ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ |
৩৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

সুরক্ষিত পেন ড্রাইভ এলো, খুলবে আঙুলের স্পর্শে

সুরক্ষিত পেন ড্রাইভ এলো, খুলবে আঙুলের স্পর্শে
সুরক্ষিত পেন ড্রাইভ এলো, খুলবে আঙুলের স্পর্শে

সবচেয়ে সুরক্ষিত পেন ড্রাইভ বাজারে এলো। এই পেন ড্রাইভ খুলবে আঙুলের স্পর্শে। অর্থাৎ এর নিরাপত্তায় ফিঙ্গারপ্রিন্ট রয়েছে। এই পেন ড্রাইভ এনেছে লেক্সার । নতুন পেন ড্রাইভের মডেল লেক্সার জাম্প ড্রাইভ এফ ৩৫।

এই পেন ড্রাইভে রয়েছে ইউএসবি ৩.০ সাপোর্ট। যার সাহায্যে আপনি ৩০০ এমবিপিএস স্পিডে ডেটা ট্রান্সফার করতে পারবে। এতে অন্তত ১০টি ফিঙ্গারপ্রিন্ট আইডি সাপোর্ট করবে। তিন বছরের লিমিটেড ওয়ারান্টি দেওয়া হচ্ছে এই ইউএসবি ড্রাইভের সঙ্গে।

৩২ জিবি এবং ৬৪ জিবি-এই দুই স্টোরেজ অপশনে পাওয়া যাবে। দাম যথাক্রমে ৪৫০০ এবং ৬০০০ রুপি। পেন ড্রাইভটির গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে ইউএসবি ড্রাইভটিতে ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশন দেওয়া হয়েছে। মূলত, ডেটার নিরাপত্তার জন্যই এই ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশন প্রযুক্তিটি দেওয়া হয়েছে।

ইউএসবি ড্রাইভটি তার ব্যবহারকারীদের বিভিন্ন স্পর্শকাতর তথ্যগুলি ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশনের মাধ্যমে সুরক্ষিত রাখবে। যে কেউ এই পেনড্রাইভ অ্যাক্সেস করতে পারবেন না। কেবল অথরাইজড লোকজনই এই ইউএসবি ড্রাইভ ব্যবহার করতে পারবেন।

নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, নতুন এই ইউএসবি ডিভাইসটি সেটআপ করাও খুব সহজ। এটি ব্যবহার করতে আলাদা করে কোনও সফটওয়্যার ড্রাইভার ইনস্টল করার দরকার হবে না। ইউজাররা খুব সহজেই ড্রাইভে প্লাগ ইন করে পাসওয়ার্ড বা ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে অথেন্টিকেট করতে পারবেন।

পেন ড্রাইভ,আঙুলের স্পর্শে,লেক্সার,লেক্সার জাম্প ড্রাইভ এফ ৩৫
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend
Vention