ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ |
৩৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

স্মার্টকার্ড স্যোয়াপ করে ৯ প্রকল্প উদ্বোধন ৬ ভিত্তি প্রস্তর, স্বর্ণ পদক প্রদান

স্মার্টকার্ড স্যোয়াপ করে ৯ প্রকল্প উদ্বোধন ৬ ভিত্তি প্রস্তর, স্বর্ণ পদক প্রদান
স্মার্টকার্ড স্যোয়াপ করে ৯ প্রকল্প উদ্বোধন ৬ ভিত্তি প্রস্তর, স্বর্ণ পদক প্রদান

‘৫৯ তম জন্ম দিনে ‘রাসেল তুই ফিরে আয়..’

উদযাপন, উদ্বোধন আর সম্মাননা প্রদানের মধ্য দিয়ে তৃতীয় জাতীয় শেখ রাসেল দিবস পালন করছে জাতী। বুধবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিবসের মূল অনুষ্ঠানে ভার্চুয়ালি স্মার্ট কার্ড স্যোয়াপ করে ৯টি স্মার্ট প্রকল্প উদ্বোধন ও ৬টি প্রকল্পের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাগত বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহা সচিব কে এম শহিদ উল্যা। বক্তব্য রাখেন শিশু বক্তা আমিরাহ নায়ের চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সাংগঠনিক সচিব ফরিদ উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথির বক্তব্যে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের চেয়ারম্যন ডঃ চৌধুরি নাফিজ সারাফাত চৌধুরী জানান চলতি বছরে ১০০ জন সুবিধা বঞ্চিতকে শিক্ষা বৃত্তি চালু করা হয়েছে।

আইসিটি বিভাগের সচিব মোঃ সামসুল আরেফিন বলেন, আমরা এখন কোয়ান্টম কম্পিউটিং নিয়ে কাজ করছি। রাসেলকে হত্যার মাধ্যমে হত্যা করা হয়েছে সকল অবিকশিত স্বপ্ন। সেই স্বপ্ন পূরণে তথ্য প্রযুক্তি জ্ঞান সম্পন্ন নাগরিক গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তার সম্পাদিত স্মরণের আবরণে শেখ রাসেল বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। ভিডও বার্তায় শেখ রাসেল দিবসে শুভেচ্ছা জানান ভারতের সাবেক সাবেক সেনা কর্মকর্তা অশোক তারা।

বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী রাসেলের খুনীদের মধ্যে এখনও যারা দেশের বাইরে রয়েছেন তাদের বিচারের মুখোমুখি করার আহ্বান করেন। বলেন, যারা মানবাধিকারের কথা বলেন তাদের এই অমানবিক নিষ্ঠুরতার বিচারের শাস্তি নিশ্চিতে এগিয়ে আসা উচিত। এরপর দেয়া হয় স্বর্ণ পদক

শেখ রাসেল জাতীয় পুরস্কার পেয়েছেন

শিক্ষায় আজমাইন সাদাত, আন নাফিউর, সুলতানা, বিশেষ চাহিদা সম্পন্ন শিশু নিতুন জিরা নাইমুল ইসলাম রাতুল, মুনাতাসির, সবুজ, ঋতুরাজ, মিলেনিয়াম স্টার স্কুল, শামিমা সুলতানা।

স্মর্ট বাংলাদেশ স্বর্ণপদক পেয়েছেন

কক্সবাজার পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরি, ই লার্নিং মাসুদ আলম, বাংলাদেশ পুলিশ। বেসরকরি উই এর জন্য সভাপতি নাসিমা আক্তার নিশা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আরিফ ইফতেখার মাহমুদ, ধান গবেষণা ইনস্টটিউট, মোহম্মাদ শাহীন, এনটিেমসি, টেক গারলিক, চট্টগ্রাম জেলাপ্রশাসক আবুল বাশার ফখরুজ্জামান কক্সবাজার শাহীন জামান, ঢাকার আনিসুর রহমান ও পঞ্চড় ও ঠাকুরগাও জেলা প্রশাসক।

স্মার্টকার্ড,৯ প্রকল্প উদ্বোধন,৬ ভিত্তি প্রস্তর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend