ঢাকা | শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে ইনোভেশন শোকেসিং অনুষ্ঠিত

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে ইনোভেশন শোকেসিং অনুষ্ঠিত
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে ইনোভেশন শোকেসিং অনুষ্ঠিত

গতকাল ৮ মে ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সেবা কার্যক্রম অধিকতর সহজীকরণের লক্ষ্যে সংস্থায় কর্মরতদের উদ্ভাবনী ধারণাসমূহ প্রদর্শন করা হয়।

প্রদর্শনীতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোহাম্মদ খালেদ রহীম, যুগ্ম সচিব (উন্নয়ন) মোঃ মিজানুর রহমান ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদারের সভাপতিত্বে প্রদর্শনীতে ঠিকাদারের অনলাইন বিল প্রদান, ডিজিটাল অ্যাপের মাধ্যমে ড্রয়িং ও ডিজাইন সরবরাহ, পারফরম্যান্স সিকিউরিটি ব্যবস্থাপনা সহজীকরণ, ওয়েব অ্যাপ্লিকেশনের মাধ্যমে সকল শিক্ষা প্রতিষ্ঠানের মেরামত ও সংস্কার কর্মসূচি প্রণয়ন, সংশোধিত প্রাক্কলন প্রস্তুত, অনুমোদন ও চ‚ড়ান্ত বিল প্রদান কার্যক্রম সহজীকরণ, ডিজিটাল ডকেটিং সিস্টেম চালুকরণ, জেলা পর্যায়ে তালিকাভুক্তি ঠিকাদারদের লাইসেন্স নবায়ন সেবা সহজীকরণের লক্ষ্যে ডিজিটাল অ্যাপ তৈরি, রাজস্ব ও উন্নয়ন খাতের প্রাক্কলন অনুমোদন প্রক্রিয়া ডিজিটালাইজেশনকরণ, অনলাইন ঠিকাদার তালিকাভুক্তি ও সংশোধিত প্রাক্কলন অনুমোদন প্রক্রিয়া সহজীকরণ ইত্যাদি ধারণাসমূহ বিভিন্ন গ্রæপের টিম লিডারগণ প্রদর্শন করেন। প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ প্রদর্শিত ধারণাসমূহ পর্যবেক্ষণ করেন।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর,ইনোভেশন শোকেসিং
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend