ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ |
৩৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

ফুজিফিল্ম নতুন মিররলেস ক্যামেরা আনল

ফুজিফিল্ম নতুন মিররলেস ক্যামেরা আনল
ফুজিফিল্ম নতুন মিররলেস ক্যামেরা আনল

প্রফেশনাল ফটোগ্রাফারদের জন্য নতুন মিররলেস ক্যামেরা আনল ফুজিফিল্ম। মডেল ফুজিফিল্ম জিএফএক্স ১১। এই ক্যামেরার আকর্ষণীয় দিক এর ছবির কোয়ালিটি। জিএফএক্স সিরিজের এই ক্যামেরার মধ্যে দিয়ে ফুজিফিল্ম এমনই একটি ফ্ল্যাগশিপ মডেল বাজারে আনতে চেয়েছে, যা ফটোগ্রাফার, ভিডিওগ্রাফার এবং সর্বোপরি কনটেন্ট ক্রিয়েটরদের কাছেও সমাদৃত হবে।

জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে ব্রডকাস্ট ইন্ডিয়া শো ২০২৩ শীর্ষক ইভেন্টে ক্যামেরাটির পর্দা উন্মোচোন করে ফুজিফিল্ম। প্রতিষ্ঠানটির লেটেস্ট জিএফএক্স সিরিজের ক্যামেরা এটি। তবে এর দাম সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানায়নি ফুজিফিল্ম।

নতুন এই ফ্ল্যাগশিপ ক্যামেরা হাই-স্পিড পারফরম্যান্স দিতে সক্ষম এবং আপগ্রেডেড ভিডিও ক্যাপচারে সক্ষম এই ক্যামেরা সেরার সেরা প্রফেশনাল ফটোগ্রাফির অভিজ্ঞতা দিতে পারে।

ফুজিফিল্মের এই ক্যামেরায় রয়েছে ১০২ মেগাপিক্সেলের হাই-স্পিড ইমেজ সেন্সর এবং একটি ইমেজ প্রসেসিং ইঞ্জিন এক্স প্রসেসর। এই প্রসেসিং ইঞ্জিন থাকার ফলে ক্যামেরাটি তার আগের প্রজন্মের থেকে অতিরিক্ত বার্স্ট শুটিং, এএফ এবং ভিডিও পারফরম্যান্সও দিতে পারে, যা জিএফএক্স সিরিজের অন্যান্য কোনও ক্যামেরার ক্ষেত্রেই দেখা যায়নি।

দুর্ধর্ষ ছবির কোয়ালিটি দিতে পারার একমাত্র কারণ হল ক্যামেরাটির লার্জ ফরম্যাট সেন্সর। এই প্রথম কোনো জিএফএক্স সিরিজের ক্যামেরায়ে এআই-ভিত্তিক সাবজেক্ট ডিটেকশন অটো ফোকাস দেওয়া হয়েছে, যা ডিপ লার্নিং টেকনোলজির সাহায্যে ডেভেলপ করা হয়েছে।

এছাড়াও এটি জিএফএক্স সিরিজের প্রথম ক্যামেরা, যা 8K/30P এবং 4K/60P 4:2:2 10-বিট ভিডিও সাপোর্ট করে। নতুন ভিডিও ফরম্যাট মোডও অফার করছে ক্যামেরাটি, যাতে ভিন্ন ফরম্যাট মোড রয়েছে।

ক্যামেরার বডিতে ইক্যুইপ করা রয়েছে একটি ইথারনেট পোর্ট। এইচডিএমআই টাইপ এ এবং ইউএসবি টাইপ সি টার্মিনাল থাকার ফলে এক্সটার্নাল ডিভাইসের ক্ষেত্রেও ভালো কানেক্টিভিটি দিতে পারে ক্যামেরাটি। অতিরিক্ত ফিচার্সের মধ্যে রয়েছে আর্গোনমিক বডি ডিজাইন, যা স্বস্তিদায়ক শুটিং অভিজ্ঞতা দিতে পারে।

মিররলেস ক্যামেরা,ফুজিফিল্ম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention