ঢাকা | বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ |
৩২ °সে
|
বাংলা কনভার্টার
walton

সিএমএমআই ম্যাচুরিটি লেভেল ৩ অর্জন করেছে ডাইনামিক সলিউশন ইনোভেটরস লিমিটেড

সিএমএমআই ম্যাচুরিটি লেভেল ৩ অর্জন করেছে ডাইনামিক সলিউশন ইনোভেটরস লিমিটেড
সিএমএমআই ম্যাচুরিটি লেভেল ৩ অর্জন করেছে ডাইনামিক সলিউশন ইনোভেটরস লিমিটেড

সফটওয়্যার ডেভেলপমেন্ট সেবায় আন্তর্জাতিক মানের সক্ষমতার স্বীকৃতিস্বরূপ সম্প্রতি সিএমএমআই ম্যাচুরিটি লেভেল ৩ অর্জন করেছে দেশের অন্যতম সফটওয়্যার সেবাদানকারী প্রতিষ্ঠান ডাইনামিক সলিউশন ইনোভেটরস লিমিটেড (ডিএসআই)।

ইসাকা (আইএসএসিএ) এসোসিয়েশনের অন্তর্ভুক্ত সিএমএমআই ইন্সটিটিউট একটি প্রতিষ্ঠানের সফটওয়্যার সেবা সংক্রান্ত যাবতীয় প্রক্রিয়ার বিশদ মূল্যায়নের পর এই স্বীকৃতি দেয় যা বিশ্বব্যাপী ২০ বছরেরও বেশি সময় ধরে সফটওয়ার ডেভেলপমেন্ট সেবায় আন্তর্জাতিক সক্ষমতার সার্বজনীন মানদণ্ড হিসেবে স্বীকৃত। সিএমএমআই অর্থাৎ ক্যাপাবিলিটি ম্যাচিউরিটি মডেল ইন্টিগ্রেশন লেভেল ও প্রতিষ্ঠানের সকল কাজে সুস্পষ্ট রূপরেখার আলোকে 'ডিফাইন্ড' বা নির্ধারিতভাবে সম্পন্ন হচ্ছে কিনা তা যাচাই করে।

ডাইনামিক সলিউশন ইনোভেটরস লিমিটেডের প্রধান কার্যালয়ে এক আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সিএমএমআই ইন্সটিটিউট (সিএমএমআই ইন্সটিটিউট) এর পক্ষে ইউনাইটেড সার্টিফিকেশন সার্ভিসেস লিমিটেড (ইউনিসার্ট) ডিএসআইকে এই সার্টিফিকেট হস্তান্তর করে।

অনুষ্ঠানে ডিএসআই এর চেয়ারম্যান ও চিফ টেকনোলজি অফিসার মোজাহেদুল হক আবুল হাসানাত, ডিরেক্টর অফ টেকনোলজি, মোঃ মুশরাফুল হক প্রতিষ্ঠানের পক্ষে এই সনদ গ্রহণ করেন। এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন ডিএসআই ও ইউনিসার্ট এর অন্যান্য সদস্যরা।

এর আগে ডিএসআই আইএসও ২৭০০১:২০১৩ এবং আইএসও ৯০০১:২০১৫ সার্টিফিকেশন অর্জন করেছেদেশের সফটওয়্যার সেবা খাতের অন্যতম অগ্রদূত হিসেবে ডিএসআই তার দুই দশকেরও বেশি সময়ের পথচলায় দেশে এবং বিদেশে, বিশেষ করে নর্থ আমেরিকা, কানাডা, আফ্রিকা, এবং ইউরোপে দক্ষতা ও নির্ভরযোগ্যতায় ব্যাপক সুনাম অর্জন করেছে।

জটিল কর্মপ্রক্রিয়া বা বিজনেস প্রসেস অটোমেশনে বুদ্ধিদীপ্ত এবং উদ্ভাবনী সলিউশন ডেভেলপ করায় দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে, ডিএসআই, বিগত কয়েক বছরে জাতীয় পর্যায়ে একাদিক সফটওয়্যার সলিউশন ডেভেলপ করেছে যা দেশব্যাপী ইমপ্লিমেন্ট করা হয়েছে এবং বিভিন্ন পাবলিক সার্ভিস অটোমেশনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এর মধ্যে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কার্যক্রম অটোমেশনের জন্যে নির্মিত ইন্টিগ্রেটেড প্রাইমারি এডুকেশন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম; শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে দেশব্যাপী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল বোর্ড পরীক্ষার সামগ্রিক ব্যবস্থাপনার জন্যে নির্মিতব্য ইন্টিগ্রেটেড এডুকেশন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম; বাংলাদেশ পার্লামেন্টের জন্যে ই-বিলিং ম্যানেজমেন্ট সিস্টেম ও ব্রডকাস্ট ম্যানেজমেন্ট সিস্টেম; রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কর্পোরেশনের সেবা ও অফিস কার্যক্রম অটোমেশন; ঢাকা মেট্রোপলিটান পুলিশের জন্যে সাসপেক্ট আইডেন্টিফিকেশন অ্যান্ড ভেরিফিকেশন সিস্টেম, জাতীয় রাজস্ব বোর্ডের আপিল প্রসিডিউর ম্যানেজমেন্ট সিস্টেম ইত্যাদি উল্লেখযোগ্য।

সিএমএমআই ম্যাচুরিটি লেভেল ৩,ডাইনামিক সলিউশন ইনোভেটরস লিমিটেড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend