ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

যুক্তরাষ্ট্রভিত্তিক ভেরিকমের একমাত্র পরিবেশক হল রাসা টেকনোলজিস্

যুক্তরাষ্ট্রভিত্তিক ভেরিকমের একমাত্র পরিবেশক হল রাসা টেকনোলজিস্
যুক্তরাষ্ট্রভিত্তিক ভেরিকমের একমাত্র পরিবেশক হল রাসা টেকনোলজিস্

ডিজিটাল যোগাযোগ, এনার্জি ও স্ট্রাকচার্ড ক্যাবলিং সলিউশনে যুক্তরাষ্ট্রভিত্তিক সুপরিচিত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কোম্পানী ভেরিকম তাদের পণ্য ও সেবা বিপণনের জন্য দেশের শীর্ষস্থানীয় আইটি কোম্পানী রাসা টেকনোলজিসের সাথে বাংলাদেশের একমাত্র পরিবেশক চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তি অনুযায়ী রাসা টেকনোলজিস্ বাংলাদেশের আইটি কোম্পানি, সফ্টওয়্যার ফার্ম এবং টেলিকম সংস্থায় পরামর্শমূলক পদ্ধতি এবং ব্যাপক প্রযুক্তিগত সহায়তা ও নিজস্ব গ্রাহককে সেবা প্রদান করে আসছে।এই চুক্তির মাধ্যমে রাসা টেকনোলজিস তার গ্রাহকদেরকে ক্যাবলিং সলিউশনের জন্য সহায়তা দিতে সক্ষম হবে।

এ ব্যাপারে গতকাল ২৮ আগস্ট ২০২৩ ঢাকার সিক্স সিজন হোটেলে এক আরম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রাসা টেকনোলজিসের সিইও আশিস কুমার খাঁ বলেন, এই চুক্তি স্বাক্ষর ‘ডিজিটাল বাংলাদেশ -এর দিকে আরেক ধাপ অগ্রগতি হলো, যা মূলত ‘স্মার্ট বাংলাদেশ’ তৈরির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ‘স্মার্ট বাংলাদেশ’হচ্ছে ‘স্ব-শিক্ষিত নাগরিক, ‘স্মার্ট অর্থনীতি, ‘স্মার্ট প্রশাসন’এবং ‘স্মার্ট সমাজ’তৈরির জন্য সম্মিলিত প্রচেষ্টা। তিনি জোর দিয়ে আরও বলেন, রাসা টেকনোলজিস সবসময গ্রাহকদের এবং বাংলাদেশ সরকারকে সাহায্য করার জন্য প্রস্তুত রয়েছে। বিশেষ করে আমাদের সকল গ্রাহকদের সহায়তা প্রদানের জন্য ‘ওয়ান স্টপ সার্ভিস’প্রদান করা হবে।

ভেরিকমের ইন্টারন্যাশনাল এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট অ্যান্ডি রু বাংলাদেশে এটি তার প্রথম সফর বলে তিনি খুব আনন্দিত। তিনি বাংলাদেশের উন্নয়ন এবং একটি স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় উচ্ছ্বাস প্রকাশ করেন। অ্যান্ডি রু বলেন, তিনি রাসা টেকনোলজিসের দক্ষতার প্রতি সত্যিই আস্থাশীল এবং রাসা টেকনোলজির সাথে এই পরিবেশক সমজতা সমঝোতার মাধ্যমে ভেরিকম বাংলাদেশে তাদের ব্যবসায় প্রবেশ করতে সহায়তা করবে। তিনি অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বাংলাদেশের আর্থিক ব্যবস্থায় একটি অনুকূল প্রভাবের আশা প্রকাশ করেন। এছাড়াও তিনি তাদের চলমান প্রকল্প নিয়েও কথা বলেন, যেমন বিমানবন্দর টার্মিনাল-৩ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে এছাড়াও আইটি বিশেষজ্ঞগণ, ভেরিকম ও রাসা’র নির্বাহী কমিটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।যেখানে প্রত্যেকে ভবিষ্যত এবং শিল্পের জন্য উদ্ভাবনকে এগিয়ে নিতে তাদের চিন্তাভাবনা এবং ধারণাগুলি ভাগাভাগি করে নেন। তারা এই অংশীদারিত্ব এবং বন্টন পদ্ধতির তাৎপর্যের উপরও জোর দেন।

যুক্তরাষ্ট্র,ভেরিকম,রাসা টেকনোলজিস্
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend