচালনা করবো।

প্রসঙ্গত, প্রযুক্তি পণ্য আমদানি, বিপণন এবং গ্রাহকদের সন্তুষ্টির কথা মাথায় রেখে ওয়ারেন্টি ও এমআরপি নীতিমালা প্রণয়ন করে বাংলাদেশ কম্পিউটার সমিতি।

২৫ নভেম্বর,প্রযুক্তি পণ্য,এমআরপি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়